Swasthya Sathi New List : স্বাস্থ্যসাথী কার্ডের নতুন লিস্ট প্রকাশিত হলো । আপনার নাম রয়েছে কিনা চেক করুন।

WhatsApp Group Join Now
Google News Follow

Swasthya Sathi New List : পশ্চিমবঙ্গের সাধারণ নাগরিকদের স্বাস্থ্যক্ষেত্রে বিশেষ সুবিধা প্রদানের জন্য রাজ্য সরকারের তরফে স্বাস্থ্যসাথী কার্ড এবং স্বাস্থ্যসাথী প্রকল্প কার্যকর করা হয়েছে। রাজ্যের সাধারণ মানুষ যেমনভাবে রাজ্য সরকারের তরফে কার্যকরী দুয়ারে সরকারের ক্যাম্প থেকে নাগরিকরা জন্য এই প্রকল্পের আওতায় আবেদন করতে পারবেন ঠিক একইভাবে অনলাইনের মাধ্যমেও স্বাস্থ্যসাথী প্রকল্পের জন্য আবেদন জানাতে পারবেন।

আপনারা চাইলেই বাড়িতে বসে জেনে নিতে পারবেন আপনার স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আপনার নাম রয়েছে কিনা (Swasthya Sathi New List)।

বর্তমানে আপনার স্বাস্থ্যসাথী কার্ডএর জন্য আবেদনটি গৃহীত হয়েছে কিনা তা জানার পদ্ধতি সম্পর্কিত বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক(Now let’s know the detailed information on how to know if your application for Shyastha Sathi card has been accepted or not):

  • স্বাস্থ্যসাথী প্রকল্পের তালিকায় আপনার নাম রয়েছে কিনা তা দেখার জন্য আপনাকে প্রথমেই স্বাস্থ্যসাথী কার্ডের অফিসিয়াল ওয়েবসাইট https://swasthyasathi.gov.in/-এ যেতে হবে।

Click Here for Official:  https://swasthyasathi.gov.in/

  • পরবর্তীতে হোম পেইজে থাকা মেনু বারে আপনাকে ক্লিক করতে হবে এবং মেনু বারে থাকা অপশনগুলির মধ্যে থেকে Find Your Nameঅপশনটি বেছে নিতে হবে।

Click here for find your name Present at Swasthya Sathi New List : https://data.swasthyasathi.gov.in/SSDataSearchLogin.aspx

  • এরপর আপনার সামনে যে নতুন পেজটি আসবে তাতে আপনাকে আপনার মোবাইল নম্বর এবং নিজের নাম দেখতে চাইছেন নাকি অন্যদের, তা বেছে নিতে হবে। এক্ষেত্রে নিজের নাম দেখতে গেলে yourself নির্বাচন করতে হবে, অন্যদের নাম দেখার ক্ষেত্রে Others অপশনটি বেছে নিতে হবে। তারপর submit অপশনে ক্লিক করুন।

Click here for Know Your Name and Others Name Present at Swasthya Sathi New List: https://data.swasthyasathi.gov.in/SSFindYourNamePublic.aspx?mobile=MTckJHF3OTQ3NjM5ODM4Mjk4JCRxdw==&otp=MTckJHF3bm9vdHA5OCQkcXc=

  • Submit অপশনটিতে ক্লিক করলেই আপনার সামনে যে নতুন পেজটি আসবে তাতে আপনাকে আপনার জেলা, ব্লক, মিউনিসিপ্যালিটি, ওয়ার্ড নম্বর, গ্রামের নাম সঠিকভাবে লিখে পুনরায় Submit বাটনে ক্লিক করতে হবে। আর এই সমস্ত তথ্যগুলি সাবমিট করলেই আপনি দেখে নিতে পারবেন আপনার নামটি স্বাস্থ্যসাথী প্রকল্পের তালিকায় (Swasthya Sathi New List) রয়েছে কিনা।

**স্বাস্থ্যসাথী প্রকল্পের অধীনে নাগরিকদের নাম নথিভুক্ত করার জন্য অনলাইনে আবেদনের প্রক্রিয়া কার্যকর করা হয়েছে, আবার অন্যদিকে স্বাস্থ্যসাথী প্রকল্পের অধীনে নাগরিকদের নাম নথিভুক্ত হয়েছে কিনা তা জানার প্রক্রিয়াও অনলাইনের মারফত কার্যকর করা হয়েছে। ফলত একদিকে যেমন রাজ্য সরকারি কর্মীদের ঝক্কি কমেছে, অন্যদিকে ঠিক তেমনভাবেই সাধারণ মানুষেরও যথেষ্ট সুবিধা হয়েছে**।

আরও পড়ুন : Swasthya Sathi Card Apply Online | আবেদন করুন অনলাইনে, স্বাস্থ্য সাথী কার্ডের জন্য এবং পেয়ে যান 5 লক্ষ টাকা পর্যন্ত সুযোগ সুবিধা |

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles