WBBPE Recruitment । Primary Tet 2022 : পশ্চিমবঙ্গে নয়া প্রাইমারি টেট পরীক্ষা।

WhatsApp Group Join Now
Google News Follow

WBBPE Recruitment : টেট পরীক্ষার সবুজ সংকেত দিল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের (WBBPE) নব নিযুক্ত সভাপতি শ্রী গৌতম বাবু। দীর্ঘদিন ধরে অপেক্ষার পর অবশেষে প্রকাশিত হতে চলেছে টেট পরীক্ষা ২০২২ (WB Tet Exam 2022) । শেষ বারের মতো প্রাইমারি টেট পরীক্ষার জন্য ফর্ম ফিলাপ করা হয় ২০১৭ সালে (Tet 2022) ।দীর্ঘ ৫ বছরের পর ফের রাজ্যে নয়া করে প্রাইমারি টেট (Primary Tet) ফর্ম ফিলাপ নেওয়ার জোরকদমে প্রস্তুতি চলছে প্রাথমিক শিক্ষা পর্ষদ কর্তৃক।

গৌতম বাবু দায়িত্ব গ্রহণের সঙ্গে সঙ্গে ঘোষণা করেন যে, এবার থেকে রাজ্যে প্রতিবছর প্রাইমারি টেট পরীক্ষা (Primary Tet) নেওয়া হবে।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির দায়িত্বে বসার পরেই বেশ কয়েকটি ভালো পদক্ষেপ নিয়েছে বর্তমান সভাপতি। এখন থেকে প্রাথমিক টেট প্রার্থীরা খুব সহজেই তাদের সমস্যা প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে পৌঁছাতে পারবে। যে কোনো সমস্যার কথা সরাসরি জানাতে পারবে প্রাথমিক শিক্ষা পর্ষদে। এর জন্য তৈরি করা হয়েছে গ্রিভেন্স সেল। শুধু তাই নয় অফিসিয়াল ওয়েবসাইট (WBBPE) গিয়ে সরাসরি সমস্যা উল্লেখ করতে পারবে টেট প্রার্থীরা।

Notice Regarding Grievance Cell(WBBPE)

দীর্ঘ পাঁচ বছর পর আবারো রাজ্যে টেট পরীক্ষা হওয়ার সবুজ সংকেত পাওয়া গিয়েছে যার জন্য D.El.Ed ও
B.Ed. চাকরি প্রার্থীদের মনে খুশির হাওয়া বইছে। আরেকটি বিশাল বড় সুখবর হলো এবার নতুন টেট পরীক্ষায় কিন্তু বিএড চাকরি প্রার্থীরাও বসতে পারবেন। যারা দীর্ঘদিন ধরে পশ্চিমবঙ্গের প্রাইমারি টেট পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং প্রাইমারি টেট পরীক্ষায় যাদের একমাত্র স্বপ্ন তাদের জন্য অবশ্যই এটি নতুন করে বিশাল বড় একটি সুখবর।

Click Here Official Website

প্রাথমিক শিক্ষা বোর্ডের তরফ থেকে প্রত্যেকটি ডিপিএসসিতে জানতে চাওয়া হয়েছে শূন্য পদের তালিকা এবং Name of the Center / Venue, Address, Custodian এবং Capacity সেই অনুযায়ী হয়তো নতুন
করে আবারো প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে পর্ষদ। এরপর থেকেই প্রচুর চাকরিপ্রার্থী প্রাথমিক পরীক্ষার জন্য নতুন করে আবারো প্রস্তুতি শুরু করে দিয়েছে।

ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষা বোর্ডের তরফ থেকে জানতে চাওয়া হয়েছে কোথায় কত শূন্য পদ রয়েছে এবং
ভেনু ও সেন্টারের বিষয়ে নতুন করে পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে এবং ৯ সেপ্টেম্বরের মধ্যে সমস্ত তথ্য ও প্রাথমিক শিক্ষা বোর্ডে জমা করার নির্দেশ দেওয়া হয়েছে। এর থেকেই বোঝা যাচ্ছে ২০২২ এর মধ্যে আবারো নতুন করে প্রাথমিক টেট পরীক্ষা হতে যাচ্ছে, তাই এই উদ্যোগ শুরু হয়ে গিয়েছে আগেভাগেই।

এদিকে প্রাথমিক নিয়োগ সংক্রান্ত বেশ কিছু জট তৈরি হয়েছে।বহু প্রার্থী রয়েছে যারা টেট পাশ করেও চাকরি পায়নি। জায়গায় জায়গায় আন্দোলন লক্ষ্য করা যাচ্ছে। একাধিক নিয়োগ সংক্রান্ত বেনিয়ম লক্ষ্য করা গেছে প্রাথমিক শিক্ষক নিয়োগে। তবে টেট প্রার্থীদের জন্য ভালো খবর হলো যে, ইতিমধ্যে রাজ্য সরকারও এই সমস্ত জট শীঘ্রই সমাধান করতে চাইছে। যা নয়া টেট পরীক্ষার জন্য সবুজ সংকেত প্রদান করে।

এখনো পর্যন্ত যতদূর জানা যাচ্ছে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে নতুন করে প্রাথমিক বোর্ডের তরফ থেকে একটি বৈঠক আয়োজিত হবে যেখানে যারা প্রাথমিক টেট পাস করে আছেন তাদের নিয়োগ ও নতুন করে টেট নেওয়ার ব্যাপারে আলাপ আলোচনা হবে।

প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) কর্তৃক এখনো কোনো অফিসিয়াল নোটিশ প্রকাশ করে জানানো হয়নি তবে নব নিযুক্ত সভাপতির নানা পদক্ষেপ যা স্পষ্ট করে যে, প্রাথমিক শিক্ষা পর্ষদ নয়া টেট পরীক্ষা(WBBPE Recruitment) নিয়ে খুবই তৎপর। পর্ষদের কার্যক্রম, যা সরাসরি নয়া টেট পরীক্ষার প্রস্তুতির ইঙ্গিত দিচ্ছে। তবে এখনো পর্যন্ত জানা যায়নি কবে বিজ্ঞপ্তি প্রকাশ করবে বা কবে আবেদন গ্রহন শুরু করা হবে।

আরও পড়ুন :  Kolkata Metro Rail Recruitment: কোলকাতা মেট্রো রেলের চাকরিতে নিয়োগ।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles