WB Health Recruitment 2022 : পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে 12th পাশে বিভিন্ন পদে গ্রুপ সি কর্মী নিয়োগ, বেতন 22000/- টাকা |

WhatsApp Group Join Now
Google News Follow

WB Health Recruitment 2022 : রাজ্যের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বিভিন্ন গ্রুপ সি পদে নেওয়া হচ্ছে কর্মী।এখানে একজন প্রার্থী ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশে আবেদন জানাতে পারেন। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো লিখিত নেওয়া হবে না, প্রার্থীদের সরাসরি নিযুক্ত করে দেওয়া হবে এখানে। সঙ্গে থাকছে মাসে উচ্চ বেতন।

Click Here for Official Notification

নিয়োগকারী সংস্থা(Recruitment Agency)পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে স্বাস্থ্য বিভাগে নেওয়া হচ্ছে কর্মী। রাজ্য স্বাস্থ্য বিভাগের তরফ থেকে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির অধীনে কর্মীদের নিযুক্ত করা হবে।

পদের নাম(Name of the Post): এখানে বিভিন্ন ধরনের পদে চাকরি-প্রার্থীদের নিয়োগ করা হবে। এখানে যে সমস্ত পদে নিয়োগ করা হবে সেগুলি হল-

  • ব্লক পাবলিক হেলথ ম্যানেজার
  • ল্যাবরেটরী টেকনিশিয়ান
  • ব্লক ডাটা ম্যানেজার
  • ব্লক এপিডোমোলজিস্ট

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification): ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকলেই আপনারা স্বাস্থ্য বিভাগের এই পদের  জন্য আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। স্নাতক কিংবা আরো কিছু যোগ্যতা থাকলে আরো উচ্চ লেভেলের পদে আবেদন জানাতে পারবেন।

প্রার্থীর বয়সসীমা(Age Limit) এই সমস্ত পদের জন্য আবেদন জানানোর ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 19 বছর।  সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।মানে  চাকরি প্রার্থীরা এখানে ১৯ বছর থেকে ৪০ বছর বয়সের মধ্যে হলেই আবেদন করতে পারবেন।

মাসিক বেতন(Monthly Salary):  গ্রুপ সি পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 22,000/- টাকা থেকে শুরু হচ্ছে। অন্যদিকে একটু উচ্চ লেভেলের গ্রুপ সি পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 35,000/- টাকা থেকে শুরু হচ্ছে। মানে প্রতি মাসে ২২,০০০/-  টাকা থেকে ৩৫,০০০/- হাজার টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি(How to Apply):  আপনারা মূলত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে সবার প্রথমে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে।

Click Here for Apply Online

কর্মী নিয়োগ প্রক্রিয়া(Recruitment Process):  লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না।প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে। আবেদন জমা পড়ার পর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, সাধারণ কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। সবার শেষে মেরিট লিস্ট তৈরি করে প্রার্থীদের করে দেওয়া হবে নিয়োগ।

আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন(Documents Require for Application):

  • বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
  • সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
  • নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
  • স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
  • নিজের কাস্ট সার্টিফিকেট যদি থাকে
  • কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
  • একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ(Important Date of application): আগামী 26/10/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া অনলাইন পদ্ধতি অনুসরণ করুন।

আরও পড়ুন : ECIL Recruitment 2022 : ECIL Apprenticeship Training , প্রতি মাসে স্টাইপেন ৮০৫০/- টাকা।

 

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles