WB Group -D & Group -C New Requirement 2022: রাজ্যে ৪২ হাজার শূন্য পদে নিয়োগ | কারা কারা আবেদন করতে পারবেন | শিক্ষাগত যোগ্যতা | আবেদন পদ্ধতি |সম্পর্কিত সমস্ত তথ্য জেনে নেওয়া যাক

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

WB SSC Requirement 2022 : WB Group -D & Group -C New Requirement 2022: রাজ্যে ৪২ হাজার শূন্য পদে নিয়োগ | কারা কারা আবেদন করতে পারবেন | শিক্ষাগত যোগ্যতা | আবেদন পদ্ধতি |সম্পর্কিত সমস্ত তথ্য জেনে নেওয়া যাক |

রাজ্যে ৪২ হাজার শূন্য পদে নিয়োগ | কারা কারা আবেদন করতে পারবেন | শিক্ষাগত যোগ্যতা | আবেদন পদ্ধতি |সম্পর্কিত সমস্ত তথ্য জেনে নেওয়া যাক

WB SSC Requirement 2022 : রাজ্যে ৪২ হাজার শূন্য পদে নিয়োগ  প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে SSC মাধ্যমে। রাজ্যের গ্রুপ সি গ্রুপ ডি এর সঙ্গে সঙ্গে আরও বেশ কিছু দপ্তরে অন্যান্য পদেও প্রচুর কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই একইসঙ্গে বিপুল সংখ্যক শূন্য পদে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সূত্র এমনটাই জানা গিয়েছে।

এই পরিস্থিতিতে জানা গিয়েছে রাজ্যের বেকার যুবক যুবতীদের একের পর এক নতুন সুখবর আসবে চাকরির জন্য। যারা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির জন্য ঘোরাঘুরি করছেন এবং সরকারি চাকরি যাদের একমাত্র উদ্দেশ্য তাদের জন্য চাকরির বিরাট বড় সুখবর আসতে চলেছে।

জানানো হয়েছে প্রথম অবস্থায় ৪২,০০০ কর্মী নিয়োগ করা হবে গ্রুপ ডি ও গ্রুপ সি পদের জন্য এবং একে একে আরও বিভিন্ন দপ্তরে এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি থাকবে। ফলে যারা বেকার রয়েছেন এবং চাকরির খোঁজ করছেন তাদের আর্থিক দুর্দশা দমন হতে চলেছে এবার।

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার দপ্তরে নিয়োগ, কমিউনিটি হেলথ অফিসার পদের চাকরিতে নিয়োগ চলছে

ইতিমধ্যেই সমস্ত সরকারি দপ্তরের কাছে জানতে চাওয়া হয়েছে

WB SSC Requirement 2022 : কোন দপ্তরে কত শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে এবং সেই অনুপাতের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। তবে এরই মধ্যে যেসব দপ্তর থেকে শূন্য পদের সংখ্যা জানানো হয়েছে সেই অনুপাতে ৪২ হাজার কর্মী নিয়োগ করা হবে আগামী কিছুদিনের মধ্যেই। যার মধ্যে প্রথম অবস্থায় আগামী দু-তিন মাসেই মধ্যে ১৬ হাজার কর্মী নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করে দেবে SSC দপ্তর এবং এবছর শেষ হতে না হতেই আরো ২৬ হাজার কর্মী নিয়োগ করা হবে ধাপে ধাপে।

https://ssc.nic.in/

সরকারের সূত্র মারফত জানা গিয়েছে,

সরকারের তরফ থেকে প্রতিটি দপ্তরে খালি পদ দেখা হচ্ছে এবং সেই অনুপাতে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করবে স্টাফ সিলেকশন কমিশন। আরো জানানো হয়েছে এ বিষয়ে সরকারি ওয়েবসাইটে কিছুদিনের মধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে এবং নিয়োগের কার্যক্রম শুরু হয়ে যাবে এবং খুব তারাতারি সম্পন্ন হবে ।

কারা কারা আবেদন করতে পারবেন ?

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। এখানে পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার যে কোন প্রান্তের প্রতিটি বাসিন্দায় আবেদনের সুযোগ পাবেন। পুরুষ ও মহিলা সকল চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: 

বিভিন্ন ধরনের শিক্ষাগত যোগ্যতা তেই এখানে বিভিন্ন ধরনের কর্মী নিয়োগ করা হবে তবে গ্রুপ ডি পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস(MP) এবং গ্রুপ বি পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হতে হবে দ্বাদশ শ্রেণী(HS) পাস ।

নিয়োগ পদ্ধতি

এখানে চাকরিপ্রার্থীদের প্রথমে আবেদন করতে হবে এবং যারা আবেদন করবেন তাদের পরবর্তীকালে ধাপে ধাপে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে এবং লিখিত পরীক্ষায় পাশ করলে পরবর্তীকালে তাদের ইন্টারভিউ জন্য ডাকা হবে এবং ডকুমেন্টস ভেরিফিকেশন করতে হবে এরপর চাকরিপ্রার্থীদের নিয়োগ পত্র দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:

এখানে স্টাফ সিলেকশন কমিশনের গাইডলাইন অনুযায়ী চাকরিপ্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন করতে হয় এবং যদি চাকরি-বাতিদের রেজিস্ট্রেশন করা থাকে তাহলে পরবর্তীকালে লগইন করে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার সময় চাকরি প্রার্থীদের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে।

এই চাকরি সম্বন্ধীয় বিস্তারিত তথ্য জানানো হয়েছে এবং বলা হয়েছে !

খুব দ্রুতই এর নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে এবং খুব তারাতারি সম্পন্ন হবে এবং পরবর্তীকালে ধাপে ধাপে আরও নিয়োগ করা হবে তাই বেকার যুবক-যুবতীদের জন্য দারুন আপডেট এটি। এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য আসার সঙ্গে সঙ্গে আপনারা আমাদের অফিসিয়াল পোর্টালে দেখে নিতে পারবেন এবং এই চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই নিয়মিত অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles