Swami Vivekananda Scholarship 2023-24 : Application Sanctioned !!! স্বামী বিবেকানন্দ স্কলারশিপ !!! ছাত্র-ছাত্রীদের খুশির খবর !!! টাকা ঢোকা শুরু হবে শীঘ্রই !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Swami Vivekananda Scholarship 2024 : ছাত্র-ছাত্রীদের জন্য সুখবর। স্কলারশিপের টাকার অনুমোদন দেওয়া হয়েছে স্বামী বিবেকানন্দ । আগামী ২-৩ দিনের মধ্যেই স্কলারশিপের টাকা ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকে যাবে। নতুন বছরের শুরুতে স্টুডেন্ট সপ্তাহ পালনের সময় স্বামী বিবেকানন্দ সহ অন্যান্য স্কলারশিপের ফান্ড ছাড়া হতে পারে!

পশ্চিমবঙ্গ সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রকল্প স্বামী বিবেকানন্দ স্কলারশিপ। স্বামী বিবেকানন্দ স্কলারশিপের পরিমাণ উচ্চ মাধ্যমিক স্তরে প্রতি মাসে ১০০০ টাকা, স্নাতক স্তরে ১৫০০ টাকা এবং স্নাতকোত্তর স্তরে ২৫০০ টাকা, এককালীন ছাত্র-ছাত্রীরা পায়। ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে এই টাকাটা অনেকটাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে !

Application Sanctioned 2023-24 স্বামী বিবেকানন্দ স্কলারশিপের!!!

ছাত্রছাত্রী মোবাইলের নম্বরে এসএমএস আসছে বিকাশ ভবনের তরফ থেকে, তাদের স্কলারশিপ অনুমোদন হয়েছে এবং তাদের নামে স্কলারশিপ Sanctioned হয়ে গিয়েছে! স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকার অনুমোদন দেওয়ার পর ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ঢোকার জন্য আরও কিছু প্রক্রিয়া সম্পন্ন করতে হয়।

  • প্রথমে উচ্চশিক্ষার দক্ষতা বিকাশ ভবন থেকে ছাত্র বা ছাত্রীর জেক স্কলারশিপ অনুমোদন হয়েছে সেখান থেকে লট নাম্বার দেওয়া হবে।
  • তারপর কলকাতার ট্রেজারি থেকে ছাত্রছাত্রী নামে ছাড়া হবে, ৪৮ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে ছাত্র-ছাত্রী ব্যাংক একাউন্টে ক্রেডিট হতে।

এই প্রক্রিয়াগুলি সম্পন্ন হয়ে গেলে ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্টে স্কলারশিপের টাকা ঢুকে যাবে।

কিভাবে SVMCM বৃত্তির স্থিতি পরীক্ষা করবেন?

  • স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অফিসিয়াল পোর্টালে যান, অন্যথায় https://svmcm.wbhed.gov.in/-এ যান।
  • এখন আবেদনকারী লগইন বিকল্পটি নির্বাচন করুন এবং লগইন পৃষ্ঠায় যান।
  • আপনার অ্যাপ্লিকেশন আইডি, এবং পাসওয়ার্ড লিখুন, প্রদর্শিত ক্যাপচা কোড লিখুন তারপর লগইন বোতামে ক্লিক করুন।

আবেদন যাদের অনুমোদিত না হয়ে থাকে তাহলে কি করবে?

আবেদন এখনো পর্যন্ত যদি তোমার অনুমোদন না হয়ে থাকে তাহলে চিন্তা করার কোন বিষয় নেই। বিকাশ ভবনের তরফ থেকে ধীরে ধীরে ধাপে ধাপে সমস্ত প্রক্রিয়াগুলি সম্পন্ন করা হচ্ছে তাই সমস্ত ছাত্রছাত্রীর আবেদন একই সঙ্গে অনুমোদন করা হচ্ছে না।

Click here for Official Website for More Details Regarding Swami Vivekananda Scholarship : https://svmcm.wbhed.gov.in/

কিভাবে আবেদনের স্ট্যাটাস চেক করবেন।

ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে তোমার আবেদন পোর্টালে অনলাইনে লগইন করে নিয়ে, সেখান থেকে নিজের স্কলারশিপ আবেদনের স্ট্যাটাস চেক করে নিতে পারবে এবং সেখান থেকে বুঝতে পারবে যে কতদিনের মধ্যে তুমি টাকা পেতে চলেছ।

আরও পড়ুন : Swami Vivekananda Scholarship 2023 : স্বামী বিবেকানন্দ স্কলারশিপ এ ফ্রেশ ও রিনুয়াল আবেদনে করতে কি কি ডকুমেন্টস লাগবে ?

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles