Indian Army Recruitment 2023 : ইন্ডিয়ান আর্মিতে কুক, সাফাইওয়ালা নিয়োগ!!!আবেদন চলছে!!!বেতন 19,900 টাকা!!!

WhatsApp Group Join Now
Google News Follow

Indian Army Recruitment 2023 : ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইটে নোটিফিকেশন নাম্বার, “1083/MISC/A4” র মাধ্যমে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। যেখানে কুক, শাফাইয়ালা ও অন্যান্য পদের জন্য বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। নিয়োগ সম্পূর্ণ অফলাইন ভিত্তিক। আবেদন করার শেষ তারিখ ২৬ শে অক্টোবর ২০২৩।

Click here for Official Website : https://indianarmy.nic.in/

ডিটেলস ভ্যাকেন্সি : মিনিস্ট্রি অফ ডিফেন্সের তরফ থেকে, ইন্ডিয়ান আর্মি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, 39 Gorkha training centre, Varanasi তে বিভিন্ন বিভাগের যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে বলে জানিয়েছে।

  • লোয়ার ডিভিশন ক্লার্ক – 3,
  • স্টেনো গ্রেড II – 1,
  • মেসেঞ্জার – 1,
  • ড্রাফটারি – 2,
  • সাফাই ওয়ালা – 2,
  • কুক পদের জন্য মোট 1 জন যোগ্যতা থেকে নিয়োগ করা হবে।

Click here for Know More Details or Official Notification :

যোগ্যতা – বিভিন্ন পদের ক্ষেত্রে আবেদন করার যোগ্যতা সম্পন্ন ভিন্ন ভিন্ন।

লোয়ার ডিভিশন ক্লার্ক – ১৮ থেকে ২৫ বছর বয়সে প্রার্থী যাদের ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস হয়েছে এবং যাদের ইংরেজিতে 35WPM টাইপিং স্পিড রয়েছে তারা এই পদের জন্য আবেদন করতে পারবে।

স্টেনো গ্রেড II – ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করতে হবে। বয়স হতে হবে 18 থেকে 25 বছরের মধ্যে।

মেসেঞ্জার – ন্যূনতম ১৮ থেকে সর্বোচ্চ ২৫ বছর বয়সী চাকরিপ্রার্থী যাদের মাধ্যমিক পাশ হয়েছে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম 1 বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, তারা এই পদে আবেদন করার যোগ্য।

ড্রাফটারি – শিক্ষাগত যোগ্যতা হিসেবে নূন্যতম  মাধ্যমিক পাস থাকতে হবে। বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

সাফাই ওয়ালা – ১৮ থেকে ২৫ বছর বয়সে চাকরিপ্রার্থী যাদের মাধ্যমিক পাশ করেছে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম এক বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে তারা এই পদের জন্য অগ্রাধিকার পাবে।

কুক – শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাস থাকা প্রয়োজন। মাধ্যমিক পাস করার সাথে সাথে থাকতে হবে ভারতীয় রান্নাবান্নার সম্পর্কে অভিজ্ঞতা। বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ২৫ বছরের মধ্যে।

নিয়োগ পদ্ধতি – দুটি ধাপে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়ে থাকে।

  • প্রথমত লিখিত পরীক্ষা।
  • দ্বিতীয় ধাপে স্কিল টেস্ট।

আবেদন পদ্ধতি – নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। চলুন আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ জেনে নেওয়া যাক।

স্টেপ 1 : এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইট মারফত প্রদান করা নোটিফিকেশন পিডিএফ টিকে ডাউনলোড করতে হবে।

স্টেপ 2 : নোটিফিকেশনের শেষের দিকে আবেদন পত্রটি দেওয়া রয়েছে। আবেদন পত্রটি প্রিন্ট আউট করে বার করুন।

স্টেপ 3 : এরপর প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদন পত্রটিকে পূরণ করুন। এক্ষেত্রে আপনার নিজের পরিচয় পত্র, শিক্ষাগত ডকুমেন্ট, আইডেন্টিটি প্রুফ, বয়সের সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, 2 কপি ছবি প্রয়োজন হবে।

স্টেপ 4 : সবশেষে আবেদন পত্রটি একটি মুখবন্ধ খামে ভরে, নির্দিষ্ট সময়ের মধ্যে নিচে দেওয়া অফিসিয়াল ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। তবে মনে রাখবেন, এই খামের মধ্যে অবশ্যই অ্যাপ্লিকেশন ফী 50 টাকা দিতে ভুলবেন না।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : Presiding Officer, Civilian Direct Recruitment, Application Scrutiny Board, 39 Gorkha Training Centre Varanasi Cantt, District – Varanasi State – Uttar Pradesh, PIN –221002

গুরুত্বপূর্ণ তারিখ : এই নিয়োগের আবেদন ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন হল 26/10/2023.

আরও পড়ুন : MPMRCL Recruitment 2023 : মেট্রো রেলওয়ে রক্ষণাবেক্ষণকারী, সুপারভাইজার নিয়োগ 2023!!! ৮৮টি পোস্ট!!! শেষ তারিখ : 29 সেপ্টেম্বর 2023!!!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles