এই তিন টি ব্যাঙ্কে Fixed Deposit-এ মিলবে 7.10 শতাংশ হারে সুদ, সঙ্গে করের ক্ষেত্রেও মিলবে বিশেষ ছাড়।

WhatsApp Group Join Now
Google News Follow

বর্তমানে যেভাবে বাজারদর আগুন হয়ে যাচ্ছে, তাতে করে আরো বেশি সঞ্চয় অথবা আরো বেশি উপার্জন যদি না করা যায় তাহলে সংসার চালানো ভীষণভাবে কঠিন হয়ে যাবে সাধারণ মানুষের পক্ষে। সঞ্চয় বাড়ানোর পাশাপাশি কিভাবে আমাদের সেই সঞ্চয় সুরক্ষিত করে রাখতে পারব সেই বিষয়ে নজর দিতে হবে আরও বেশি করে। এক্ষেত্রে সঞ্চয় করার অনেক রাস্তা  সহজ মনে হলেও সবথেকে সরল এবং সুবিধাজনক রাস্তা হল ফিক্সট ডিপোজিট। কোন ঝামেলা ঝঞ্ঝাট ছাড়াই আপনি আপনার উপার্জন করা অর্থ এই ফিক্স ডিপোজিটে ভালো ভাবে রাখতে পারবেন।

কিছুদিন আগেই ভারতীয় রিজার্ভ ব্যাংক তাদের রেপো রেট বাড়িয়ে দিয়েছে, তাই এখন সমস্ত ব্যাংক তাদের ফিক্স ডিপোজিটের সুদের হার বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। চলুন জেনে নেওয়া যাক কোন ব্যাংকে কি সুযোগ সুবিধা পাবেন আপনি।

  • ডিসিবি ব্যাংক: চলতি বছরের ২১ মি যে নতুন নিয়ম কার্যকর হয়েছে সেই নিয়ম অনুযায়ী এই ব্যাংকে বয়স্ক ব্যক্তিরা ৭.১ শতাংশ সুদ পাবেন এবং সাধারণ গ্রাহকরা সুদ পাবেন ৬.৬ শতাংশ। এছাড়াও ট্যাক্স সেভিংস ডিপোজিট উপলব্ধ রয়েছে এখানে।
  • ইয়েস ব্যাংক: ইয়েস ব্যাংক ট্যাক্স সেভিংস ফিক্স ডিপোজিটের দ্বিতীয় সর্বোচ্চ সুদ দিচ্ছে। প্রবীণ নাগরিকদের ৭ শতাংশ সুদ দিচ্ছেন এবং সাধারন মানুষদের সুদ দিচ্ছেন ৬.৬ শতাংশ।
  • আর বি এল ব্যাঙ্ক: এই ব্যাংকের সুদের পরিমাণ অপর দুটি ব্যাংকে তুলনায় অনেকটাই কম কিন্তু তবুও অন্যান্য ব্যাংকের তুলনায় বেশ কিছুটা বেশি। এই ব্যাংকে বয়স্ক নাগরিকরা সুদ পাবেন ৬.৮ শতাংশ সুদ এবং সাধারণ নাগরিকরা পাবেন ৬.৩ শতাংশ সুদ।
WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles