ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা ভারতীয় বোর্ডের, অধিনায়ক হিসাবে নির্বাচন করা হয়েছে শেখর ধাওয়ান কে।

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

ফের নতুন সিরিজ। ফের নতুন অধিনায়ক নির্বাচন করলেন ভারতীয় বোর্ড। কোচ হওয়ার পর ইতিমধ্যেই রোহিত শর্মা, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, জশপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) মতো তারকাদের অধিনায়ক হিসাবে পেয়েছেন রাহুল দ্রাবিড়। এবার পালা শিখর ধাওয়ানের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করে দিল বিসিসিআই (BCCI)। ক্যারিবিয়ান সফরে ভারতের নেতৃত্ব দেবেন শেখর ধাওয়ান।

এর আগে অবশ্য রাহুল দ্রাবিড়ের সঙ্গে কাজ করেছেন টিম ইন্ডিয়ার (Team India) ‘গব্বর’। রাহুল দ্রাবিড় তখনও ভারতীয় দলের নিয়মিত কোচ হননি। রবি শাস্ত্রী, বিরাট কোহলিরা ব্যস্ত থাকায় ২০২১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দ্রাবিড়কে কোচ করে পাঠানো হয়। সেই সিরিজে ভারতের অধিনায়ক ছিলেন শেখর ধাওয়ান (Sikhar Dhawan)। বস্তুত শেখর ধাওয়ান অধিনায়ক থাকাকালীনই ভারতীয় দলের হয়ে কোচিং কেরিয়ার শুরু করেন রাহুল দ্রাবিড়। ক্যারিবিয়ান সফরে গব্বরের সঙ্গেই কাজ করবেন তিনি। ধাওয়ান অধিনায়ক হওয়ার কারণ ওই সিরিজেও রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থ, কে এল রাহুল সকলেই বিশ্রামে থাকছেন। ধাওয়ান অধিনায়ক হওয়ার পাশাপাশি চমক দিয়ে ওই সিরিজের জন্য সহ-অধিনায়ক ঘোষণা করা হয়েছে রবীন্দ্র জাদেজাকে। ভারতের ওয়ানডে টিমে ঢুকে পড়েছেন শুভমন গিলও।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩টি ওয়ানডে (ODI) এবং ৫টি টি-২০ খেলবে টিম ইন্ডিয়া। ভারতের উইন্ডিজ সফর শুরু হচ্ছে ২২ জুলাই। সেদিন ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্যাচ পোর্ট অফ স্পেনে। ২৪ জুলাই এবং ২৭ জুলাইয়ের ম্যাচ দু’টিও হবে কুইন্স পার্ক ওভালের ঐতিহাসিক স্টেডিয়ামেই। এরপরই শুরু হবে ৫ ম্যাচের টি-২০ সিরিজ। এই টি-২০ সিরিজে একাধিক ইতিহাস তৈরি হতে চলেছে। এই সিরিজেই প্রথম টি-২০ ম্যাচের আয়োজন হতে চলেছে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওই ম্যাচটি হবে ২৯ জুলাই। আগস্টের ১ ও ২ তারিখ পরপর দু’টি ম্যাচ হবে সেন্ট কিট’স ওয়ার্নার স্টেডিয়ামে। সিরিজের শেষ দুই ম্যাচেই আসল চমক। ভারতীয় বংশোদ্ভূত আমেরিকানদের কথা ভেবে এই দু’টি ম্যাচের আয়োজন করা হচ্ছে ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে।

-:ODI Series Schedule:

Match Venue Date
1st ODI Queens Park Oval, Trinidad July 22, 2022
2nd ODI Queens Park Oval, Trinidad July 24, 2022
3rd ODI Queens Park Oval, Trinidad July 27, 2022

-:T20I Series Schedule:-

Match Venue Date
1st T20I Brian Charles Lara Stadium July 29, 2022
2nd T20I Warner Park, St Kitts and Nevis August 1, 2022
3rd T20I Warner Park, St Kitts and Nevis August 2, 2022
4th T20I Fort Lauderdale, Florida August 6, 2022
5th T20I Fort Lauderdale, Florida August 7, 2022

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles