HDFC Bank Recruitment : ১২,৫৫১ টি শূন্যপদে নুন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় ব্যাঙ্কের চাকরির জন্য আজই আবেদন করুন।

WhatsApp Group Join Now
Google News Follow

HDFC Bank Recruitment : HDFC Bank এর তরফ থেকেই ১২,৫৫১ টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সারা দেশের যে কোন জেলার যে কোনো প্রান্তের নুন্যতম মাধ্যমিক পাস যোগ্যতার নারী পুরুষ নির্বিশেষে যে কোনো বেকার চাকরিপ্রার্থীরাই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। এই ব্যাঙ্কে চাকরির জন্য আবেদন করতে হলে আপনাকে কোনো উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার প্রয়োজন নেই শুধুমাত্র মাধ্যমিক পাস হলেই আপনারা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

শূন্যপদ গুলির নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন ও ছুটি সম্পর্কে জেনে নেওয়া যাক(Let’s know about the vacancies name, educational qualification, age, salary and leave): 

শূন্যপদ গুলির নাম(Number of Vacancy) : আবেদনকারী সফল প্রার্থীদের এই ব্যাঙ্কের কোনো একটি নির্দিষ্ট পদে নয় একাধিক পদে নিয়োগ করা হবে। যে যে পদে তাদেরকে নিয়োগ করা হবে সেগুলি হল Administration, Recovery Officer, Relationship Manager, Expert Officer, Network Engineer,
Assistant Manager, Branch Manager, Business Development Manager, Clear, Collection
Officer আরও অনেক। বাকি পদ গুলি আপনারা এই নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গেলেই দেখতে
পাবেন।

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification) : আপনাকে অবশ্যই যে কোনো সরকার স্বীকৃত
বোর্ড থেকে কমপক্ষে মাধ্যমিক পাস করে থাকতে হবে তবে যারা উচ্চমাধ্যমিক বা স্নাতক ডিগ্রি বা আরও বেশি ডিগ্ৰি পাস করেছেন তারাও এখানে বহু উচ্চপদ আছে সেগুলির জন্য আবেদন করতে পারবেন।

বয়স(Age Limit) : এই দপ্তরে আবেদন করার ক্ষেত্রে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ১৮ বছরের উপরে।

বেতন(Salary) : প্রতি মাসে ১৪,৫০০- ২৫,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

ছুটি(Holidays) : অন্যান্য সরকারি ব্যাঙ্ক গুলির মতো এই ব্যাঙ্কে নিযুক্ত কর্মীদেরও প্রতি রবিবার এবং প্রতি মাসের দ্বিতীয় ও চতুর্থ সপ্তাহের শনিবারে ছুটি থাকবে।

আবেদন পদ্ধতি(How to Apply):-

আপনাকে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে এবং যে যে ভাবে করতে হবে সেগুলি হল-

১) প্রথমে আপনাকে এই ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট www.hdfc.com এ ক্লিক করতে হবে।

Click here for Official Website: https://www.hdfc.com/careers

২) তারপর Careers বলে একটি Option আসবে সেখানে ক্লিক করুন।

HDFC Careers
HDFC Careers

৩) এরপর সেখানে বিভিন্ন পদের নাম আসবে সেখান থেকে আপনার যে পদটি পছন্দ সেটিতে ক্লিক করে Apply now Option এ ক্লিক করতে হবে।

Click here for Apply Now: https://www.hdfc.com/apply-now?position=93713

৪) এরপর একটি অনলাইন অ্যাপ্লিকেশনের ফর্ম আসবে সেখানে আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।

৫) এরপর আপনার নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন এবং সিগনেচারের জায়গায় একটি সিগনেচার স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন।

৬) সবশেষে আপনার নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে ফর্মের সঙ্গে যুক্ত করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশন Done।

আবেদন করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস(Documents required for application):-আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে সাবমিট করতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড ।

২) আধার কার্ড এবং ভোটার কার্ড ।
৩) আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ।
৪) কম্পিউটার কোর্সের সার্টিফিকেট (যে সব পদের জন্য দরকার সেক্ষেত্রে)।
৫) পাসপোর্ট সাইজের ফটো ।

নিয়োগ পদ্ধতি(How to Recruit):- এই ব্যাঙ্কে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হতেও পারে আবার নাও হতে পারে। যদি লিখিত পরীক্ষা হয় তাহলে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রার্থীদের আর যদি লিখিত পরীক্ষা না হয় তাহলে আবেদনকারী প্রার্থীদের অ্যাকাডেমিক ক্ষেত্রে পাওয়া নম্বরের ভিত্তিতে শর্টলিস্ট তৈরি করে সেই শর্টলিস্টে যাদের নাম থাকবে সেই সব প্রার্থীদের ই-মেইল করে ইন্টারভিউ লেটার পাঠিয়ে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। এই ইন্টারভিউ তে যারা উত্তীর্ণ হবেন তাদের ডেকে নিয়ে সংশ্লিষ্ট পদের জন্য ট্রেনিং করিয়ে ট্রেনিং শেষে সরাসরি চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদন করার শেষ পর্যন্ত(Until the end of the application):- এই ব্যাঙ্কের চাকরির জন্য আবেদনের পোর্টাল ইতিমধ্যেই খুলে গেছে তাই আর দেরি না করে আজই আবেদন করে ফেলুন।

আরও পড়ুন : Bandhan Bank Recruitment 2022 : বন্ধন ব্যাংক – উচ্চমাধ্যমিক পাশে বন্ধন ব্যাংকে প্রচুর পদে নিয়োগ, বেতন 20,700/- টাকা।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles