SBI Hikes FD Interest Rates : ফিক্সড ডিপোজিটে (Fixed Deposit) এ সুদ বাড়াল SBI !

WhatsApp Group Join Now
Google News Follow

SBI Hikes FD Interest Rates: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) ফিক্সড ডিপোজিটে সুদের হার (Fixed Deposit Interest Rates) বাড়াল। ২ কোটি টাকার কম বিভিন্ন ফিক্সড ডিপোজিট স্কিমে সুদের হার ২০ বেসিস পয়েন্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) ফিক্সড ডিপোজিটে সুদের হার (Fixed Deposit Interest Rates) বাড়াল। ২ কোটি টাকার কম বিভিন্ন ফিক্সড ডিপোজিট স্কিমে সুদের হার ২০ বেসিস পয়েন্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

ব্যাঙ্কটি ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে জমার উপর সাধারণ জনগণকে ৩ শতাংশ থেকে ৫.৮৫ শতাংশ পর্যন্ত সুদ দেবে। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৫০ শতাংশ থেকে ৬.৬৫ শতাংশের মধ্যে।

Clcik here for  Domestic term deposits (Below Rs. 2 crore) interest rates revised w.e.f. 22.10.2022 : https://sbi.co.in/web/interest-rates/deposit-rates/retail-domestic-term-deposits

সংশোধিত সুদের হার:

৭ দিন থেকে ৪৫ দিনের ডিপোজিট স্কিমের জন্য সুদের হার ২.৯০ শতাংশ থেকে বাড়িয়ে ৩ শতাংশ করা হয়েছে। ৪৬ দিন থেকে ১৭৯ দিনের মধ্যে জমার উপর সুদের হার ৩.৯০ শতাংশ থেকে বাড়িয়ে করা হয়েছে ৪ শতাংশ। ১৮০ দিন থেকে ২১০ দিনের মধ্যে জমার উপর ব্যাঙ্ক এখন সুদ দেবে ৪.৬৫ শতাংশ। যা আগে ৪.৫৫ শতাংশ ছিল। ২১১ দিন থেকে এক বছরের কম সময়ের স্কিমে নতুন সুদের হার ৪.৭০ শতাংশ, যা আগে ছিল ৪.৬০ শতাংশ।

১ বছর থেকে ২ বছরের কম সময়ের মধ্যে আমানতের জন্য সুদের নতুন সুদের হার ৫.৬০ শতাংশ। ২ বছর থেকে ৩ বছরের কম সময়ের মধ্যে আমানতের উপর সুদের হার বেড়ে হয়েছে ৫.৬৫ শতাংশ। ৩ বছর থেকে ৫ বছরের কম সময়ের মধ্যে জমার উপর সুদের হার করা হয়েছে ৫.৮০ শতাংশ। ৫ বছর থেকে ১০ বছর পর্যন্ত আমানতের নতুন সুদের হার ৫.৮৫ শতাংশ।

প্রবীণ নাগরিকদের জন্য হার: প্রবীণ নাগরিকদের জন্য ৫ বছর ও তার বেশি মেয়াদে ফিক্সড ডিপোজিটে অতিরিক্ত সুদ দিচ্ছে। ব্যাঙ্ক অতিরিক্ত প্রিমিয়াম সহ একটি বিশেষ “SBI Wecare” আমানত অফার করছে। বিশেষ আমানত প্রকল্পটি ২০২৩ সালের ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে। SBI স্টাফ এবং SBI পেনশনভোগীদের সুদের হার নির্ধারিত হারের ১ শতাংশ বেশি হবে।

Click here for SBI Wecare fixed deposit Interest Rate : https://www.outlookindia.com/business/sbi-fd-interest-rate-latest-news-sbi-extends-sbi-wecare-fixed-deposit-fd-scheme-for-senior-citizens-check-benefits-interest-rates-here-news-224543

আরও পড়ুন : Fixed Deposit Interest Rate : এবার সেভিংস অ্যাকাউন্টে মিলবে ফিক্সড ডিপোজিটের সুদের হার ৷

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles