Utkarsh Bangla Recruitment 2022 : জেলায় জেলায় উৎকর্ষ বাংলা প্রকল্পে নিয়োগ। 

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

Utkarsh Bangla Recruitment 2022 : রাজ্য সরকারের উৎকর্ষ বাংলা প্রকল্পে প্রায় ৩০ হাজার কর্মী নিয়োগ হতে চলেছে। মাসিক চুক্তির(contractual) ভিত্তিতে মোটা অঙ্কের বেতন দিয়ে ওই সংখ্যক কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার।

কিভাবে আবেদন করবেন?

আবেদনের ক্ষেত্রে প্রথমে আবেদনকারীকে সরাসরি সরকারি অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকে আবেদন করতে হবে।

Click here for Apply

সেখানে উৎকর্ষ (Utkarsh Bangla Recruitment 2022) বাংলা প্রকল্পে নাম নথিভুক্ত করার বা আবেদনের যাবতীয় বিস্তারিত তথ্য পাবেন আবেদনকারী প্রার্থীরা। এ ক্ষেত্রে গোটা রাজ্যের যে কোনও প্রান্তের বেকার যুবক- যুবতীরা আবেদন করার সুযোগ পাবেন। আবেদনকারী প্রার্থীদের রাজ্য সরকার দ্বারা চালু হওয়া জব (JOB FAIR) ফেয়ার বা নিয়োগ মেলায় প্রথমে ডেকে নেওয়া হবে তারপর  ইন্টারভিউ এবং শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতা ও দক্ষতা যাচাই করে নিয়োগ পত্র দেওয়া হবে সংশ্লিষ্ট সংস্থা মারফৎ। 

কিভাবে নিয়োগ করা হবে জেনে নেওয়া যাক।

আবেদকারী প্রার্থীদের মধ্যে সফল এবং যোগ্য প্রার্থীদের প্রথমে ট্রেনিং বা প্রশিক্ষণ দেওয়া হবে। ট্রেনিং পর ধাপে ধাপে নিয়োগ করা হবে সরকারি অথবা বিভিন্ন বেসরকারি সংথার চাহিদা অনুযায়ী। 

আইটিআই(ITI) এবং পলিটেকনিক(Polytechnic) কোর্স এর ছাত্র ছাত্রী দের সুবর্ণ সুযোগ। 

রাজ্য সরকারের কারিগরি শিক্ষা(Technical Education Training & Skill Development Department) দফতরের অধীনেউৎকর্ষ বাংলা‘ (Utkarsh Bangla Recruitment 2022) প্রকল্পের আওতায় সরাসরি রাজ্যের সরকারি কলেজ থেকে আইটিআই(ITI) এবং পলিটেকনিক(Polytechnic) কোর্স শেষে নিয়োগের সুবর্ণ সুযোগ।

ইঞ্জিনিয়ারিং কলেজগুলি থেকে পাশ করা ছাত্র-ছাত্রীদের কোথায় নিয়োগ করা হবে ?

একমাত্র রাজ্যের কারগরি শিক্ষা দফতরের অধীনে থাকা সংশ্লিষ্ট জেলার আইটিআই এবং পলিটেকনিক কলেজ গুলি থেকে পাশ করা বা কোর্স করা ছাত্র- ছাত্রীরাই এই নিয়োগের ক্ষেত্রে সুযোগ পাবেন। তবে এই নিয়োগের মুলে রয়েছে ‘ন্যাসকম’ এবং ‘সিআইআই’ অর্থাৎ (Confederation of Indian Industry)-এর মতো সংস্থা।

Click Here for Official Notification

আরও পড়ুন : WB Library Assistant & Group D Recruitment। রাজ্যের বিশ্ববিদ্যালয়ে লাইব্রেরি স্টাফ ও গ্রুপ ডি নিয়োগ।

 

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles