WB Municipal Group-C Recruitment : পশ্চিমবঙ্গের পৌরসভায় প্রচুর গ্রুপ সি পদে কর্মী নিয়োগ !

WhatsApp Group Join Now
Google News Follow

WB Municipal Group-C Recruitment :  পশ্চিমবঙ্গের মিউনিসিপ্যাল দপ্তরের তরফ থেকে আবারও নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিপুল সংখ্যক শূন্যপদে গ্রুপ সি কর্মী নিয়োগ করা হবে।

সারা রাজ্যের ২৩ টি জেলা থেকেই নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন বেকার চাকরিপ্রার্থীরা সকলেই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে তাকে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী নাগরিক হতে হবে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে যে সকল কর্মীদের নিয়োগ করা হবে তাদেরকে রাজ্য সরকারের অধীনে স্থায়ী পদে চাকরিতে নিয়োগ করা হবে।

Click here for Official Notification for Civil : https://www.mscwb.org/home/download/MjNpdFd4UUdYbVE5VnBLUTZ6NzJPYlJWTUkwUzFNWjJTb0hveHkwVnZZRyt1cFYvUWQ1QWZsNm83VEhZVHlLWDZ4SmZTLzUrbXI2ZU5XQ0V4V1lBS244cUszczVnRDhrV1NtWlNidlpEQkYyYWZHZldKdlQwTDlhNDBPeE9WSWI=

Click here for Official Notification for Mechanical : https://www.mscwb.org/home/download/MkI2MFc0ZkFqZG5sV1VIWGVSWTVSS0x0WVU0SGFKWXRQQ3FVM3dnRjNuOHYvUjZTM291NlRDck5lWG02OFNaOEJ6Qm9SNDBlVDlRc3NiU2FmSnBuVDhIS1BXQmFtQnBJQ3lkWkNrRWF4TkE2VTZmdVlUVDgvTCtlS1JZZ1VobUU=

Click here for Official Notification for Electrical : https://www.mscwb.org/home/download/bXRtUDQvY0phaERNVTgzbDhkZHNYSGxvS3N2dGVmV0U1UXhtcmR4N1ZiaCs3VmN3M0Eya2lkSEtjSC9IT0V1cjMwS1EwUHdzQ0dOUytXQmt0OFE1VWlxd1RCMC9GcXFEMktJR25xVkZMT3pocXVRRzM1MG1KaWhBQmZNTEVzNy8=

তাহলে আসুন এবার একে একে জেনে নেওয়া যাক স্বাস্থ্য দপ্তরে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা, বেতন, বয়সসীমা, মোট শূন্যপদ, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি সহ সমস্ত বিস্তারিত তথ্য।

নিয়োগকারী দপ্তরের নাম(Name of employing office) :পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন বা WBMSC(West Bengal Municipal Service Commission)।

বয়স(Age Limit) : আবেদনকারীর বয়স হওয়া দরকার ১/০১/২০২৩ অনুযায়ী ৩৭ বছরের মধ্যে। তবে SC, ST প্রার্থীরা ৫ বছর এবং OBC প্রার্থীরা ৩ বছর পর্যন্ত বয়সের ছাড় পাবেন।

বেতন(Salary) : নির্বাচিত প্রার্থীদেরকেই প্রতি মাসে 6th পে কমিশনের 12th pay level অনুযায়ী বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া(Application Process): অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে।প্রথমে সংশ্লিষ্ট দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট www.mscwb.org তে প্রবেশ করতে হবে।

Click here official Website : https://www.mscwb.org/

Click here for 1st Time Login : https://mscwbonline.applythrunet.co.in/Signup.aspx?L=P

Click here If Already Registered : https://mscwbonline.applythrunet.co.in/login.aspx?L=P

তারপর সেখানে নিজের নাম, বাবার নাম বা স্বামীর নাম, ঠিকানা, জন্ম তারিখ, জেন্ডার, বয়স, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি দিয়ে অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপ করতে হবে। সেইসঙ্গে  প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস সহ অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করে আবেদন মূল্য হিসেবে জেনারেল ও OBC ক্যাটাগরির প্রার্থীরা ১৫০ টাকা করে এবং সংরক্ষিত শ্রেনীর প্রার্থীরা ৫০ টাকা করে অনলাইনের মাধ্যমে জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই অ্যাপ্লিকেশান হয়ে যাবে।

নিয়োগ পদ্ধতি(Recruitment Process): সংশ্লিষ্ট শূন্যপদ গুলির জন্য আবেদনকারী প্রার্থীদের আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর একটি ২০০ নম্বরের লিখিত পরীক্ষা ও ৪০ নম্বরের পার্সোনালিটি টেস্টের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের সময়সীমা(Last Date of Application): অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং তা চলবে আগামী ৩০/০৪/২০২৩ পর্যন্ত।

প্রয়োজনীয় ডকুমেন্টস(Required Documents):

  • মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট।
  • আধার কার্ড বা ভোটার কার্ড।
  • মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সহ ডিপ্লোমা কোর্সের সার্টিফিকেট।
  • কাস্ট সার্টিফিকেট যদি থাকে।
  • কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে।
  • এক কপি পাসপোর্ট সাইজের ফটো।
  • আবেদনকারীর নিজস্ব সিগনেচার।

শূন্যপদ(Name of the Vacancy) : 

মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন বা WBMSC এর তরফ থেকে রাজ্যের মিউনিসিপ্যালিটি অফিসে যে সব শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে বলে অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে সেগুলি হল-

• Sub Assistant Engineer (Mechanical)

• Sub Assistant Engineer ( Civil)

• Sub Assistant Engineer ( Electrical)

আরও পড়ুন :CRPF Constable Recruitment : CRPF-এ ১ লক্ষ ৩০ হাজার নিয়োগ ! মাইনে ৭০ হাজার টাকা !

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles