Howrah-Puri Vande Bharat : সাড়ে ৫ ঘণ্টায় পুরী ! বন্দে ভারত হাওড়া থেকে কখন ছাড়বে ? কখন পৌঁছাবে পুরী ? টাইম টেবিল!

WhatsApp Group Join Now
Google News Follow

Howrah-Puri Vande Bharat :পুরী (Puri) বরাবরই বাঙালির অন্যতম পর্যটন স্থল। তীর্থ বা নিছক ঘুরতে বছরের সবসময়ই বাঙালি পর্যটকের ভিড় দেখা যায় পুরীতে।

হাওড়া থেকে পুরী গিয়ে আবার ফিরে আসা সম্ভব! একদিনেই! সৌজন্যে বন্দে ভারত এক্সপ্রেস।

Vande Bharat Trains At A Glance : https://indianrailways.gov.in/railwayboard/uploads/directorate/coaching/TAG_2019-20/Vande_Tejas_Uday_Gatiman_Exp.pdf

রাজ্যের দ্বিতীয় বন্দে ভারতের রুট হতে চলেছে হাওড়া-পুরী। ফলে কলকাতাবাসীর কাছে এ যে বিরাট প্রাপ্তি তা বলাই বাহুল্য। সব ঠিক থাকলে মে মাসের শুরুর দিকেই চালু হতে পারে এই বন্দে ভারত এক্সপ্রেস।

পুরী (Puri) বরাবরই বাঙালির অন্যতম পর্যটন স্থল। তীর্থ বা নিছক ঘুরতে বছরের সবসময়ই বাঙালি পর্যটকের ভিড় দেখা যায় পুরীতে।তবে এবার খুশির খবর হল, মাত্র ৫ ঘণ্টায় পৌঁছনো যাবে পুরী।

হাওড়া থেকে ট্রেন ছাড়ার সময় হতে চলেছে সকালের দিকেই। রেলের তরফে এখনও কোনও নিশ্চিত টাইম টেবিল না জানানো হলেও সূত্রের দাবি, ভোর 6টা বেজে 10 মিনিটে ছাড়তে পারে ট্রেনটি। এক্ষেত্রে ট্রেনটির পুরী পৌঁছতে সময় লাগবে 6 ঘণ্টা 25 মিনিট মতো। অর্থাৎ সাড়ে 12টা নাগাদ পুরী পৌঁছতে পারেন কোনও যাত্রী।

হাওড়ায় আসছে বাংলার দ্বিতীয় বন্দে ভারত, কোন রুটে চলবে ?

রেলসূত্রে খবর, ট্রেনটি চালু হবে মে মাসেই। সোমবার, শুক্রবার ও শনিবার- সপ্তাহে তিন দিন এই ট্রেন চলবে। জানা গিয়েছে, ভুবনেশ্বর, কটক ও খড়গপুরে ট্রেন দাঁড়াবে। সর্বোচ্চ ১৩০ কিলোমিটার ঘণ্টা বেগে ট্রেনটি। রেল সূত্রে আরও জানা গিয়েছে, ওই ট্রেনে হাওড়া থেকে পুরী, ৫০০ কিলোমিটার পথ যেতে সময় লাগবে ৫ ঘণ্টা ৩০ মিনিট। পুরী থেকে দুপুর ২ ট্রেন ছাড়বে ও সন্ধ্যায় ৭ টায় পৌঁছবে হাওড়ায়।

হাওড়া থেকে পুরী বন্দে ভারত এক্সপ্রেস এর ট্রায়াল শুরু হলো। 

শুক্রবার বন্দে ভারত এক্সপ্রেসের ট্রায়াল রান হয়ে গিয়েছে। রেলসূত্রে খবর এমন আরও দু’বার ট্রায়াল রান চালাতে পারে রেল। তারপরেই হাওড়া-পুরী বন্দে ভারত সাধারণ যাত্রীদের জন্য চালাবে রেল।

হাওড়া-এনজেপি রুটে চালু বন্দে ভারত এক্সপ্রেসের!

বর্তমানে হাওড়া-এনজেপি রুটে চালু বন্দে ভারত এক্সপ্রেসের 120 শতাংশ চাহিদা রয়েছে। অর্থাৎ ওয়েটিং লিস্ট রয়েছে বিস্তর। মনে করা হচ্ছে হাওড়া-পুরী রুটেও সেই একই প্রতিচ্ছবি ধরা পড়বে।

আরও পড়ুন : Vande Bharat Express : ৮ ঘণ্টায় কলকাতা থেকে শিলিগুড়ি ! বন্দে ভারতের সম্ভাব্য সময় সূচি দেখে নিন।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles