এক চার্জে 1,000 km! মুম্বই থেকে দিল্লি গিয়ে নয়া রেকর্ড গড়ল BYD E6

WhatsApp Group Join Now
Google News Follow

Electric Car(BYD E6) :ইলেকট্রিক গাড়ি কেনার আগেই অনেকে চার্জিং নিয়ে চিন্তায় থাকেন।মাঝ রাস্তায় চার্জ শেষ হলে কী করবেন সেই চিন্তায় ইলেকট্রিক গাড়ি কেনার সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসেন অনেকেই। এই সমস্যার সমাধানে চাই লম্বা রেঞ্জ।এখনও দেশের রাস্তায় ইলেকট্রিক গাড়ি চার্জিংয়ের পরিকাঠামো তৈরি না হওয়ার কারণে সবার আগে রেঞ্জ দেখেন সকলেই।

আজকাল প্রায় সব কোম্পানি নিজেদের ইলেকট্রিক গাড়ি লঞ্চের প্রস্তুতি শুরু করে দিয়েছে। সম্প্রতি বাজারে এসেছে BYD E6।প্রিমিয়াম সেগমেন্টে এই গাড়ি লঞ্চ হয়েছে।লঞ্চের সময় লম্বা রেঞ্জের প্রতিশ্রুতি দিয়েছিল এবার মুম্বই থেকে দিল্লি পাড়ি দিল নতুন এই ইলেকট্রিক গাড়ি।

মুম্বই থেকে দিল্লি গিয়ে নয়া রেকর্ড গড়ল BYD E6:

লম্বা দূরত্ব অতিক্রম করে ইন্ডিয়ান বুক অফ রেকর্ডসে নাম তুলেছে Electric Car(BYD E6)।এটাই ভারতে কোন ইলেকট্রিক গাড়ির সব থেকে লম্বা যাত্রা।চিনের ইলেকট্রিক গাড়ি কোম্পানির ঝুলিতে লম্বা রেঞ্জের এই MPV ছাড়াও রয়েছে ইলেকট্রিক বাস।আগে শুধুমাত্র বাণিজ্যিক গ্রাহকদের জন্য এই প্রোডাক্ট বিক্রি করলেও এখন ব্যক্তিগত গ্রাহকরাও তা কিনতে পারবেন।সম্প্রতি এই লং ড্রাইভে প্রায় 2,200 km অতিক্রম করেছে BYD E6।

‘Sustainable Drive for Sustainable India’ কর্মসূচির অধীনে এই লং ড্রাইভের আয়োজন করেছিল চিনা কোম্পানিটি।মুম্বই থেকে দিল্লি যাওয়ার পথে 4টি রাজ্যের 9 টি শহর অতিক্রম করেছে BYD E6। এছাড়াও বিভিন্ন জাতীয় উদ্যানের উপর দিয়ে এই গাড়ি চালানো হয়েছে।কোম্পানির দাবি এক চার্জে 1,000 km চলবে এই ইলেকট্রিক গাড়ি। রাস্তায় বিভিন্ন চার্জিং স্টেশন থেকে চার্জ করে এই যাত্রা সম্পূর্ণ করেছে ইলেকট্রিক গাড়িটি।

BYD E6 ভারতের একমাত্র ইলেকট্রিক MPV। বাইরে থেকে দেখতে খুব খারাপ নয় এই মডেল। একটি মাত্র ভেরিয়েন্টে ভারতে এই গাড়ির দাম 29.15 লাখ টাকা (এক্স শো-রুম)।গাড়ির বাইরে সীমিত ক্রোম ফিনিশ ব্যবহার হয়েছে। থাকছে পাতলা ডিজাইনের প্রোজেক্টর হেডল্যাম্প। এছাড়াও থাকছে LED DRL।

Click Here :ISRO এর তৈরী সোলার হাইব্রিড গাড়ি মার্কেটে আনছে TATA,দাম মধ্যবিত্তদের নাগালের মধ্যে।

অন্যান্য MPV-র মতো এই গাড়িতে বক্সি ডিজাইন থাকছে না। এই গাড়িতে থাকছে ডুয়াল টোন ফিনিশ। থাকছে অ্যালয় হুইল, LED টেল ল্যাম্প।সিটে কালো লেদার সিট কভার দিয়েছে BYD।এছাড়াও এই গাড়ির সামনের সিট ইলেকট্রিকালি কন্ট্রোল করা যাবে। Apple CarPlay ও Android Auto সাপোর্ট থাকছে এই গাড়িতে। রয়েছে WiFi ও Bluetooth কানেক্টিভিটি অপশন।

BYD E6 -তে থাকছে একটি 71.7 kWh ব্লেড ব্যাটারি প্যাক। 70 kWh ইলেকট্রিক মোটরে সর্বোচ্চ 180 Nm টর্ক পাওয়া যাবে। সর্বোচ্চ 130 kmph বেগে ছুটবে এই ইলেকট্রিক গাড়ি।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles