Madhyamik Exam. 2023 : পরীক্ষা চলাকালীন পরীক্ষার্থীদের জন্য এই নতুন ঘোষণা ! সবাই দারুন খুশি।

WhatsApp Group Join Now
Google News Follow

Madhyamik Exam. 2023 : ২০২৩ সালে আবার পুরনো দিনের মতো চালু হয়েছে মাধ্যমিক, আর এই পরীক্ষা চলাকালীন Madhyamik Exam নিয়ে নতুন আপডেট সামনে আসছে।

Click here for More Details of Regarding Madhyamik Examination: https://wbbse.wb.gov.in/Web/Home?l=Z%2F%2F2JeEw6P%2FkXiUjdLauQg%3D%3D

Madhyamik Exam নিয়ে  কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

রাজ্য সরকার সহ পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের তরফে বিনা কোন সমস্যা ছাড়া এবারের এই Madhyamik Exam সম্পন্ন করার জন্য পূর্বে অনেক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থী জীবনের প্রথম সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা হল এই মাধ্যমিক।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী সকল মাধ্যমিক পরীক্ষার্থীদের এই প্রশাসনিক বৈঠক থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং তিনি আরও ঘোষণা করেন “পরীক্ষা খারাপ হলে কেউ দুঃখ পাবেন না, আমরা দেখে নেব”। সবাই তো পড়াশুনার দিক থেকে এক হয়না।

Guideline Regarding Madhyamik Pariksha(S.E.),2023:https://wbbse.wb.gov.in/Web/PdfViewer?l=MzAy

“আমরা দেখে নেব” কথাতেই সকল বিতর্কের সূত্রপাত। সবার প্রশ্ন তাহলে কি সবাই কে পাশ করানো হবে? 

Madhyamik Exam নিয়ে নিজের বার্তায় ঠিক কি বলতে চাইলেন মুখ্যমন্ত্রী? তার কথা অনুসারে পড়াশুনায় ভালো হলেই যে সকলে উন্নতি করবে আর ভালো না হলে করবে না এমন কোন ব্যাপার নেই। রাজ্য সরকার সর্বদা পড়ুয়াদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সব কিছু করতে রাজি আছে।

Press Notice Regarding English Question Paper Madhyamik Pariksha : https://wbbse.wb.gov.in/Web/PdfViewer?l=MzY4

সত্যিই কি পরীক্ষার্থীর সংখ্যা এ বছরে অনেক কম তুলনামূলকভাবে আগের বছরের থেকে?

চলতি বছরের মাধ্যমিক পরীক্ষায় ৪ লক্ষের বেশি পরীক্ষার্থীর সংখ্যা কমেছে। কিন্তু সরকারের পক্ষ থেকে পড়ুয়াদের জন্য কন্যাশ্রী, যুবশ্রী, সবুজ সাথী, স্কলারশিপ সহ আরও নানা ধরণের প্রকল্পের ঘোষণা করা হয়েছে। যার এক মাত্র উদ্দেশ্য হচ্ছে সকলকে বিদ্যালয় মুখি করে তোলা।এই উল্টোফল কেন এই বিষয়ে সরকারের নজর দেওয়া প্রয়োজন বলে মনে করছেন শিক্ষা মহলের একাংশ।

মাধ্যমিক পরীক্ষা হোক বা অন্য কোন পরীক্ষা হোক ছাত্র-ছাত্রীদের পাশ করলেই কি সফলতা চলে আসে?

Madhyamik Exam হোক বা অন্য কোন পরীক্ষা বেশি নম্বর দিয়ে পাশ করিয়ে দিলেই যে সফলতা আসবে সেটা নয়। শিক্ষা কাঠামোকে শক্তিশালী করে পড়ুয়াদের ভিত কিভাবে মজবুত করা যায় সেটাই ভাবা উচিত সকলের।

আরও পড়ুন : Madhyamik Exam 2023 : মাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করলো মধ্যশিক্ষা পর্ষদ! কি কি নির্দেশিকা?

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles