Indian Railway Recruitment : ভারতীয় রেলে কর্মী নিয়োগ ! মাধ্যমিক পাশে করুন আবেদন !

WhatsApp Group Join Now
Google News Follow

Indian Railway Recruitment : দক্ষিণ পূর্ব মধ্য রেল দপ্তর সম্প্রতি নিয়োগ এর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভারতের যেকোনো নাগরিক পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, নিয়োগ পদ্ধতি সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের এই প্রতিবেদনে।

Click here for Official Notification : https://secr.indianrailways.gov.in/uploads/files/1683115271054-ACT%20APPR%20NOTIFICATION%20ENG%20%20N%20HINDI.pdf

পদের নাম(Name of the Post) – কার্পেন্টার(Carpenter), ড্রাফ্টসম্যান (সিভিল)(Draftsman Civil), ইলেক্ট্রিশিয়ান(Electrician), ফিটার(Fitter), ওয়েল্ডার(Welder) সহ একাধিক শূন্যপদে হবে নিয়োগ।

শূন্যপদ(Number of Vacancy)  – ৫৪৮ টি। (UR – ২১৫ টি, EWS – ৫৯ টি, OBC -১৪৮ টি, SC – ৮৫ টি, ST – ৪১ টি।)

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification) – ৫০% নাম্বার সহ মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সেইসঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই পাশ করা প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা(Age Limit) – ১৫ বছর থেকে সর্বোচ্চ ২৪ বছর বয়সের প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। তপশীলি জাতিভুক্ত প্রার্থীদের জন্য নিয়ম মাফিক বয়সের ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি(Application Process) – অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য প্রার্থীদের www.apprenticeshipindia.gov.in ওয়েবসাইট থেকে নিজেদের রেজিস্ট্রেশান প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশান সম্পন্ন করার পর লগইন করে সম্পূর্ণ আবেদনপত্রটি পূরণ করতে হবে চাকরিপ্রার্থীদের।

Click here for Official Website : www.apprenticeshipindia.gov.in

নিয়োগ পদ্ধতি(Recruitment Procedure) – মাধ্যমিকে প্রাপ্ত নম্বর এবং আইটিআই ট্রেডে প্রাপ্ত নম্বরের গড় বিভাজন করে মেরিট লিস্ট প্রকাশ করা হবে দপ্তরের পক্ষ থেকে।

Click here for More Details : https://secr.indianrailways.gov.in/view_section.jsp?fontColor=black&backgroundColor=LIGHTSTEELBLUE&lang=0&id=0,2,1903,2195

নিয়োগ কাল(Recruitment date) – প্রার্থীদের ১ বছরের প্রশিক্ষণের জন্য নিয়োগ করা হবে।

মাসিক বৃত্তি(Monthly scholarship) – ভারতীয় রেলের প্রশিক্ষণ বৃত্তির নিয়ম অনুযায়ী মাসিক বৃত্তি প্রদান করা হবে প্রশিক্ষণরত প্রার্থীদের।

আবেদনের শেষ তারিখ(Last Date of Application) – ৩ জুন, ২০২৩

আরও পড়ুন : NCERT Recruitment : কেন্দ্রীয় সরকারের দপ্তরে ক্লার্ক নিয়োগ,জানুন বিস্তারিত।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles