WB Utkarsa Bangla Prakalpa Recruitment | উৎকর্ষ বাংলা প্রকল্পে ৩০ হাজার কর্মী নিয়োগ পশ্চিমবঙ্গ |

WhatsApp Group Join Now
Google News Follow

WB Utkarsa Bangla Prakalpa Recruitment: জব ফেয়ারের মাধ্যমে সরাসরি চাকরিপ্রার্থীদের চাকরি দেওয়া হয় এবার উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে চাকরিপ্রার্থীদের হাতে সরাসরি নিয়োগ পত্র দেওয়া হচ্ছে কোন রকম লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ ছাড়াই। এখানে ছাত্রছাত্রীদের স্বল্প মেয়াদী বৃত্তিমূলক প্রশিক্ষণ দিয়ে সরাসরি কাজে নিযুক্ত করানো হয়। প্রশিক্ষণ চলাকালীন চাকরিপ্রার্থীদের বেতন দেওয়া হয় এবং এই প্রশিক্ষণ (WB Utkarsa Bangla Prakalpa Recruitment) সম্পূর্ণ বিনামূল্যে পড়ানো হয়। এখানে পুরুষ ও মহিলা সকলেই চাকরির সুযোগ পাবেন।

শূন্য পদের সংখ্যা(Number of Vacancy) : ৩০ হাজার শূন্য পদে ধাপে ধাপে কর্মী নিয়োগ করা হবে উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে। এখানে যারা আবেদন করবেন তাদের সরাসরি প্রশিক্ষণ দিয়ে সরাসরি বেসরকারি বিভিন্ন সংস্থায় নিযুক্ত করা হবে।

Click Here for Official Website

যে সংস্থা এখানে কর্মী নিয়োগ করবে(Organizations that will employ staff here) :  এখানে যে প্রকল্পের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে সেটি হল উৎকর্ষ বাংলা প্রকল্প।

চাকরিপ্রার্থীদের যে সমস্ত জায়গায় নিযুক্ত করা হবে(Jobseekers will be posted at): রাজ্য সরকার বিভিন্ন ধরনের শিল্পক্ষেত্রের সঙ্গে ও বিভিন্ন সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন যেখানে প্রচুর পরিমাণে কর্মীর প্রয়োজন এবং এইসব কর্মী সমগ্র পশ্চিমবঙ্গ থেকেই নেওয়া হবে। এখানে বিভিন্ন শিল্পক্ষেত্র থেকে শুরু করে সরকারি বেসরকারি সংস্থায় কর্মী নিযুক্ত করা হবে।

List of Placement Drive

নিয়োগ পদ্ধতি(Recruitment Procedure:) : প্রথমে ছাত্রছাত্রীদের প্রশিক্ষণ দেওয়া হবে এবং প্রশিক্ষণ শেষ হয়ে গেলে তাদের সরাসরি কাজে নিযুক্ত করা হবে প্রশিক্ষণ চলাকালীন ছাত্র-ছাত্রীদের স্টাইপেন দেওয়া হবে এবং প্রশিক্ষণ শেষে কাজের নিযুক্ত হলে পুরো বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) : মাধ্যমিক পাস থেকে শুরু করে উচ্চমাধ্যমিক পাস,আইটিআই পাস,পলিটেকনিক পাস সমস্ত ধরনের চাকরি প্রার্থীরাই আবেদন করতে পারবেন এবং সমস্ত ধরনের চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পাবেন।

প্রশিক্ষণ সংস্থা(Training Institute:) : উৎকর্ষ বাংলা প্রকল্পের আওতায় সমগ্র পশ্চিমবঙ্গে সমস্ত জেলায় প্রশিক্ষণ কেন্দ্র তৈরি করা হয়েছে যেখানে ছাত্রছাত্রীদের সরাসরি বৃত্তিমূলক কর্মমুখী প্রশিক্ষণ(WB Utkarsa Bangla Prakalpa Recruitment) দিয়ে তাদের কাজের নিযুক্ত করা হবে।

প্রশিক্ষণের খরচ(Training costs) :  এখানে প্রশিক্ষণ নিতে গেলে ছাত্র-ছাত্রীদের চিন্তার কোন কারণ নেই রাজ্য সরকার ও শিল্প সংস্থাগুলো একজোট হয়ে এই প্রশিক্ষণের(WB Utkarsa Bangla Prakalpa Recruitment) খরচ বহন করবে এখানে ছাত্র-ছাত্রীদের কোনরকম প্রশিক্ষণ মূল্য দিতে হবে না।

আবেদন পদ্ধতি(Application Procedure) : অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে।

Check Your Placement Status

নিয়োগ স্থান(Place of employment) : এখানে কর্মী নিয়োগ করা হবে সমগ্র পশ্চিমবঙ্গের জেলায় জেলায়।

প্রয়োজনীয় ডকুমেন্টস Necessary documents):

  • চাকরিপ্রার্থীর নিজস্ব শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস
  • বয়সের প্রমাণপত্র
  • বাসিন্দার প্রমাণপত্র হিসেবে আধার কার্ড বা ভোটার কার্ড
  • কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)
  • নিজের ফটো ও সিগনেচার
  • মাধ্যমিকের এডমিট কার্ড

আরও পড়ুন : SSC CGL Exam 2022 : স্টাফ সিলেকশন কমিশনে কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার আবেদন শুরু, ২০ হাজার পদে নিয়োগ হবে।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles