Central Bank Recruitment 2023 : সেন্ট্রাল ব্যাঙ্কে 1000 শূন্যপদে পদে কর্মী নিয়োগ, 15 জুলাই এর মধ্যে অনলাইনে আবেদন করুন !

WhatsApp Group Join Now
Google News Follow

Central Bank Recruitment 2023 : প্রচুর সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এখানে প্রার্থীদের আবেদন জানাতে হবে অনলাইনের মাধ্যমে।

দেশের সমস্ত যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। নিয়োগের ব্যাপারে আরও বিস্তারিত তথ্য জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Click here for Official Notification : https://drive.google.com/file/d/1fbkNgda2U2b0RJQdTttQd9flyFTA76dN/view?usp=sharing

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট 1000 শূন্যপদের জন্য কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই সংশ্লিষ্ট নিয়োগে শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। প্রার্থীরা আগামী 15 জুলাই পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন। প্রার্থীরা সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট centralbankofindia.co.in-তে আবেদন করতে পারবেন।

  1. ম্যানেজার স্কেল II / Manager Scale II : 

শূন্যপদ – মোট 1000 টি শূন্যপদ রয়েছে।

যোগ্যতা – প্রার্থীদের যে কোনো বিষয় নিয়ে গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সাথে থাকতে হবে কাজ করার পূর্ব অভিজ্ঞতা।

বয়সসীমা – সর্বোচ্চ 32 বছরের মধ্যে যাদের বয়স, তারা এখানে আবেদন করতে পারবেন। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

বেতনক্রম – এখানে মাসিক 48,170 টাকা থেকে 69,810 টাকা বেতন বাবদ দেওয়া হবে প্রার্থীদের। সাথে কেন্দ্রীয় সরকারি নিয়ম অনুযায়ী নানান ভাতা দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি –প্রার্থীদের প্রথমে অনলাইনে লিখিত পরীক্ষা দিতে হবে। মোট 100 নম্বরের 60 মিনিটের পরীক্ষা হবে। এরপর সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে পার্সোনাল ইন্টারভিউ দিতে হবে। এরপরই চূড়ান্ত মেধাতালিকা তৈরি হবে।

আবেদন পদ্ধতি –

  • অনলাইনে আবেদন করতে হবে।
  • এর জন্য https://centralbankofindia.co.in ওয়েবসাইটে গিয়ে ‘Registration Form (Online)’ অপশনটিতে ক্লিক করতে হবে।

Click here for 1st Time Registration / Online Application : https://ibpsonline.ibps.in/cbimmjun23/basic_details.php

Click here If Already Registered : https://ibpsonline.ibps.in/cbimmjun23/

  • তারপর আবেদনপত্রটি নিজের সমস্ত তথ্য দিয়ে ফিলাপ করতে হবে। সাথে প্রয়োজনীয় ডকুমেন্টের ফটোকপি এবং পাসপোর্ট সাইজের ছবি আপলোড করতে হবে। এরপর আবেদন মূল্য জমা দিয়ে ফর্মটি সাবমিট করতে হবে।

আবেদন মূল্য – এখানে আবেদন করার জন্য UR, EWS এবং OBC পুরুষদের 850 টাকা এবং 18% GST আবেদন মূল্য বাবদ জমা দিতে হবে। অন্যদিকে, Women/ SC /ST /PwD দের 175 টাকা এবং 18% GST আবেদন মূল্য বাবদ জমা দিতে হবে।

বেতন – নিযুক্ত প্রার্থীরা 48170 থেকে 69810 টাকা মাসিক বেতন পাবেন।

আবেদনের সময়সীমা – 15 জুলাই, 2023 এখানে আবেদন করার শেষ দিন।

পরীক্ষার তারিখ – আগামী অগাস্ট মাসে ম্যানেজার পদে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হবে বলে ব্যাঙ্কের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরও পড়ুন : NITTTR Recruitment 2023 : 34 MTS পদের জন্য অনলাইনে আবেদন করুন, যোগ্যতা এবং আবেদন প্রক্রিয়া পরীক্ষা করুন!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles