National Scholarship : NSP স্কলারশিপ পোর্টালে আবেদন করলে পেয়ে যাবেন ২০ হাজার টাকা, বিস্তারিত জানুন।

WhatsApp Group Join Now
Google News Follow

National Scholarship :  মাধ্যমিক উচ্চমাধ্যমিক ও গ্রাজুয়েশন পাস ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। যেখানে ছাত্র-ছাত্রীরা পেতে পারে ৩ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত। দেরি না করে চলুন বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক কিভাবে এই টাকা ছাত্র-ছাত্রীরা পেতে পারে।এই টাকা পাওয়া যাবে একটি স্কলারশিপের মাধ্যমে যার নাম ন্যাশনাল স্কলারশিপ । এখানে ভারতবর্ষের সকল ছাত্র-ছাত্রী আবেদন করতে পারবে। এখানে সকল কাস্টের অর্থাৎ এস.টি , এস.সি , ও.বি.সি , মাইনরিটি সবাই আবেদন করতে পারবে।

Click Here for Official Website

স্কলারশিপের নাম (Name of the Scholarship):- NSP বা ন্যাশনাল স্কলার্শিপ পোর্টাল।

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification):- ন্যাশনাল স্কলারশিপ পোর্টালে আবেদন করতে পারবে ক্লাস ওয়ান থেকে শুরু করে মাধ্যমিক পাস উচ্চমাধ্যমিক পাস কলেজ পাস ও পি এইচ ডি স্টুডেন্টরা সকলেই এখানে আবেদন করতে পারবে।

আবেদনের শর্তাবলী(Conditions of Application) :- 

  • এই স্কলারশিপের আবেদন করতে গেলে প্রার্থীকে অবশ্যই ৫৫% নাম্বার নিয়ে উত্তীর্ণ হতে হবে।
  • এখানে আবেদন করতে হলে অবশ্যই প্রার্থীকে একজন ভারতের নাগরিক হতে হবে।
  • এখানে আবেদন করতে গেলে আবেদনকারীর পরিবারের বার্ষিক ইনকাম ২৫০০০০ টাকার কম হতে হবে।

স্কলারশিপের পরিমান(Scholarship Amount) :- এই স্কলারশিপে আবেদন করলে সবাইকে টাকা দেওয়া হবে। যে সকল প্রার্থী মাধ্যমিক বা উচ্চমাধ্যমিকে এই স্কলারশিপে আবেদন করবে তাদের দশ হাজার টাকা (১০০০০/-) টাকা করে দেওয়া হবে। আর তোমরা এখানে কিন্তু তিন বছর রেনুয়াল করতে হয় পারবে। আর যে সমস্ত প্রার্থী পিজি করছে পড়াশোনা করবে তাদের বছরে ২০ হাজার টাকা(২০০০০/-) করে দেওয়া হবে তারা দু বছর রিনিউয়াল করতে পারবে।

আবেদন প্রক্রিয়া(Application Process) :- এখানে তোমরা বাড়িতে বসে নিজস্ব মোবাইল এর মাধ্যমে আবেদন করতে পারবে আর এখানে আবেদন করার জন্য কোন রকম আবেদন মূল্য লাগবে না, সম্পূর্ণ বিনামূল্যেই তোমরা এই স্কলারশিপ আবেদন করতে পারবে। আবেদন করার জন্য তোমাদের ফোন ক্রোম ওপেন করে NSP Scholarship বলে সার্চ করবে বা নীচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট টি ওপেন করে নেবে। তারপর তোমাদেরকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। তারপর তোমাদের ব্যক্তিগত ও শিক্ষাগত যাবতীয় তথ্য ফিলাপ করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে লগইন করে মূল ফ্রমে চলে যেতে হবে সেখানে আবেদনকারীর সমস্ত তথ্য দিয়ে ফর্ম ফিলাপ করে নিতে হবে সবশেষে সাবমিট করে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট(Required documents) :-

১. শেষ পরীক্ষার মার্কশীট।

২. ভর্তির রশিদ।

৩. ইনকাম সার্টিফিকেট

৪. কাস্ট সার্টিফিকেট।

৫. পাসপোর্ট সাইজের ফটো।

৬. ব্যাংকের পাস বই।

আরও পড়ুন :Pragati Scholarship : স্কুল, কলেজ ও ITI পড়ুয়ারা প্রগতি স্কলারশিপে আবেদন করলেই মিলবে নগদ তিরিশ হাজার টাকা।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles