Dearness Allowances: একলাফে ৩৮% বাড়তে চলেছে DA সরকারী কর্মচারীদের।

WhatsApp Group Join Now
Google News Follow

Dearness Allowances  : সামনেই সমগ্র দেশজুড়ে উৎসবের মরশুম। আর এই উৎসবের মরশুমেও লাগাতার মূল্যবৃদ্ধির জেরে রীতিমতো নাজেহাল ভারতের সাধারণ মানুষ। আর তাতেই বিভিন্ন দিক সামলে উঠতে কেন্দ্র সরকারী কর্মীরা তাদের বেতন এবং ডিএ এর ওপর আরও বেশি করে নির্ভরশীল হয়ে পড়েছেন। এমতাবস্থায় উৎসবের ঠিক আগেই বিভিন্ন রিপোর্ট অনুসারে জানা গেছে যে, কেন্দ্র সরকারের পক্ষ থেকে কেন্দ্র সরকারি কর্মীদের ডিএ (Dearness Allowances) আগত সেপ্টেম্বর মাসেই বাড়ানো হবে।এর পাশাপাশি আরও একটি বিশেষ উপহার দেওয়া হবে কেন্দ্র সরকারি কর্মচারীদের, এমনটাই জানা যাচ্ছে বিভিন্ন সূত্র মারফত।

More Details Related to Dearness Allowances for Central Government Employee

কতো শতাংশ ডিএ (Dearness Allowances) বৃদ্ধি পেতে চলেছে কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের

কেন্দ্র সরকারের অধীনস্ত চাকুরীজীবীদের বছরে দুবার মহার্ঘ ভাতা কিংবা ডিএ বৃদ্ধি করা হয়ে থাকে। প্রথমটি বছরের শুরুতে বৃদ্ধি করা হয়ে থাকে এবং পরেরটি জুলাই থেকে ডিসেম্বরের মধ্যে কার্যকরী করা হয়ে থাকে। তবে এবছর জুলাই মাস থেকেই বারংবার ডিএ বৃদ্ধির ব্যাপারে নানান তথ্য সামনে এলেও বাড়ানো হয়নি কেন্দ্র সরকারি কর্মীদের ডিএ। তবে বর্তমানে বিভিন্ন রিপোর্ট অনুসারে জানা যাচ্ছে যে, আগামী সেপ্টেম্বর মাসেই সমস্ত কেন্দ্র সরকারি কর্মচারীদের ডিএ বাড়ানো হবে। এর পাশাপাশি এও জানা গেছে যে, প্রায় ৪ শতাংশ ডিএ বৃদ্ধি পেতে চলেছে কেন্দ্র সরকারের অধীনে কর্মরত ব্যক্তিদের। অর্থাৎ আগামী মাসে কেন্দ্র সরকারি কর্মীদের ডিএ ৩৪ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে ৩৮ শতাংশ হতে চলেছে। সুতরাং, কোনো কর্মীর বেসিক বেতন যদি ১৮,০০০ টাকা হয়ে থাকে তবে ৩৪ শতাংশ ডিএ এর হিসেবে বর্তমানে তিনি প্রতিমাসে ৬ হাজার ১২০ টাকা ডিএ পেয়ে থাকেন। তবে ডিএ বৃদ্ধি পেয়ে ৩৮ শতাংশ হলে ওই কর্মী প্রতিমাসে ৬ হাজার ৮৪০ টাকা ডিএ পাবেন। ওয়াকিবহাল মহলের মতে, আগত মাসে কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের ডিএ বৃদ্ধি করার ফলে এই মূল্যবৃদ্ধির আবহে তাদের সমস্ত দিক সামাল দিতে যথেষ্ট সুবিধা হবে।

ডিএ সংক্রান্ত কোন বিশেষ ঘোষণা করা হবে সেপ্টেম্বরে।

কেন্দ্র সরকারের অধীনে কর্মরত ব্যক্তিরা এখনও পর্যন্ত জুলাই এবং আগস্ট মাসের ডিএ পাননি। আর উৎসবের ঠিক আগে আগামী সেপ্টেম্বর মাসেই বর্ধিত ডিএ এর পাশাপাশি জুলাই এবং আগস্ট মাসের বকেয়া ডিএ পেতে চলেছেন কেন্দ্র সরকারী কর্মীরা।

আরও পড়ুন: DA News WB : DA নিয়ে খুশির খবর, 3 শতাংশ DA ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের l

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles