Group D Recruitment : Group-D-তে নিয়োগ !!! অষ্টম শ্রেণি পাসে !!! বেতন : ১৭,০০০ টাকা !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Group D Recruitment : অষ্টম শ্রেণী পাস যোগ্যতায় রাজ্য সরকারের পক্ষ থেকে চাকরিপ্রার্থীদের জন্য করে দেওয়া হল এক দারুণ চাকরির সুযোগ। কোনরকম অভিজ্ঞতা ছাড়াই চাকরিপ্রার্থীদের সরাসরি পশ্চিমবঙ্গের আদালতে কর্মী হিসেবে নিয়োগ করা হবে। শুরু হয়ে গিয়েছে আবেদন গ্রহণের প্রক্রিয়া।

Click here for Official Notification 

কোন পদের জন্য নিয়োগ করা হবে? আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কী লাগবে? মাসিক বেতন কত হবে? কীভাবে আবেদন করতে হবে? বয়স সীমা কী চাওয়া হয়েছে? এই সবকিছু বিস্তারিতভাবে আলোচনা করা হলো আজকের প্রতিবেদনটিতে।

পদ : পশ্চিমবঙ্গের জেলা আদালতে

  • Day Guard(ডে গার্ড),
  • Gardener( গার্ডেনার),
  • Night Guard( নাইট গার্ড) এই তিনটি গ্রুপ ডি পদের জন্য আবেদন গ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে।

শূন্যপদ : যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তা থেকে জানা যাচ্ছে যে বেশ কিছু শূন্য পদে নিয়োগ করা হবে চাকরি প্রার্থীদেরকে। আবেদন করার পূর্বে চাকরিপ্রার্থীকে অনুরোধ করা হচ্ছে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ে নেওয়ার জন্য।

মাসিক বেতন : মাসিক বেতন হিসাবে প্রতি পদের অর্থাৎ ডে গার্ড, গার্ডেনার, নাইট গার্ড ইত্যাদি প্রত্যেকটি পদের জন্যই ১৭ হাজার টাকা থেকে শুরু করে মোট ৪৩ হাজার ৬০০ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা : পদগুলিতে আবেদনের জন্য চাকরিপ্রার্থীর কোনরকম পূর্ব অভিজ্ঞতা থাকা আবশ্যক নয়। চাকরিপ্রার্থীকে অবশ্যই কোন স্বীকৃত বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণী পাস করে থাকতে হবে।

বয়সসীমা : আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণীর চাকরি প্রার্থীরা অর্থাৎ SC, ST, OBC ইত্যাদি শ্রেণীর চাকরিপ্রার্থীরা বয়স সীমায় পেয়ে যাবেন ছাড়।

আবেদন করবেন কীভাবে ?

  • আবেদনকারীকে সম্পূর্ণ অফলাইন মাধ্যমে আবেদন করতে হবে।

Click here for Offline Application Form

  • এরজন্য চাকরিপ্রার্থীকে অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে ফর্মটি সম্পূর্ণভাবে ফিলাপ করতে হবে।
  • তারপর “The District Judge cum District Recruitment Committee of Purba Bardhaman Judgeship, Court Compound, Dist. Burdwan, Purba Bardhaman, Pin code 713101” এই ঠিকানায় সম্পূর্ণ আবেদন পত্রটি প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস এর সঙ্গে জমা করতে হবে।

কত তারিখ পর্যন্ত চলবে আবেদন গ্রহন প্রক্রিয়া?

২০২৪ সালের মে মাসের ৪ তারিখ বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এই আবেদন গ্রহণ প্রক্রিয়া।

কত টাকা আবেদন ফি লাগবে?

আবেদনে ইচ্ছুক চাকরিপ্রার্থী জেনারেল হলে তার আবেদন ফি লাগবে ৩০০ টাকা আর চাকরিপ্রার্থী যদি SC শ্রেণীভুক্ত হয়ে থাকেন তাহলে তার আবেদন ফি লাগবে ১০০ টাকা।

আরও পড়ুন :  Axis Bank Recruitment 2024 : অ্যাক্সিস ব্যাংকে নিয়োগ !!! উচ্চ মাধ্যমিক পাশে !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles