Railway Recruitment 2023 : ভারতীয় রেলে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন !

WhatsApp Group Join Now
Google News Follow

Railway Recruitment 2023 : সম্প্রতি রেল ইন্ডিয়া টেকনিক্যাল এন্ড ইকোনমিক সার্ভিসেস (RITES), ভারতীয় রেল মন্ত্রকের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভারতের যেকোনো নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা এই পদগুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি ও মাসিক বেতন সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য উল্লেখ করা হলো আজকের এই প্রতিবেদনে।

Click here for Know More Selection Scheduled: https://www.rites.com/SelectionSchedule

Click here for Know More Details of RITES : https://en.wikipedia.org/wiki/Rail_India_Technical_and_Economic_Service

  1. পদের নাম – Supervisor Cum Construction Manager.

মোট শূন্যপদ – ৯ টি। (UR- ৫ টি, OBC- ৩ টি, SC- ১ টি।)

শিক্ষাগত যোগ্যতা – ভারতের যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পূর্ণ সময়ের ব্যাচেলার ডিগ্রী প্রাপক চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজের ক্ষেত্রে পূর্ব অভিজ্ঞতা রাখতে হবে চাকরিপ্রার্থীদের।

মাসিক বেতন – ২৪,০৪০ টাকা।

Click here for Selection Schedule -Interview for VC No. 170/23-173/23 : https://www.rites.com/Upload/Career/Sel-sch-170-173-23_pdf-2023-Jun-29-21-55-27.pdf

2. পদের নাম – Draftsman

মোট শূন্যপদ – ২০ টি। (UR- ১১ টি, EWS- ১ টি, OBC- ৫ টি, SC- ২ টি, ST- ১ টি।)

শিক্ষাগত যোগ্যতা – যেকোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ সহ ট্রেডম্যান সিপ, সিভিল ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট, ড্রাফসম্যান, সার্ভেয়র, CAD অপারেটর ইন অটোক্যাড, সিভিল, মেকানিক্যাল, ফিটার, মেসিনিস্ট টার্নার ইত্যাদি ট্রেডে আইটিআই পাস চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজের ক্ষেত্রে পূর্ব অভিজ্ঞতা রাখতে হবে চাকরিপ্রার্থীদের।

মাসিক বেতন – ১৪,৩১৭ টাকা

Click here for Official Notification and Details of Vacancy : https://www.rites.com/Upload/Career/170_23_to_173_23_pdf-2023-Jun-27-14-27-0.pdf

3. পদের নাম – Quality Assurance and Control Engineer

মোট শূন্যপদ – (UR- ১১ টি, EWS- ১ টি, OBC- ৪ টি, SC- ২ টি, ST- ২ টি।)

শিক্ষাগত যোগ্যতা – যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, পাওয়ার সাপ্লাই, ইন্সট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল, ইন্ডাস্ট্রিয়াল ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন, অ্যাপ্লাইড ইলেকট্রনিক্স, ডিজিটাল ইলেকট্রনিক্স, পাওয়ার ইলেক্ট্রনিক্স ইত্যাদি বিষয়ে পূর্ণ সময়ের ব্যাচেলার ডিগ্রি প্রাপক চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজের ক্ষেত্রে পূর্ব অভিজ্ঞতা রাখতে হবে চাকরিপ্রার্থীদের।

মাসিক বেতন – ৩০,০০০ টাকা।

3. পদের নাম – Field Quality Control Engineer.

মোট শূন্যপদ – ৮০ টি। (UR- ৩৫ টি, EWS- ৭ টি, OBC- ২১ টি, SC- ১১ টি, ST- ৬ টি।)

শিক্ষাগত যোগ্যতা – যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা প্রতিষ্ঠান থেকে সিভিল, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল অথবা সমতুল্য বিষয়ে পূর্ণ সময়ের ডিপ্লোমা কোর্স করা চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজের ক্ষেত্রে পূর্ব অভিজ্ঞতা রাখতে হবে চাকরিপ্রার্থীদের।

মাসিক বেতন – ১৭,৮৫৩ টাকা।

বয়সসীমা – উক্ত প্রতিটি পদের জন্য ১ জুন ২০২৩ তারিখ অনুযায়ী চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি – সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে সম্পূর্ণ আবেদনটি করতে হবে। আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের www.rites.com ওয়েবসাইটে ভিজিট করতে হবে। আবেদন প্রক্রিয়া শুরুর সময় প্রাপ্ত রেজিস্ট্রেশন নম্বর ভবিষ্যতের রেফারেন্সের জন্য নোট ডাউন করে রাখতে হবে।

Click here for Official Website : https://www.rites.com/

Click here for 1st Registration or New Registration : https://recruit.rites.com/frmRegistration.aspx

Click here for Applicants Login : https://recruit.rites.com/frmApplicantLogin.aspx

আরও পড়ুন : DRDO Recruitment 2023 : DRDO RAC নিয়োগ ! বিজ্ঞপ্তি আউট – নিবন্ধন লিঙ্ক !!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles