AICTE Job Portal : কেরিয়ার পোর্টাল চালু করেছে AICTE !!! সুবিধা পাবে ৩০ লক্ষ পড়ুয়া !!! চাকরি নিয়ে চিন্তার দিন শেষ !!!

WhatsApp Group Join Now
Google News Follow

AICTE Job Portal : জীবনের এমন কিছু সময় আসে কম বেশি সকলেই চাকরি নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েন। যেরকমভাবে পড়াশুনা নিয়ে চিন্তা থাকে ঠিক তেমনভাবেই নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে চিন্তা থাকে ভালো চাকরি পাওয়ারও। শুধুমাত্র পড়ুয়াদের নয়, এই চিন্তা একইভাবে তাড়া করে বেড়ায় তাদের বাবা-মায়েরদেরও।

Click here AICTE Official Website

তবে এই চিন্তার দিন শেষ, অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (AICTE) ক্যারিয়ার পোর্টাল চালু করেছে। Apna.com-এর সহযোগিতায় এই পোর্টালটি চালু করা হয়েছে।

AICTE Job Portal কি ?

চাকরি নিয়ে ভাবনাচিন্তার দিন শেষ। সম্প্রতি এসে গিয়েছে নতুন পোর্টাল। যে পোর্টালের মধ্যে দিয়ে খুব সহজেই চাকরি পেয়ে যাবেন যেকোনো প্রার্থী। এই পোর্টালটি লঞ্চ করা হয়েছে গত ৩০শে এপ্রিল। এই পোর্টাল তৈরি করেছে অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন। ওয়েবসাইটটির নাম আপনা ডট কো। এই পোর্টালের মাধ্যমে প্রায় ৩০ লক্ষেরও বেশি শিক্ষার্থীকে ইতিমধ্যেই চাকরি, প্রশিক্ষণ বা ইন্টার্নশিপ দেওয়া হবে এমনটাই লক্ষ।

কী কী সুবিধা পাওয়া যায় এই পোর্টালের মাধ্যমে?

অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশনের চেয়ারম্যান টি জি সীতারাম বলেছেন যে এই সহযোগিতা একটি গতিশীল বাস্তুতন্ত্রের মাধ্যমে নেতৃস্থানীয় সংস্থাগুলি প্রতিভাবান পড়ুয়াদের চাকরি দেবে এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি ঘটাবে। এই উদ্যোগটি নতুন স্নাতক পড়ুয়া এবং চাকরিপ্রার্থীদের সাহায্য করবে, তাঁদের ক্যারিয়ার শুরু করতে এবং পেশাগত আকাঙ্খা পূরণের লক্ষ্যে এগিয়ে যাওয়ার জন্য। প্রয়োজনীয় প্ল্যাটফর্ম প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে দেশের ভবিষ্যৎ দৃঢ়ভাবে গড়ার লক্ষ্যেই।

বিবৃতি অনুসারে,

  • পোর্টালটি ভারতে এবং বিদেশে চাকরির সুযোগ দেবে।
  • এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে বায়োডেটা তৈরিতে সাহায্য করবে।
  • কোনও কাজের সুযোগ এলে রিয়েল-টাইম বিজ্ঞপ্তি দেওয়া হবে।
  • কেরিয়ার পরিকল্পনার জন্য প্রয়োজনীয় টুলগুলির সাহায্যে শিক্ষার্থীদের ক্ষমতায়ন করে।
  • ১২,০০০ টিরও বেশি কলেজকে তাদের শিক্ষার্থীদের চাকরি প্রদানে সহায়তা করার লক্ষ্য রাখে।
  • এই পোর্টালের মাধ্যমে শিক্ষার্থীরা সরাসরি গুগল, অ্যাপল এবং মাইক্রোসফটের মতো বিখ্যাত কোম্পানির সঙ্গে সংযোগ স্থাপন করতে পারবে।
  • এই পোর্টালের মাধ্যমে কলেজের পরীক্ষার ফলাফল দেখানোর জন্য ড্যাশবোর্ডের মতো বিকল্পগুলি উপলব্ধ করা হবে।
  • শিক্ষার্থীরা নিজেদের প্রফেশনাল বৃদ্ধি নিশ্চিত করার জন্য এই প্ল্যাটফর্মে উপলব্ধ অ্যাফিনিটি ভিত্তিক গ্রুপে যোগ দিতে পারে।

আপনা ডট কম ?

AICTE Career Portal
AICTE Career Portal

আপনা ডট কম এর পাঁচ লক্ষ নিয়োগকর্তা এবং ১০০০+ এন্টারপ্রাইজের নেটওয়ার্ক রয়েছে। প্ল্যাটফর্মের ৫০ শতাংশ চাকরিতে ফ্রেশারদের গ্রহণ করা হয়। ফল্ড নতুন প্রতিভারা উত্তেজনাপূর্ণ সুযোগগুলি সহজে পেতে পারে। আর এই সুযোগটি AICTE এবং Apna.com-এর প্রতিশ্রুতিকে আরও শক্তিশালী করে, যাতে শিক্ষার্থীদের বিশ্বব্যাপী এক্সপোজারের জন্য অনন্য অভিজ্ঞতা প্রদান করা যায়।

Click here for 1st Time Registration of Apna.com

Click here for Already Registered Candidates

এই পোর্টালের মাধ্যমে চাকরিপ্রার্থীরা সরাসরি গুগল, অ্যাপেল অথবা মাইক্রোসফটের মতো বিখ্যাত সংস্থাগুলির সঙ্গে অনায়াসে যোগাযোগ করতে পারবেন। এই পোর্টালে বিভিন্ন কলেজের পরীক্ষার ফলাফল দেখানোর মতো ড্যাশবোর্ড তৈরি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন : Summer Holiday 2024 : গ্রীষ্মের ছুটি ২২ এপ্রিল থেকেই !!! সরকারের নতুন ঘোষণা !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles