Rainfall Forecast WB : পুজোর আগেই বড় আশঙ্কা, ফের নিম্নচাপ, বৃষ্টি ! বিপুল বদল আসছে বাংলার আবহাওয়ায়।

WhatsApp Group Join Now
Google News Follow

Rainfall Forecast WB : হাওয়া অফিস জানিয়েছে, ফের তৈরি হতে পারে নিম্নচাপ। সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্তের আশঙ্কাও। এর প্রভাব আগামী চার দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

Rainfall Forecast WB

মরশুমের শুরু দিকে বৃষ্টির জন্য কার্যত চাতক পাখির মতো অপেক্ষা করেছেন সাধারণ মানুষ। কিন্তু, প্রত্যাশা মেটায়নি বৃষ্টি। এদিকে গুটি গুটি পায়ে এগিয়ে আসছে পুজোর দিন। সেই সময় একের পর এক নিম্নচাপ তৈরি হওয়ার রীতিমতো আশঙ্কায় রাজ্যবাসী। প্রশ্ন উঠছে, পুজোয় কি ভাসবে দক্ষিণবঙ্গ? এই আশঙ্কার মধ্যে নতুন করে আশঙ্কার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। ফের তৈরি হতে পারে নিম্নচাপ। সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্তের আশঙ্কাও। এর প্রভাব আগামী চার দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

Rainfall Forecast WB
Rainfall Forecast WB

সোমবারের পর তৈরি হতে পারে নিম্নচাপ। দক্ষিণবঙ্গজুড়ে তাই পুজোর আগেই বৃষ্টির চোখ রাঙানি দেখা দিয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির (Rainfall Forecast WB) সম্ভাবনাও রয়েছে। তবে শহরবাসীকে চরম অস্বস্তিতে ভোগাতে পারে আপেক্ষিক আর্দ্রতা।

Rainfall Forecast
Rainfall Forecast WB

রবিবার উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। এদিকে ২০ সেপ্টেম্বর রয়েছে নিম্নচাপ তৈরির সম্ভাবনা। বৃষ্টিপাতের জেরে তাপমাত্রা একধাক্কায় কমবে অনেকটাই।

রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। বুধবার পর্যন্ত চলবে বৃষ্টিপাত। এরপর আবহাওয়ার কিছুটা বদল হতে পারে বলে মনে করা হচ্ছে। দুই মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে আগামী চার দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, নদিয়া সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা।

Click Here for More Details of Weather Report of 14 Days Forecast

কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ১৮ তারিখ অর্থাৎ রবিবার উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। এদিকে ২০ তারিখ রয়েছে নিম্নচাপ তৈরির সম্ভাবনা। এই জোড়া ফলায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী চার দিন নাগাড়ে চলবে বৃষ্টিপাত(Rainfall Forecast) । বৃষ্টিপাতের জেরে তাপমাত্রা একধাক্কায় কমবে অনেকটাই। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) আবহাওয়া?

পুজোর আগে আশঙ্কার কথা, আগামী চার দিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাগুলিতেই। এরমধ্যে উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। দুই মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে আগামী চার দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, নদিয়া সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রয়েছে বৃষ্টিপাতের(Rainfall Forecast)সম্ভাবনা। চারদিন চলবে দুর্যোগপূর্ণ আবহাওয়া।

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?
উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিম্পংয়ে হতে পারে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত(Rainfall Forecast)। এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য মৎস্যজীবীদের ২১ তারিখ থেকে সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যাঁরা সমুদ্রে রয়েছেন তাঁদের ২০ তারিখের মধ্যে ফিরে আসার নির্দেশ দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন : WB HS Exam 2023: আগামী বছর উচ্চ মাধ্যমিকে কবে কী পরীক্ষা? নতুন রুটিন প্রকাশ।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles