Swami Vivekananda Scholarship Payment Update : স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকা দেওয়ার প্রক্রিয়া নতুন করে শুরু হলো । কবে টাকা পাবেন আপনি জেনে নিন!

WhatsApp Group Join Now
Google News Follow

Swami Vivekananda Scholarship Payment Update : ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্রে সহায়তা করার ক্ষেত্রে স্বামী বিবেকানন্দ স্কলারশিপ পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীদের মধ্যে অন্যতম উল্লেখযোগ্য একটি স্কলারশিপ। আর ইতিমধ্যে স্কলারশিপ সংক্রান্ত আরো একটি আপডেট সামনে এসেছে (Swami Vivekananda Scholarship Payment Update)।

ইতিমধ্যেই স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আওতায় আবেদনের প্রক্রিয়া শুরু হলেও অনুদান প্রদানের প্রক্রিয়া এখনও পর্যন্ত কার্যকর করা হয়নি। আর তাতেই এই স্কলারশিপের অনুদান আদেও দেওয়া হবে কিনা তা নিয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে বারংবার প্রশ্ন উঠেছিল।

Instructions for submission of Online Application of Swami Vivekananda Merit Cum Means Scholarship : https://svmcm.wbhed.gov.in/page/application_procedure.php

সমস্ত মন্তব্যকে উড়িয়ে দিয়ে রাজ্য সরকারের তরফে স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অনুদান দেওয়ার প্রক্রিয়া কার্যকরী করা হলো। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বসবাসকারী ছাত্র-ছাত্রীদের প্রক্রিয়া শুরু করা হয়েছে। ফ্রেশ এবং রিনিউয়াল উভয় প্রকার আবেদনকারীদেরই অনুদান প্রদানের প্রক্রিয়া কার্যকর করা হয়েছে।

User Manual for Online Application Process in Swami Vivekananda Merit cum Means Scholarship (V4.0) :  https://svmcm.wbhed.gov.in/readwrite/SVMCM_MANUAL.pdf

স্কলারশিপের আওতায় আবেদন অনুদানের জন্য আবেদনের প্রক্রিয়া একটি লম্বা সময় ধরে কার্যকর ছিল, সুতরাং, সমস্ত ছাত্র-ছাত্রীদের একই সাথে একেবারে অনুদান দেওয়া কখনোই সম্ভব না। আর তাই আগামী দিনে বেশ খানিকটা সময় ধরে স্বামী বিবেকানন্দ স্কলারশিপ -এর অনুদান দেওয়ার প্রক্রিয়া কার্যকর থাকবে।

যে সমস্ত ছাত্র-ছাত্রীরা এখনো পর্যন্ত এই স্কলারশিপের আওতায় অনুদান পাননি তাদের চিন্তা করবার কোনো কারণ নেই। এছাড়াও আরো জানা গিয়েছে যে, যেসকল ছাত্র-ছাত্রীদের অ্যাপ্লিকেশন স্ট্যাটাস sanctioned লেখা রয়েছে তারা খুব শীঘ্রই অনুমান পেয়ে যেতে চলেছেন। অন্যদিকে, যেসমস্ত ছাত্র-ছাত্রীদের অ্যাপ্লিকেশনে approved লেখা আছে তাদের অ্যাপ্লিকেশন স্ট্যাটাস sanctioned লেখাটি এলে তবেই তারা এই স্কলারশিপের আওতায় অনুদান পাবেন।

Click here for Check Application Status: https://svmcm.wbhed.gov.in/page/topper_application_status.php

আরও পড়ুন : Swami Vivekananda Scholarship Update : স্বামী বিবেকানন্দ স্কলারশিপ নিয়ে আবার জারি হলো নতুন আপডেট।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles