পশ্চিমবঙ্গ সরকারের আপদা মিত্র প্রকল্পের অধীনে প্রশিক্ষিত সম্প্রদায়ের স্বেচ্ছাসেবক নির্বাচন(CIVIC VOLUNTEER)

Join Our WhatsApp Group For New Update

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যেখানে ১৮ থেকে ৪০ বছরের সমস্ত চাকরি প্রার্থীরাই আবেদন করতে পারবেন। এখানে কেবলমাত্র সপ্তম শ্রেণী পাস হলেই চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন অর্থাৎ খুবই নূন্যতম যোগ্যতা এখানে কর্মী নিয়োগ করা হবে, চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাস বা অষ্টম শ্রেণী পাস হলেও এখানে চাকরি করতে পারবেন। এখানে অনেকগুলি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। কর্মী নিয়োগ করা হচ্ছে সিভিক ভলেন্টিয়ার এর অনুরূপ ভলেন্টিয়ার পদে এক ধরনের অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মী। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেবেন।

পদের নাম: ভলেন্টিয়ার।

শিক্ষাগত যোগ্যতা: এখানে কেবলমাত্র সপ্তম শ্রেণী পাস হলেই চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন অর্থাৎ খুবই নূন্যতম যোগ্যতা তে এখানে কর্মী নিয়োগ করা হবে, চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাস বা অষ্টম শ্রেণী পাস হলেও এখানে চাকরি করতে পারবেন। পুরুষ ও মহিলা সকলেই এখানে আবেদন করতে পারবেন তবে এখানে আবেদন করার একমাত্র শর্ত হল আবেদনকারীকে অবশ্যই শারীরিকভাবে সুস্থ থাকতে হবে।

আবেদনকারীর বয়স: 18 থেকে 40 বছরের মধ্যে। তবে কিছু সংরক্ষিত প্রার্থীদের এখানে বয়সের ছাড় দেওয়া হবে।

Details of Recruitment of Following Link :

https://drive.google.com/file/d/1odDBfSB-7Imvggh6jq0dqDCFLq1PvNx0/view

আবেদন পদ্ধতি:

1.প্রথমত এখানে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

2.যারা এখানে আবেদন করবেন তারা অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন থেকে আবেদনপত্রটি প্রিন্ট আউট করে নেবেন অথবা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্রটি ডাউনলোড করে নেবেন।

3.এরপর আবেদনপত্রটি সম্পূর্ণরূপে ভালোভাবে পরে এবং ফিলাপ করে এর সঙ্গে যে সমস্ত নথি নিচে দেওয়া উল্লেখ করা আছে সেগুলো জেরক্স করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করবেন।

  1. আবেদনপত্রটি অফিশিয়াল নোটিফিকেশন এ দেওয়া ঠিকানায় জমা করতে হবে।

 

এখানে আবেদন করতে চাকরিপ্রার্থীর যে সমস্ত নথির এর প্রয়োজন:

* চাকরিপ্রার্থীদের বয়সের প্রমাণপত্র

* আধার কার্ড ও কার্ড ভোটার কার্ড

* শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র

* মেডিকেল ফিটনেস টেস্ট এর কাগজ

* পাসপোর্ট সাইজের ফটোকপি

* কাস্ট সার্টিফিকেট যদি থাকে

*****আবেদনপত্র জমা করতে হবে 08/07/2022 তারিখের মধ্যে ।

নিয়োগের উদ্দেশ্য: পশ্চিমবঙ্গের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় এইসব কর্মী নিয়োগ করা হবে। মূলত প্রত্যেকটি জেলার ব্লকে ব্লকে এই কর্মী নিয়োগ করা হবে এবং যখন কোন প্রাকৃতিক দুর্যোগ হবে তখনই এদের কাজে লাগতে হবে, বাকি সময় এই সমস্ত কর্মীদের কোনরকম কাজ করতে হবে না। রাজ্যের সিভিক ভলেন্টিয়ার দের মত এদের অস্থায়ী চুক্তিভিত্তিক ভাবে নিয়োগ করা হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে নিয়োগ পদ্ধতি সম্পর্কে অফিশিয়াল ওয়েবসাইটে বিস্তারিত কিছু বলা হয়নি তবে। তবে এখানে চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ করা হবে। শারীরিকভাবে সুস্থ ব্যক্তিদের এখানে নিয়োগ করা হবে।

যে সমস্ত চাকরিপ্রার্থীর এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টি ডাউনলোড করে ভালো করে পড়বেন। অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যে আবেদনের ফরমটি দেওয়া আছে সেটি প্রিন্ট আউট করে ফিলাপ করে জমা দেবেন

 

Join Our WhatsApp Group For New Update

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles