SBI Bank Clerk Recruitment 2022: ব্যাংকে 5000 বেশি শূন্য পদে ক্লার্ক নিয়োগ, আবেদন চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত |

WhatsApp Group Join Now
Google News Follow

SBI Bank Clerk Recruitment 2022 : ভারতীয় স্টেট ব্যাঙ্কে(SBI) জুনিয়র অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগ। ৫০০০ এর চেয়েও অনেক বেশি সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ(SBI Bank Clerk Recruitment 2022) করা হবে। নিয়োগ করা হবে বিভিন্ন রাজ্যে। প্রার্থীরা কেবলমাত্র একটি নির্দিষ্ট রাজ্যের হয়ে আবেদন করতে পারবেন।

পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকেই চাকরিপ্রার্থীরা আবেদন জানাতে পারবেন যেখানে ৫ হাজারেরও বেশি ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে। ছেলে ও মেয়ের সকল ধরনের চাকরিপ্রার্থীরাই এখানে চাকরি করতে পারবেন। এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Click Here for Apply Online

মোট শূন্যপদ (Number of Vacancy) :  এখানে সর্বমোট 5008 শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

পদের নাম (Name of the Post) :  এখানে যে পদে(SBI Bank Clerk Recruitment 2022) ) কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল গ্রুপ সি তথা ক্লার্ক। এখানে 5008 টি শূন্যপদে SBI Clerk(Junior Associate)।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ(Important Date for online Application) সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 06/09/2022 তারিখ থেকে এবং আবেদন চলবে 27/09/2022 তারিখ পর্যন্ত।

আবেদন পদ্ধতি(How to Apply):

  1. প্রথমে চাকরি প্রার্থীদের, https://www.sbi.co.in/careers

or,

https://bank.sbi/careers  এদের মধ্যে যে কোনো একটি ওয়েবসাইট যেতে হবে।

2. চাকরিপ্রার্থীদের এরপর রেজিস্ট্রেশন করতে হবে এবং পরবর্তীকালে লগইন করে ফরম ফিলাপ করতে হবে।

3. আবেদন করার সময় প্রয়োজনীয় তথ্য সঠিকভাবে দিতে হবে ও শিক্ষাগত যোগ্যতার তথ্যগুলো দিতে হবে।

4. এরপর কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে। ফটো ও সিগনেচার আপলোড করতে হবে।

5. অবশেষে অনলাইনের মাধ্যমে আবেদন মূল্য জমা করতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের কোনো আবেদন মূল্য দিতে হবে না।

6. পরবর্তীকালে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রাখতে হবে।

নিয়োগ পদ্ধতি :  অনলাইন টেস্ট (প্রিলিমিনারি এবং মেন) এর মাধ্যমে এবং স্থানীয় ভাষা প্রার্থী কতটা জানে তার ওপর নির্ভর করে প্রার্থী নির্বাচিত করা হবে।

  • প্রিলিমিনারি পরীক্ষা : মোট ১০০ নম্বরের পরীক্ষা হবে। ১০০ টি প্রশ্ন থাকবে। পরীক্ষার সময়সীমা হবে এক ঘন্টা। ইংলিশ ল্যাঙ্গুয়েজ, নিউমেরিকেল এবিলিটি এবং রিজনিং এবিলিটি থেকে প্রশ্ন থাকবে। ৪ টি ভুল উত্তরে এক নম্বর কাটা যাবে।
  • মেইন পরীক্ষা : মোট ২০০ নম্বরের উপর পরীক্ষা হবে। পরীক্ষার সময়সীমা ২ ঘণ্টা ৪০ মিনিট। ১৯০ টি প্রশ্ন থাকবে। জেনারেল/ ফিনান্সিয়াল অ্যাওয়ারনেস, জেনারেল ইংলিশ, কোয়ান্টিটিভ অ্যাপটিটিউড, রিজনিং এবিলিটি এন্ড কম্পিউটার অ্যাপটিটিউড থেকে প্রশ্ন থাকবে। সমস্ত পরীক্ষা হবে ইংরেজি, হিন্দি এবং বাংলা মাধ্যমে।

Click Here for Official Notification

পরীক্ষার কেন্দ্র(Examination Center) : কলকাতা, হুগলি, হাওড়া, আসানসোল, দুর্গাপুর, কল্যাণী ও শিলিগুড়ি শহরে পরীক্ষার কেন্দ্র রয়েছে।

আরও পড়ুন :WB Govt Jobs 2022 | পশ্চিমবঙ্গে ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, বেতন 25,000 টাকা |

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles