SCVTWB Apprentice Training 2024 : রাজ্যে ফ্রী প্রশিক্ষণ !!! মাসে মাসে 8500 টাকা স্টাইপেন্ড !!! আবেদন করুন এক্ষুনি !!!

WhatsApp Group Join Now
Google News Follow

SCVTWB Apprentice Training 2024 : রাজ্য সরকারের তরফ থেকে পশ্চিমবঙ্গ রাজ্যের যুব সম্প্রদায়ের জন্য প্রকাশ করা হয়েছে ট্রেনিং প্রদানের বিজ্ঞপ্তি। আপনি যদি এই রাজ্যের চাকরিপ্রার্থী হয়ে থাকেন তবে আপনি সহজেই এই ট্রেনিং টি গ্রহণ করে নিজের সেটআপে সঠিক প্রশিক্ষণের মাধ্যমে তৈরি করে নিতে পারবেন আপনার ভবিষ্যত। শুধু তাই নয়, মাস গেলে সরকারের তরফ থেকে পাওয়া যাবে স্টাইপেন্ডের টাকাও।

Click here for Official Notification

রাজ্য সরকারের বিনামুল্যে প্রশিক্ষন ! প্রতিমাসে স্টাইপেন্ড ও চাকরি। রাজ্য জুড়ে অ্যাপ্রেন্টিস এর প্রশিক্ষণের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীকে অবশ্যই উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং তাকে হতে হবে পশ্চিমবঙ্গ রাজ্যের বাসিন্দা। প্রতিমাসের ন্যূনতম ৭৫০০ টাকা করে পেয়ে যাবেন স্টাইপেন্ড।

কোন বিষয়ে প্রশিক্ষণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে? কাদের ট্রেনিং দেওয়া হবে? কত টাকার স্টাইপেন্ড দেওয়া হবে? ইচ্ছুক ব্যক্তিরা কীভাবে আবেদন করবেন? কতগুলি শূন্য পদ রয়েছে? আবেদনের জন্য যোগ্যতা কী লাগবে? আবেদনকারীর বয়সসীমা কত থাকতে হবে?

কোন বিষয়ে প্রশিক্ষণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে?

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে জানা যাচ্ছে, রাজ্য জুড়ে অ্যাপ্রেন্টিস এর প্রশিক্ষণের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

যোগ্যতা কী লাগবে?

আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীকে অবশ্যই উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।

আবেদন জানাতে পারবেন কারা : আবেদন করতে পারবেন পশ্চিমবঙ্গের যে কোনো প্রান্ত থেকে। অর্থাৎ রাজ্যের বাসিন্দা হলে এক্ষেত্রে আবেদন করতে পারবেন।

যোগ্যতা : এক্ষেত্রে আবেদন করতে নিদিষ্ট কোনো যোগ্যতার উল্লেখ না থাকলেও এক্ষেত্রে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে সুযোগ দেওয়া হবে।

বয়স : বয়স থাকতে হবে নূন্যতম 18 বছর বা তার বেশি।

কত টাকার স্টাইপেন্ড দেওয়া হবে?

  • ট্রেনিংয়ে অংশগ্রহণ করা ব্যক্তিরা প্রতিমাসে ন্যূনতম ৭৫০০ টাকা করে পেয়ে যাবেন স্টাইপেন্ড।
  • যার মধ্যে শিল্প প্রতিষ্ঠান থেকে পাওয়া যাবে ছয় হাজার টাকা পর্যন্ত এবং রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যের বাইরে থাকলে ২৫০০ টাকা।
  • রাজ্যের মধ্যে থাকলে ১৫০০ টাকা করে হবে স্টাইপেন্ড অ্যামাউন্ট।

এই ট্রেনিং এর সুবিধা কী থাকছে?

  • অ্যাপ্রেন্টিস এর ট্রেনিং সম্পূর্ণ হলে ব্যক্তিরা ITI এর সমতুল্য অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট পেয়ে যাবেন।
  • যার সাহায্যে আপনি পেয়ে যেতে পারেন নিজের পছন্দমত চাকরির সুযোগ।

কীভাবে আবেদন করবেন?

  • এই ট্রেনিং প্রকল্পে আবেদনের জন্য ইচ্ছুক ব্যক্তিদের অনলাইন এর মাধ্যমে অ্যাডমিশন নিতে হবে। যার জন্য আবেদনকারীকে চলে যেতে হবে West Bengal State Council for Vocational Training এর অফিসিয়াল পোর্টাল http:// scvtwb.in/ তে।

Click here for West Bengal State Council for Vocational Training official Website

  • এরপর আবেদনকারীকে চলে যেতে হবে common online application in ITI and polytechnic 2024 অপশনে।
  • এছাড়াও এই পোর্টালের মাধ্যমে প্রার্থীদের নতুন আবেদন গ্রহণ করা হবে নিউ ক্যান্ডিডেট রেজিস্ট্রেশন এর মাধ্যমে।
  • এছাড়াও ITI ২০২৪ এ আবেদন করা প্রার্থীরা নিজেদের Login Id ব্যবহার করে খুব সহজেই আবেদন করে নিতে পারবেন Apprenticeship প্রশিক্ষণের জন্য।

আরও পড়ুন : WBSCVT and WBSCT&VE&SD Announces Admissions for Polytechnics and ITIs : পশ্চিমবঙ্গে পলিটেকনিক ও আইটিআইতে ভর্তি ঘোষণা করল WBSCVT এবং WBSCT&VE&SD!!!

ট্রেনিং শেষে সার্টিফিকেট : এই ট্রেনিং শেষে প্রার্থীদের আইটিআই এর সমতুল্য একটি সার্টিফিকেট দেওয়া হবে যার মাধ্যমে পরবর্তীতে পছন্দ মতো বিভিন্ন সংস্থায় চাকরির আবেদন করতে পারবেন।

আবেদন মূল্য : এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন করতে গেলে কোনো আবেদন মূল্য জমা করতে হবে না। বিনামূল্যে আবেদন করতে পারবেন।

WBAPS(West Bengal Apprenticeship Promotion Scheme (WBAPS))পোর্টালের লিংক : https://www.pbssd.gov.in/apprenticeship/Apprenticeship_home

Admission পোর্টাল : https://scvtwb.in/

আরও পড়ুন : AICTE Job Portal : কেরিয়ার পোর্টাল চালু করেছে AICTE !!! সুবিধা পাবে ৩০ লক্ষ পড়ুয়া !!! চাকরি নিয়ে চিন্তার দিন শেষ !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles