Air India Services Recruitment : ৩২৫টি শূন্যপদে চাকরি, মাসিক বেতন 25 হাজার টাকা। 

WhatsApp Group Join Now
Google News Follow

Air India Services Recruitment : এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস লিমিটেড এ 300 টিরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশের যে কোনো রাজ্যের বাসিন্দারা এখানে আবেদন করতে পারবেন।

চারটি আলাদা আলাদা পদে নিয়োগ করা হবে। প্রতিটি পদের জন্য আলাদা শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে।

  1. পদের নাম (Name of the Post) : এয়ারক্র্যাফট টেকনিশয়ান (Aircraft Technician-Maintenance / Overhaul)

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification): মেকানিক্যালে ইঞ্জিনিয়ারিংয়ে বা অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে 3 বছরের ডিপ্লোমা এবং তাতে 60% নম্বর পেয়ে থাকলে এখানে আবেদন করা যাবে। প্রার্থীদের নূন্যতম এক বছরের জন্য কোনো বিমান রক্ষণাবেক্ষণ দোকানে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

2. পদের নাম (Name of the Post) : এয়ারক্র্যাফট টেকনিশয়ান (Aircraft Technician- Avionics- Electrical/ Instrumental/ Radio)

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification) : এয়ারক্রাফ্ট ইলেকট্রিকাল আর্টিফিসার / এয়ার ইলেকট্রিক রেডিও আর্টিফিসার কোর্স করা থাকলে প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। সাথে, প্রার্থীদের নূন্যতম এক বছরের জন্য কোনো বিমান রক্ষণাবেক্ষণ দোকানে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

3. পদের নাম (Name of the Post) : টেকনিশয়ান (Technician -Fitter/Sheet Metal, Carpenter, Upholstery, Painter, Welder, Machinist)

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification) : ITI পাশ করা থাকলে এখানে আবেদন করা যাবে। নির্দিষ্ট ট্রেডে অন্তত 2 বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

4. পদের নাম (Name of the Post) : টেকনিশয়ান (Technician X-Ray/NDT)

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification) : ফিজিক্সে B.Sc বা মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা বা B. Tech করা থাকলে প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। পাশাপাশি, NDT তে 2 বছরের অভিজ্ঞতাও থাকতে হবে।

শূন্যপদ(Number of Vacancy) : মোট 325 টি শূন্যপদ রয়েছে।

বয়সসীমা(Age Limit) : 35 বছরের নীচে যাদের বয়স, তারা এখানে আবেদন করতে পারবেন। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় মিলবে।

বেতন(Salary) : প্রার্থীদের 25,000 টাকা করে প্রতি মাসে বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি(Application Process):  ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্রটি ডাউনলোড করে, সেখানে নিজের যাবতীয় তথ্য দিয়ে ফিলাপ করতে হবে।

Click here for Official Website : http://www.aiasl.in/

শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার প্রয়োজনীয় সার্টিফিকেটের জেরক্স জুড়ে দিতে হবে। সাথে নিজের পাসপোর্ট সাইজের রঙিন ছবি এবং স্বাক্ষর করতে হবে ফর্মে। আবেদন মূল্যের ডিমান্ড ড্রাফ্ট চেক এবং ফিলাপ করা আবেদনপত্র নিয়ে প্রার্থীদের নির্দিষ্ট সময়ে, সঠিক জায়গায় ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে।

আবেদন মূল্য(Application Fees) : ST, SC বাদে সকল প্রার্থীদের 1,000 টাকা আবেদন মূল্য দিতে হবে।

নিয়োগ পদ্ধতি(Recruitment Process) : ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

ইন্টারভিউয়ের তারিখ(Date of Interview) : 1 এবং 2 নম্বর পদের জন্য 31.03.2023 তারিখে, 3 এবং 4 নম্বর পদের জন্য 11.04.2023 তারিখে ইন্টারভিউ নেওয়া হবে। সকাল 9.30 এর মধ্যে ইন্টারভিউ স্থানে পৌঁছে যেতে হবে প্রার্থীদের।

ইন্টারভিউয়ের স্থান(Place of Interview) : Personnel Department, A-320 Avionics Complex, (Near New Custom House) IGI Airport Terminal-II, New Delhi – 110037.

আরও পড়ুন : Central Bank of India Recruitment : শিক্ষানবিশ নিয়োগ সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় ! বৃত্তির অর্থমূল্য ১০ হাজার টাকা!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles