Railway Recruitment 2024 : স্কিল ইন্ডিয়ার মাধ্যমে ৫ হাজার শূন্যপদে প্রশিক্ষণের সুযোগ !!! মাধ্যমিক পাশে সরাসরি আবেদন করুন !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Railway Recruitment 2024 : ভারত সরকারের স্কিল ইন্ডিয়া (Skill India) স্কিমের আওতায় বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ আসছে। বিশেষ আকর্ষণ, প্রশিক্ষণ চলাকালীন প্রতি মাসে স্টাইপেন্ডও দেওয়া হবে। প্রশিক্ষণটি ভারতীয় রেল থেকে প্রদান করা হবে, যা দেশের বৃহত্তম পরিবহন সংস্থা। রেলের মতো বড় প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সম্ভাবনা অত্যন্ত বেশি। তাই এই প্রশিক্ষণ সফলভাবে সম্পূর্ণ করলে, রেলে চাকরি পাওয়ার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাওয়া যাবে।

Click here for Official Notification : https://drive.google.com/file/d/1kOYwoTDoMY_QUiZtLIdYnZoFS2HDy3_-/view?usp=sharing

যেকোনো ভারতীয় নাগরিক, পশ্চিমবঙ্গসহ দেশের যে কোনো জেলার চাকরিপ্রার্থীরা এই প্রশিক্ষণে অংশ নিতে পারেন। শিক্ষাগত যোগ্যতা, মাসিক ভাতা, আবেদন পদ্ধতি, বয়সসীমা ও আবেদনের শেষ তারিখ সহ সমস্ত প্রয়োজনীয় তথ্য নীচে দেওয়া হল। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের দ্রুত আবেদন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Click here for Official Website for Application : https://www.rrc-wr.com/?AspxAutoDetectCookieSupport=1

Application Dashboard
Application Dashboard

Employment No. : RRC/WR/03/2024

প্রশিক্ষণের নাম :  অ্যাপ্রেন্টিসশিপ (Apprenticeship)।

মোট শূন্যপদ : ৫০৬৬ টি। (UR- ২০৪৫ টি, SC- ৭৫১ টি, ST- ৩৭৯ টি, OBC- ১৩৭২ টি, EWS- ১৫৯ টি)

শিক্ষাগত যোগ্যতা : আবেদনকারীদের স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ করা আবশ্যক। এছাড়াও, NCVT বা SCVT স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ করতে হবে। অর্থাৎ, আবেদনকারী যে ট্রেডে প্রশিক্ষণের জন্য আবেদন করবেন, সেই ট্রেডে ITI কোর্স সম্পূর্ণ করে থাকতে হবে।

বয়সসীমা : আবেদনকারীর বয়স ২২ অক্টোবর, ২০২৪ অনুযায়ী ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। তপশিলি শ্রেণীর প্রার্থীরা ৫ বছর এবং ওবিসি প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন সরকারি নিয়ম অনুযায়ী। শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা ১০ বছরের ছাড় পাবেন।

প্রশিক্ষণের সময়সীমা : প্রশিক্ষণটি মোট ১ বছরের জন্য হবে। এই সময়কালে প্রার্থীদের নিয়মিত মূল্যায়ন করা হবে, এবং পারফর্মেন্সের ভিত্তিতে স্থায়ী নিয়োগের সুযোগ থাকতে পারে।

স্টাইপেন্ড : প্রশিক্ষণ চলাকালীন প্রতিমাসে অ্যাপ্রেন্টিশিপ নিয়োগের নিয়ম অনুযায়ী প্রার্থীদের নির্দিষ্ট হারে স্টাইপেন্ড প্রদান করা হবে। এটি প্রার্থীদের অর্থনৈতিক সহযোগিতা করবে এবং তাদের প্রশিক্ষণকালীন কাজের উৎসাহ বৃদ্ধি করবে। প্রশিক্ষণ শেষে প্রার্থীরা কেন্দ্রীয় সরকার ও ভারতীয় রেলের অনুমোদিত একটি সার্টিফিকেট পাবেন, যা রেলে চাকরির ক্ষেত্রে বিশেষ অগ্রাধিকার এনে দেবে।

আবেদন পদ্ধতি : প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

  • প্রথমে www.apprenticeshipindia.gov.in ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।
  • রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়ার পর, www.rrc-wr.com ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।
  • যাদের আগে থেকে রেজিস্ট্রেশন করা আছে, তারা সরাসরি আবেদন করতে পারবেন।
  • আবেদন করার সময় বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, এবং নাগরিক পরিচয়পত্রসহ অন্যান্য প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে।

Are you a New Applicant? Click here : https://rrc-wr.com/TradeApp/Registration/Index

Click here for Login Already Registered Candidates : https://rrc-wr.com/tradeapp/login 

আবেদন ফি: তপশিলি জাতি, প্রতিবন্ধী এবং মহিলাদের জন্য কোনো আবেদন ফি নেই। অন্যান্য প্রার্থীদের ১০০ টাকা এককালীন আবেদন ফি দিতে হবে। ইন্টারনেট ব্যাঙ্কিং, ক্রেডিট বা ডেবিট কার্ড, এবং UPI-এর মাধ্যমে আবেদন ফি জমা করা যাবে।

নিয়োগ পদ্ধতি: এই প্রশিক্ষণে সুযোগ পাওয়ার জন্য কোনো লিখিত বা মৌখিক পরীক্ষা দিতে হবে না। মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং ITI কোর্সের গ্রেডের ভিত্তিতে মেধা তালিকা তৈরি করা হবে। সেই তালিকার ভিত্তিতেই প্রার্থীরা প্রশিক্ষণের সুযোগ পাবেন।

নিয়োগের স্থান: এই প্রশিক্ষণের জন্য ভারতীয় রেলের ওয়েস্টার্ন ডিভিশনের বিভিন্ন শাখায় নিয়োগ করা হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: আবেদন করার সময় মাধ্যমিক পরীক্ষার সার্টিফিকেট, ITI প্রশিক্ষণ সার্টিফিকেট, ন্যাশানাল ট্রেড সার্টিফিকেট, এবং প্রযোজ্য ক্ষেত্রে প্রতিবন্ধী বা জাতি শংসাপত্র স্ক্যান করে আপলোড করতে হবে।

আবেদনের শেষ তারিখ: প্রার্থীরা আগামী ২২ অক্টোবর, ২০২৪ তারিখ বিকাল ৫ টা পর্যন্ত আবেদন নথিভুক্ত করতে পারবেন।

আরও পড়ুন : Job Fair & Apprenticeship Mela 2024 : সিউড়ির সরকারি আইটিআই-তে অনুষ্ঠিত হতে যাচ্ছে চাকরি মেলা ও শিক্ষানবিশ মেলা !!! ৩০ সেপ্টেম্বর ২০২৪ তারিখে চাকরি ও শিক্ষানবিশ মেলা !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles