Part Time Business Ideas – মাইনের টাকায় সংসার চালাতে হিমসিম খাচ্ছেন? ব্যাবসা করে বাড়তি আয় করুন।

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

Part Time Business Ideas : আপনার আয় দিয়ে সংসার চালাতে পারছেন না বা আপনি একটু অতিরিক্ত আয় করে আপনার জীবনযাত্রার মান বাড়াতে চান অথবা আপনি একটি ছোট ব্যবসা শুরু করে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? তাহলে এই ব্যাবসা গুলো কোন ঝুঁকি ছাড়াই আপনার আয় বাড়াতে সাহায্য করবে।

মাসের মাঝে পকেট খালি, ঘরে বসে ব্যাবসা করে ইনকাম করার উপায়।

সবাই একটু ভালোভাবে বাঁচতে চায়। কিন্তু একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করে ভালোভাবে জীবনযাপনের আশা করাটা বেশ অদ্ভুত। তথাপি অনেক লোক ভাবছে যে এমন একটি ব্যবসা আছে যা উচ্চ হারে রিটার্ন উপার্জন করতে পারে। বিনিয়োগ কম হবে কিন্তু লাভ বেশি হবে প্রায় সবাই এই ধরনের ব্যবসা (Part Time Business Ideas) খুঁজছেন।

কিন্তু সেরকম কোনো পথ খুঁজে পান না। যেখানে বিনিয়োগ কম করে উচ্চহারে লাভ করতে পারবেন (Low Investment Business) শুধু তাই নয়, বাড়িতে বসেই এই ব্যবসা (Part Time Business Ideas) করা সম্ভব।

এবার এই ধরনের কিছু ব্যবসার বিষয়ে জেনে নেওয়া যাক।

আর্থিক পরিকল্পনা পরিষেবা(Financial Planning Service):

দেশে এমন অনেক মানুষ আছেন যারা উত্তরাধিকার সূত্রে বা অন্য কোনো মাধ্যমে যথেষ্ট পরিমাণ অর্থ সঞ্চয় করেছেন। কিন্তু তারা জানে না কোথায় সঠিকভাবে সেই টাকা বিনিয়োগ করতে হবে, তারা তাদের পকেটে বেশি মুনাফা রাখতে পারে। তারা বেশিরভাগই ব্যাঙ্ক অ্যাকাউন্ট FD বা অনুরূপ স্কিমে অর্থ বিনিয়োগ করে। কিন্তু রিটার্ন খুবই কম।

ফলে যে সমস্ত মানুষদের কাছে প্রচুর টাকা আছে, অথচ দিশাহীন ভাবে বিনিয়োগের মাধ্যম খুঁজছেন তাদের সঠিক পথে পরিচালনা করাই হচ্ছে ফিনান্সিয়াল প্ল্যানিং সার্ভিস এর মূল কাজ। একজন ফিনান্সিয়াল প্ল্যানার (Financial Planner) হিসেবে কোনো ব্যক্তিকে তার গচ্ছিত টাকা সঠিক ব্যবসায় বিনিয়োগ করার পথ দেখিয়ে দিয়ে নিজেও মোটা টাকা (Business from Home) উপার্জন করা সম্ভব। এই ব্যবসা শুরু করার জন্য মোটা টাকা বিনিয়োগের প্রয়োজন (Part Time Business Ideas) নেই। সামান্য কিছু টাকা বিনিয়োগ করেই ফিনান্সিয়াল প্ল্যানিং সার্ভিস এর ব্যবসা শুরু করতে পারেন। এখানে উচ্চহারে টাকা আয় করতে পারবেন।

Click Here for More Details of Financial Planning Service

গেম স্টোর ব্যবসা(Game Store Business):

গেম খেলতে কার না ভালো লাগে। শিশুরা তো গেম খেলার জন্য সব সময় বায়না করতে থাকে। আমরাও যখন শৈশবে ছিলাম তখন একইভাবে গেম খেলার জন্য আমরা অপেক্ষায় থাকতাম। বর্তমানে প্রযুক্তির অগ্রগতির কল্যাণে সকলের হাতেই স্মার্টফোন রয়েছে। শুধু তাই নয়, অনেকের বাড়িতেই ল্যাপটপ, কম্পিউটার রয়েছে।

তবে অনেক অভিভাবক তাদের সন্তানদের ল্যাপটপ, কম্পিউটার বা স্মার্টফোন দিতে চান না। অনেকেরই এসব সুবিধা একেবারেই নেই। তাই আপনি সেই সমস্ত বাচ্চাদের খেলার জন্য একটি উপযুক্ত গেম স্টোর তৈরি করতে পারেন। এর জন্য, আপনাকে অল্প বিনিয়োগে সম্পূর্ণ সেট আপ করতে হবে। আপনি গেম স্টোর ব্যবসায় (Part Time Business Ideas) যথেষ্ট পরিমাণ মুনাফা অর্জন করতে পারেন।

Click Here for More Details of Game Store Business

বিউটি পার্লার ব্যবসা( Beauty Parlour Business):

বর্তমান সময়ে প্রত্যেকেই নিজের সৌন্দর্যের দিকে নজর দেন। বিশেষ করে মহিলারা বিভিন্ন ধরনের বিউটি টিটমেন্টের মাধ্যমে নিজেকে সুন্দর করে তোলার চেষ্টা করেন। ফলে বিউটিশিয়ান সংক্রান্ত বিষয়ে কাজ (Part Time Business Ideas) জানা থাকলে Beauty Parlour বা Salon খুলতে পারেন। তবে এই ব্যবসা কোনো জনবহুল এলাকায় করতে পারলে যথেষ্ট পরিমাণে আয় করতে পারবেন।

Click Here for More Details of Beauty Parlour Business

আরও পড়ুন : Earn Money Online – জিও অ্যাপ(Jio App) ইনস্টল করে অনলাইনে বাড়ি বসে রোজগার মাসে কমপক্ষে 20 হাজার টাকা।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles