Railway Recruitment : ভারতীয় রেলে শূন্য পদে কর্মী নিয়োগ, আবেদন করতে পারবেন মাধ্যমিক পাশে।

WhatsApp Group Join Now
Google News Follow

Railway Recruitment : ভারতীয় রেলে প্রশিক্ষণের মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক পাশে আবেদন করা যাবে। যে কোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গে যে কোন জেলা থেকে প্রার্থী এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সম্বন্ধে বিস্তারিত জানতে আজকের এই প্রতিবেদনটি ভালো করে পড়বেন।

Click here for Official Notification: https://drive.google.com/file/d/169mAGsoY_PnUPaO709kVXj1IVgCb8vMY/view?usp=share_link

পদের নাম(Name of the Post) : Apprentices.

শূন্য পদের সংখ্যা(Number of Vacancy) : ২৪২২ টি।

যে সমস্ত ট্রেড এ নিয়োগ করা হবে(All trades to be employed) : Fitter, Welder, Carpenter, Painter, Tailor, Machinist, Electrician সহ বিভিন্ন ট্রেড এ নিয়োগ করা হবে।

বয়স(Age Limit) : প্রার্থীর বয়স ১৫ বছর থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন সরকারি নিয়ম অনুযায়ী।

শিক্ষাগতা যোগ্যতা(Educational Qualifcation) : যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পঞ্চাশ শতাংশ নাম্বার সহ সংশ্লিষ্ট ট্রেড এ আইটিআই পাস করা থাকলে আবেদন করতে পারবেন।

সময়সীমা প্রশিক্ষণের(Training period) : ১ বছর।

আবেদন পদ্ধতি(How to Apply) : প্রার্থীদের অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পূর্ণ হয়ে গেলে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। পরে বায়োডাটা, শিক্ষাগতা যোগ্যতা সার্টিফিকেট, ট্রেড সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে স্ক্যান করে আপলোড করতে হবে।

Click here for 1st Time Registration : https://rrccr.com/TradeApp/Registration/Index

Click here If Already Registered : https://rrccr.com/TradeApp/Login

আবেদন ফি(Application Fees) : আবেদন ফি বাবদ ১০০ টাকা ধার্য করা হয়েছে। আবেদন ফি জমা করা যাবে, নেট ব্যাঙ্কিং, ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ডের মাধ্যমে।

আবেদনের শেষ তারিখ(Last Date of Application) : ১৫ ই জানুয়ারি ২০২৩ আবেদনের শেষ তারিখ ধার্য করা হয়েছে।

রাজ্য অনুসারে শূন্য পদের বিন্যাস(State wise Vacancy Arrangement) :

  • Mumbai Cluster – 1659 টি।
  • Bhusawal Cluster – 418 টি।
  • Pune Cluster – 152 টি।
  • Nagpur Cluster – 114 টি।
  • Solapur Cluster – 79 টি।

নিয়োগ পদ্ধতি(How to Recruit) : প্রার্থীদের শিক্ষকতা যোগ্যতার নাম্বার এর ভিত্তিতে এবং ট্রেড টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

আরও পড়ুন :  Railway Recruitment 2022 : মাধ্যমিক যোগ্যতায় রেলে 2521 শূন্যপদে নিয়োগ !

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles