Railway Shop Tender – রেলের জায়গায় দোকান খুলে নিজেকে স্থায়ীভাবে প্রতিষ্ঠিত করুন।

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

Railway Shop Tender : ভারতীয় রেল এ  টাকা রোজগারের সুবর্ণ সুযোগ।

কিভাবে সম্ভব ভারতীয় রেল এ টাকা রোজগার

দেশের সর্ববৃহৎ যোগাযোগ মাধ্যম হল রেল ব্যবস্থা। ১ লক্ষ ১৫ হাজার কিলোমিটার দীর্ঘ আমাদের এই সুবিশাল ভারতীয়। এর মধ্যে আছে লোকাল ট্রেন এবং দুর পাল্লার ট্রেন।১২,৬১৭ টি ট্রেন চলে ভারতীয় রেলের তরফ থেকে। প্রতিদিন যেই সংখ্যক মানুষ চলাচল করে, তাদের এই চলার পথে খাবার দোকানের প্রয়োজনীয়তা যে কতটা, তা যাত্রীসাধারণ বেশ ভালোভাবেই অনুধাবন করতে পারবেন।প্রতিদিন প্রায় ২ কোটি ৩০ লক্ষ লোক চলাচল করে সুবিধা নেয় ভারতীয় রেলের।ভারতে রেলওয়ে স্টেশনের সংখ্যা ৭, ১৭২ টি।

এর মধ্যেই ভারতীয় রেল দিচ্ছে সুবর্ণ সুযোগ,রেলওয়ে স্টেশন এর দোকান গুলি কে টেন্ডার এর মাধ্যমে দেওয়া হবে,এরফলে টাকা রোজগারের একটা সুব্রণ সুযোগ আসবে কর্মপর্থি মানুষের কাছে।

টেন্ডারের মাধ্যমে পাওয়ার পর আপনারা নিজের ইচ্ছামত ব্যবসা শুরু করতে পারেন রেলওয়ে স্টেশনের দোকানগুলি তে।

আপনি নিজের পছন্দ মত ব্যবসা (Railway Shop Tender) যেমন:- যেকোনো খাবারের স্টল, বইয়ের স্টল, চা ও কফির স্টল, সংবাদপত্রের স্টল করতে পারেন।

স্টল গুলি করার ক্ষেত্রে কত খরচা হতে পারে।

স্টলগুলি শুরু করার ক্ষেত্রে আপনার খরচ হতে পারে প্রায় ৪০ হাজার থেকে ৩ লক্ষ টাকার মধ্যে। আপনার বাজেট কম হলে রেলের কাছ থেকে ছোট স্টলেরও অনুমতি নেওয়া যায়।

কারা আবেদনের যোগ্য।

আপনাকে অতিঅবশ্যই হতে হবে ভারতের নাগরিক। আর আপনার আধার কার্ড, প্যান কার্ড, ভোটার আইডি কার্ড বা পাসপোর্ট থাকা বাধ্যতামূলক।যদি রেল স্টেশনে দোকান (Railway Shop Tender) খুলতে চান।

আবেদন করবেন কিভাবে

প্রথমে IRCTC এর ওয়েবসাইটে গিয়ে দেখে নিন আপনি যে স্টেশনে দোকান শুরু করতে চান তার জন্য কোনো টেন্ডার জারি হয়েছে কি না। টেন্ডার বেরোনোর প্রক্রিয়ার পর আপনি সেই ফর্ম পূরণ করে তা রেলওয়ের জোনাল অফিস বা ডিআরএম অফিসে জমা দিতে হবে। এটি আপনি অনলাইন এর মাধ্যমেও করতে পারবেন।

আরও পড়ুন :Indian Railway(ভারতীয় রেল) নামমাত্র টাকায় হোটেল দেবে(Sleeping POD)।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles