Swami Vivekananda Scholarship 2024 : স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করলে বার্ষিক ১২০০০ টাকা থেকে ৬০০০০ টাকা আর্থিক সুবিধা পাবে ছাত্র-ছাত্রীরা।

WhatsApp Group Join Now
Google News Follow

Swami Vivekananda Scholarship 2024 : রাজ্যের কেন্দ্র ও রাজ্য সরকারের তরফে ছাত্রছাত্রীদের পড়াশুনা চালিয়ে যাওয়ার উদ্দেশ্যে বিভিন্ন স্কলারশিপের মাধ্যমে সাহায্যের হাত বাড়িয়ে দেন। সেরকমই রাজ্য ও কেন্দ্র সরকারের দ্বারা বিভিন্ন সরকারি ও বেসরকারি স্কলারশিপ ছাত্রছাত্রীদের জন্য চালু আছে। দরিদ্র কিন্তু মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়াশুনা চালিয়ে যাওয়ার ও উচ্চতর জায়গায় পৌঁছানোর জন্য সরকারের তারাফে এই ব্যবস্থা।

স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করার জন্য কি যোগ্যতার প্রয়োজন ? স্বামী বিবেকানন্দ স্কলারশিপের কারা প্রাপ্য ? ইত্যাদি সমস্ত তথ্য। আসুন প্রতিবেদনের মাধ্যমে সমস্ত তথ্য জেনে নিই।

কি যোগ্যতার প্রয়োজন ?

আবেদনের জন্য ইচ্ছুক আবেদন প্রার্থীদের কোন স্বীকৃতি বিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় থেকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর ইত্যাদি যেকোনো একটি যোগ্যতা সম্পন্ন হতে হবে। এই উপযুক্ত যোগ্যতার সম্পন্ন ছাত্র-ছাত্রীদের যে শ্রেণী থেকে আবেদন করবেন তার পূর্ববর্তী পরীক্ষায় ৬০% নাম্বার থাকা বাধ্যতামূলক।

আবেদনকারী ছাত্রছাত্রীর বার্ষিক পারিবারিক ইনকাম ২ লক্ষ ৫০ হাজার টাকার নিচে হতে হবে। এই যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা এই SVMCM Scholarship থেকে বার্ষিক সর্বনিম্ন ১২০০০ টাকা থেকে সর্বোচ্চ ৬০০০০ টাকা আর্থিক সুবিধা পাবেন। স্কলারশিপ থেকে ইতিমধ্যে কিছু ছাত্র-ছাত্রীর ব্যাংক একাউন্টে টাকা পৌঁছে গেছে এবং যারা এখনো পর্যন্ত টাকা পাওনি তারা খুব শীঘ্রই টাকা পেয়ে যাবে।

আবেদনের শেষ তারিখ।

আগামী ৩১ মার্চ পর্যন্ত উপযুক্ত প্রার্থীরা আবেদন জানাতে পারবে ‌।

Click here for Application Procedure : Steps to be followed to apply online :  https://svmcm.wbhed.gov.in/page/application_procedure.php

Click here for Apply for Fresh Application of Different Courses Studying of Students :  https://svmcm.wbhed.gov.in/page/register.php

Swami Vivekananda Scholarship 2024
Swami Vivekananda Scholarship 2024

আরও পড়ুন : Swami Vivekananda Scholarship : স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আবেদন প্রক্রিয়া শুরু হলো । দেখে নেওয়া যাক, কারা কারা পেতে পারবে এবারে স্কলারশিপ? আর কত টাকা করে?

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles