ITBP Recruitment 2023 : ITBP তে কনস্টেবল নিয়োগ ! মাধ্যমিক পাশে ! শুরু হলো আবেদন !

WhatsApp Group Join Now
Google News Follow

ITBP Recruitment 2023 : মাধ্যমিক পাশে ITBP তে কনস্টেবল নিয়োগ, শুরু হলো আবেদন,  ভারতীয় সেনার ITBP রেজিমেন্টে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো । নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য পড়ুন আজকের প্রতিবেদনে।

Click here for Official Notification : https://drive.google.com/file/d/1FE1BbprpYunMr_lrf4M6m4l6yOtXnqBW/view?usp=sharing

একাধিক শূন্যপদে কনস্টেবল নিয়োগ হবে এই বিজ্ঞপ্তির মাধ্যমে। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি, মাসিক বেতন ইত্যাদি বিস্তারিত তথ্য উল্লেখ করা হলো আজকের প্রতিবেদনে।

পদের নাম(Name of the Post) – Constable

শূন্যপদ (Number of Vacancy) – ১৮৬ টি। (পুরুষ- ১৫৮ টি, মহিলা- ২৮ টি।)

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification) – স্বীকৃত যেকোনো বোর্ডের বিদ্যালয় থেকে মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন।

মাসিক বেতন(Monthly Salary) – ভারতীয় সেনার পে স্কেল অনুযায়ী এই পদের ধার্য বেতন ২১,৭০০/- টাকা থেকে ৬৯,১০০/- টাকা।

বয়সসীমা(Age Limit) – উক্ত পদে আবেদন জানানোর জন্য আবেদনকারীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে ২৩ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি(Application Procedure) – আলাদাভাবে আবেদন জানানোর প্রয়োজন নেই চাকরিপ্রার্থীদের। সরাসরি ইন্টারভিউর স্থানে নিজেদের সাম্প্রতিক বায়োডাটা, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, বয়সের প্রমাণপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথিপত্র সহ উপস্থিত হতে হবে।

আবেদন ফি(Application Fees) – সংরক্ষিত শ্রেণি বাদে অন্যান্য শ্রেণির চাকরিপ্রার্থীদের এককালীন ১০০/- টাকা আবেদন ফি জমা করতে হবে। সরাসরি ব্যাঙ্কে গিয়ে অথবা ডিমান্ড ড্রাফটের মাধ্যমে এই আবেদন ফি জমা করা যাবে।

নিয়োগ পদ্ধতি(Recruitment Procedure) – সবার প্রথমে চাকরিপ্রার্থীদের নির্দিষ্ট দপ্তরের অধীনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর PET এবং PST পরীক্ষা আয়োজিত হবে। সবশেষে ডকুমেন্ট ভেরিফিকেশন, বায়োমেট্রিক আইডেন্টিফিকেশন এবং একটি ১০০ নম্বরের লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ(Last Date of Application)– ইন্টারভিউ শুরু হয়ে গেছে, ইন্টারভিউ চলবে আগামী ৮ অক্টোবর, ২০২৩ তারিখ পর্যন্ত।

আরও পড়ুন : Maruti Suzuki Recruitment 2023 : Maruti Suzuki CW Bharti Recruitment 2023 | অনলাইন রেজিস্ট্রেশন শুরু | অনলাইনে আবেদন করুন |

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles