WTC Points Table : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিকে আরও একধাপ এগোল ভারত !

Join Our WhatsApp Group For New Update

WTC Points Table : ৬৯টি ম্যাচ ও ২৭টি সিরিজের পরেই ২০২১ থেকে ২০২৩ সার্কেলের টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনালিস্ট নির্ধারিত হবে।

Click here for more Details WTC Points Table: https://www.icc-cricket.com/world-test-championship/standings

ভারতের ফাইনাল খেলা কি নিশ্চিত ?

অস্ট্রেলিয়ার (Australia Cricket Team) বিরুদ্ধে ভারত (Indian Cricket Team) নয়াদিল্লিতে বর্ডার-গাওস্কর ট্রফির (Border-Gavaskar Trophy) দ্বিতীয় টেস্ট ছয় উইকেটে জিতে নিয়েছে। রবীন্দ্র জাডেজার বিধ্বংসী স্পেলের পর চেতেশ্বর পূজারার অপরাজিত ৩১ রানের ইনিংসে ভারত জয় সুনিশ্চিত করে। এই জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের (WTC Points Table) দিকে আরও একধাপ এগিয়ে গেল ভারতীয় দল। ভারতের ফাইনাল খেলা কিন্তু এখনও নিশ্চিত নয়।

বর্তমান পরিস্থিতি ভারতের চ্যাম্পিয়নশিপ তালিকায়

ভারতীয় দল চ্যাম্পিয়নশিপ তালিকায় অস্ট্রেলিয়ার পরেই দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমানে। বিশ্ব চ্যাম্পিয়নশিপের দুই ফাইনালিস্ট নির্ধারিত হবে পয়েন্ট শতাংশের নিরিখেই।

নয়াদিল্লিতে জয়ের পরেই এই শতাংশ গিয়ে ৬১.৬৬ থেকে বেড়ে ৬৪.০৬ হয় ভারত এর।

এখনও শীর্ষে থাকলেও, অস্ট্রেলিয়ার পয়েন্টের শতাংশ ৭০.৮৩ থেকে কমে ৬৬.৬৭ হয়।

দ্বিতীয় টেস্ট জিতে বর্ডার-গাওস্কর ট্রফি ভারতীয় দল নিজেদের দখলে রাখতে পারলেও ভারতকে ফাইনালে পৌঁছতে এখনও কিন্তু চলতি সিরিজের আরেকটি ম্যাচ জিততে হবে।

ফাইনালে কোন পথে?

লিগ তালিকায় শ্রীলঙ্কার এখনও নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্ট খেলা বাকি। দুই টেস্টে দ্বীপরাষ্ট্র জিতলে ভারতকে পিছনে ফেলে দিয়ে তালিকায় এগিয়ে যেতে পারে। তাই বর্ডার-গাওস্কর ট্রফির আরেকটি ম্যাচ জেতা টিম ইন্ডিয়ার জন্য জরুরি। অবশ্য ভারত এই ম্যাচ জেতায় চ্যাম্পিয়নশিপের তালিকায় চতুর্থ স্থানে থাকা দক্ষিণ আফ্রিকা কিন্তু ফাইনালে পৌঁছনোর দৌড় থেকে ছিটকে গিয়েছে। অস্ট্রেলিয়া বর্তমানে তালিকায় শীর্ষে থাকলেও, তাদের ফাইনালে পৌঁছনোও নিশ্চিত নয়।

বর্ডার-গাওস্কর ট্রফিতে ভারতীয় দল যদি প্যাট কামিন্সদের হোয়াইটওয়াশ করতে পারে এবং শ্রীলঙ্কা যদি কিউয়িদের দুই টেস্টেই হারায়, তাহলে কিন্তু অস্ট্রেলিয়া নয়, বরং দ্বিতীয় স্থানে থেকে শ্রীলঙ্কাই চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সুযোগ পাবে।

আইসিসির তরফে জানানো হয়েছে ৭ থেকে ১১ জুন লন্ডনের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজিত হবে। ৬৯টি ম্যাচ ও ২৭টি সিরিজের পরেই ২০২১ থেকে ২০২৩ সার্কেলের টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনালিস্ট নির্ধারিত হবে।

আরও পড়ুন :  ICC World Test Championship Point Table : অস্ট্রেলিয়ার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে একটি ড্র-ই যথেষ্ট ! ভারতের সমীকরণ দেখে নিন।

Join Our WhatsApp Group For New Update

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles