Next Vice President of India ! Jagdeep Dhankhar: জগদীপ ধনখড় এনডিএ-র উপরাষ্ট্রপতি (Vice President) প্রার্থী।

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

Next Vice President of India :

Representation of vice presidents by party of candidacy
Representation of vice presidents by party of candidacy

নবান্ন বা রাজের কড়া সমালোচনা করার কি উপহার পেলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল: উপরাষ্ট্রপতি পদে এনডিএ তরফ থেকে বাংলার রাজ্যপালের নাম প্রস্তাব করা হয়েছে। ২০১৯-এর জুলাইয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই ধনখড়ের সঙ্গে বিতর্কে জড়িয়েছে নবান্ন। একাধিক বিষয়ে, অজস্র বার রাজ্য সরকারের কড়া সমালোচনা করেছেন ধনখড়। বার বার রাজ্য সরকারের আধিকারিকদের ডেকে পাঠিয়েছেন রাজভবনে।

Next Vice President of India! উপরাষ্ট্রপতি পদপ্রার্থী ঘোষণা করা হল এনডিএ তরফ থেকে :

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে বিজেপি এবং এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঘোষণা করা হল। শনিবার এ কথা জানান বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তিনি বলেন, ‘‘বিজেপি এবং এনডিএ-র উপরাষ্ট্রপতি প্রার্থী হিসেবে কিসানপুত্র জগদীপ ধনখড়ের নাম ঘোষণা করছি। আশা করছি, দলমত নির্বিশেষে সবাই তাঁকে সমর্থন করবেন।’’

জগদীপ ধনখড়ের নামে  কি চূড়ান্ত সিলমোহর উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে ?

বিজেপির সদর দফতরে সংসদীয় দলের বৈঠকে ধনখড়ের নামে চূড়ান্ত সিলমোহর পড়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, কেন্দ্রীয় মন্ত্রিসভার অন্যতম সদস্য নিতিন গডকড়ী, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান বৈঠকে উপস্থিত ছিলেন।

Next Vice President of India! রাজনৈতিক পর্যবেক্ষক দের মতে:  

রাজনৈতিক পর্যবেক্ষক বলছেন, বিজেপি তথা এনডিএ-র যা সাংসদ সংখ্যা, তাতে সব ঠিকমতো চললে দেশের পরবর্তী উপরাষ্ট্রপতি হওয়ার সমস্যা হওয়ার কথা নয় জগদীপ ধনখড়ের।

উপরাষ্ট্রপতি হওয়ার দৌড়ে জগদীপ ধনখড়এগিয়ে থাকলেও বিরোধিতা ধনকর কে যেন ছাড়ছে না !

তৃণমূলে দলগত ভাবে ধনখড়ের প্রবল বিরোধিতা করলেও প্রত্যাশিত ভাবেই ধনখড় সমর্থন পেয়েছেন বিরোধী বিজেপির থেকে। রাজ্যের ভঙ্গুর গণতন্ত্র রক্ষায় তিনি জনগণের রাজ্যপাল হিসেবে কাজ করছেন বলে দাবি গেরুয়া শিবিরের। সম্প্রতি মা কালী বিতর্কের সময় বিরোধী দলনেতা সাধুদের নিয়ে রাজভবনে ঢুকে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে স্মারকলিপি দিয়েছিলেন। সেই অনুষ্ঠানে রাজ্যপালও রাজ্য সরকারকে বিঁধে বক্তব্য দিয়েছিলেন। এই ঘটনায় রাজ্যপালের তীব্র সমালোচনা করেছিল তৃণমূল, কংগ্রেস ও বামেরা। রাজভবনকে ধর্মাশ্রয়ী রাজনীতির আখড়া তৈরি করছেন বলে ধনখড়কে আক্রমণ করেছিল বাম, কংগ্রেসও।

একটা প্রশ্ন থেকেই যায় পশ্চিমবঙ্গের পরবর্তী রাজ্যপাল কে হবেন ?

আরও পড়ুন : Rishi Sunak: বরিস জনসন সরলে ব্রিটিশ প্রধানমন্ত্রি! ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles