Durga Puja Facility for Central Government Employee : সরকারি কর্মীদের জন্য এবার ট্রেন ফ্রি করে দিলো সরকার, লাগবে না আর টিকেট।

WhatsApp Group Join Now
Google News Follow

Durga Puja Facility for Central Government Employee : সরকারি কর্মচারীদের জন্য সুখবর। এবার রেল এ ভ্রমণের সুবিধা পেতে চলেছেন সরকারি কর্মীরা(Durga Puja Facility for Central Government Employee )। কিছু ক্ষেত্রে আপনি এই সুবিধা পাবেন, কাদের জন্য এই সুবিধা, এখানে বিস্তারিত আছে।

সরকারি কর্মীরা ফ্রিতে ভ্রমণের সুযোগ !

ভ্রমণের জন্য ভারতবর্ষ প্রাচীন কাল থেকেই আকৃষ্ট হয়েছে বিদেশি পর্যটকদের দ্বারা। কালে কালে এই মহান ভারতে ভ্রমণ(Durga Puja Facility for Central Government Employee ) করে গেছেন ফা-হিয়েন, বার্নিয়ার, হিউয়েন সাং, ইবনে বোতুতা, মার্ক পোলো, মেগাস্থিনিস এর মতো বোহাই নামী দামী পর্যটকেরা।

এই মহান ভারতবর্ষ এমনই এক বিশেষ জায়গা যেখানে পাহাড় থেকে সমুদ্র, মরুভূমি থেকে জঙ্গল- এর কোন কিছুই বাকি নেই। বাইরের বিশ্বের মানুষ যেখানে আকৃষ্ট হয়েছে সেখানে ভারতীয়রা যে দেশের এই মাধুর্য্য আস্বাদন করবেন না, তা বলা বাহুল্য।

উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম- ভারতের এই 32,87,263 বর্গ কিলোমিটারের সুবিশাল ক্ষেত্রের মধ্যে সংযোগ স্থাপন করেছে ভারতীয় রেল। আর এবারে সেই ভারতীয় রেল কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য নিয়ে এসেছে এক দারুণ সুখবর। কেন্দ্রীয় সরকারি কর্মীরা ফ্রিতে ভ্রমণের সুযোগ পাবেন।

Details of Indian Railway

সরকারি কর্মচারীদের ডিএ হার বাড়ছে, পুজোয় পাওয়া যাবে আরও একটি সুখবর

তবে এক্ষেত্রে বিশেষভাবে যেটা লক্ষ্য করা যায় তা হল সবাই সমান সুবিধা পাবেন না। সরকারি কর্মচারীদের বিভিন্ন পদের জন্য আলাদা বেতন স্কেল রয়েছে। সেক্ষেত্রে তারা ওই বেতন স্কেল অনুযায়ী এই ট্রেনে সুবিধা পাবেন(Durga Puja Facility for Central Government Employee )

তেজস ট্রেনকে প্রিমিয়াম ট্রেনের তালিকায় রাখা হয়েছে।

Details About Tejas Express

এর ফলে কেন্দ্রীয় সরকারী কর্মীরা অফিসিয়াল ট্যুরের জন্য এই ট্রেনগুলিতে ভ্রমণ করতে পারেন। তেজস ট্রেনের কোচগুলি বর্তমানে আপগ্রেড করা হয়েছে।

এই তেজস ট্রেনের মধ্যে আনা হয়েছে আধুনিক প্রযুক্তি। সেগুলি কাপুরথালার রেল কোচ ফ্যাক্টরিতে তৈরি করা হয়। এটি ২০টি কোচের দেশের প্রথম ট্রেন।

সমস্ত কোচ সম্পূর্ণ স্বয়ংক্রিয় দরজা দিয়ে সজ্জিত। এছাড়া প্রতিটি বগিতে চা-কফি ভেন্ডিং মেশিন রয়েছে।
এই Tuzs ট্রেনের প্রতিটি সিটে এলসিডি স্ক্রিন এবং পুরো ট্রেন জুড়ে Wi-Fi অ্যাক্সেস রয়েছে। এটি ভারতীয় রেলওয়ের ট্রেন নয়, বরং একটি কর্পোরেট ট্রেন IRCTC দ্বারা পরিচালিত প্রথম ট্রেন হওয়ার গৌরব ধারণ করে। সুতরাং এটি উপলব্ধি করে যে সুবিধাগুলিও খুব উচ্চ মানের হবে।

তেজস রাজধানী এক্সপ্রেস ভারতীয় রেলওয়ে দ্বারা পরিচালিত একটি আধা হাই স্পিড ট্রেন। তেজস এক্সপ্রেস ভারতীয় রেলওয়ের একটি মাঝারি গতির ট্রেন। এতে আধুনিক সব সুযোগ সুবিধা রয়েছে। এর সর্বোচ্চ গতি 160 kmph।প্রাথমিকভাবে এটি 130 kmph এর সর্বোচ্চ গতি দিয়ে শুরু করা হয়েছিল কিন্তু পরে এটি আরও আপডেট করা হয়েছিল।

কেন্দ্রীয় সরকারি কর্মীরা এবার তেজস ট্রেনে দেশ ভ্রমণের স্বাদ পাবেন।

আরও পড়ুন : Railway Shop Tender – রেলের জায়গায় দোকান খুলে নিজেকে স্থায়ীভাবে প্রতিষ্ঠিত করুন।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles