Update of UPI App : UPI App থেকে আপাতত চিন্তামুক্ত দুই বছরের জন্য!

WhatsApp Group Join Now
Google News Follow

Update of UPI App :

  • UPI অ্যাপদের জন্য নয়া ঘোষণা। সংস্থাগুলির মোট লেনদেনের পরিমাণ সীমাবদ্ধ করার সময়সীমা আরও কিছুটা পিছিয়ে দেওয়া হল। সংস্থার প্রতিনিধি ও কেন্দ্রীয় বিশেষজ্ঞদের আলোচনার পর এই সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI)।

For more information, visit: https://www.npci.org.in/

  • নয়া সময়সীমা করা হয়েছে ৩১ ডিসেম্বর ২০২৪। এতদিন এটি ৩১ ডিসেম্বর ২০২২ ছিল।

Click here for More Information / Official Notification : https://drive.google.com/file/d/1iB8PkZ-VkEHX9rQv3sQDkZ6NIJWHbYdl/view?usp=share_link

  • NPCI চাইছে শুধুমাত্র পেটিএম, ফোনপে বা গুগলপে-র মতো অ্যাপগুলি যেন একচেটিয়া না হয়ে ওঠে। NPCI চাইছে শুধুমাত্র পেটিএম, ফোনপে বা গুগলপে-র মতো অ্যাপগুলি যেন একচেটিয়া না হয়ে ওঠে। তাই এই সমস্ত নির্দেশিকা জারি করেছে  NPCI।
  • 2021 এর নভেম্বরেই NPCI এ হেন থার্ড পার্টি অ্যাপের (TPAP) ভলিউম ক্যাপের এই প্রস্তাব প্রকাশ করে। বর্তমানে, মোট লেনদেনে কার কতটা ভাগ থাকবে, সেই পরিমাণের উপর কোনও ক্যাপ নেই।

Click here for More Details of roles and responsibilities of NPCI, PSP and TPAP in UPI : https://pay.google.com/intl/en_in/about/external/npci/

  • ফলে শুধুমাত্র Google Pay এবং PhonePe-ই প্রায় ৮০ শতাংশ বাজার দখল করে রেখেছে। ফোনপে (৪৯.২৫%), গুগল পে (৩৪.৬%), পেটিএম (১০.৬৫%) এবং CRED (১.৮%) ভারতের সবচেয়ে জনপ্রিয় ইউপিআই অ্যাপ। ফাইল ছবি: ইউপিআই (Reuters)

আরও পড়ুন : UPI Transaction Limit – ফ্রি থাকছে না আর UPI, এবার Phone Pay, Google Pay ব্যবহার করতে লাগবে চার্জ।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles