Sourav Ganguly | ব্রিটিশ পার্লামেন্টে দাঁড়িয়ে সম্মানিত ‘বাংলার গর্ব’ সৌরভ গঙ্গোপাধ্যায় |

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

Sourav Ganguly: জীবনের বাইশ গজে হাফসেঞ্চুরি পূর্ণ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এর: গত সদ্যই জীবনের বাইশ গজে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। গত ৮ জুলাই পঞ্চাশে পা দিয়েছেন বিসিসিআই (BCCI) সভাপতি। সৌরভ এই মুহূর্তে ছুটি কাটাতে পরিবার ও বন্ধুবান্ধবদের সঙ্গে রয়েছেন নিজের ‘সেকেন্ড হোম’ লন্ডনে।

Sourav Ganguly : নাটওয়েস্ট সিরিজ এর ঐতিহাসিক মুহেরতের কথা কি আমরা সবাই জানি ?

  • আর ইংল্যান্ড বললেই সৌরভের অনুরাগীদের মনে পড়ে যায় লর্ডসের ব্যালকনিতে সৌরভের জার্সি খুলে ঘোরানোর সেই আইকনিক মুহূর্ত (নাটওয়েস্ট সিরিজ)!
  • ব্রিটিশভূমে ইংরেজদের দর্পচূর্ণ করে বাঙালির দাদাগিরি দেখিয়ে ছিলেন এক বাঁ-হাতি। ঘটনাচক্রে ১৩ জুলাই ঐতিহাসিক ন্যাটওয়েস্ট জয়ের ২০ বছর পূর্তিতে সৌরভকে সম্মানিত করা হল ব্রিটিশ পার্লামেন্টের এক ভবনের মধ্যে। ‘বাংলার গর্ব’ হিসাবেই সৌরভকে কুর্নিশ জানানো হয়েছে।

সম্মান পাওয়ার পর সৌরভ গাঙ্গুলি এর নিজস্ব বক্তব্য :

  • এই সম্মান পাওয়ার প্রসঙ্গে সৌরভ সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, “ব্রিটিশ পার্লামেন্টে দাঁড়িয়ে বাঙালি হিসাবে এই সম্মান পেয়ে আমি গর্বিত । ছ’মাস আগে থেকে ওরা আমার সঙ্গে যোগাযোগ করেছিল এই পুরস্কার দেওয়ার জন্য। ওরা প্রতি বছর এই সম্মান দেয়। এবার আমাকে বেছে নিয়েছে।”
  • ন্যাটওয়েস্ট সিরিজ জয়ের প্রসঙ্গে সৌরভ বলেছেন, “আমি ইনস্টাগ্রামে দেখলাম যে, ২০ বছর আগে আজকের তারিখেই ন্যাটওয়েস্ট সিরিজ জিতেছিলাম। দীর্ঘ সময় পেরিয়ে গিয়েছে। ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে হারানোর চেয়ে ভাল কিছু হতে পারে না। অসাধারণ মুহূর্ত। সাম্প্রতিক ভারতীয় দল এই খেলাটা খেলছে এখন। ভারত টি-২০ সিরিজ জিতল। ওয়ানডে সিরিজে ১-০ এগিয়ে।”

একদিনের ক্রিকেটে বিবর্তন :

  • ন্যাটওয়েস্ট জয় ভারতীয় ক্রিকেটের মোড় ঘুরিয়ে গিয়েছিল। সেই সময় ৩২৬ রান তাড়া করে জেতা ছিল কার্যত অলীক স্বপ্ন। কিন্তু নাসের হুসেনের টিমের বিরুদ্ধে সেই অসাধ্য সাধন করেছিল সৌরভের ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। মার্কাস ট্রেসকথিকের ১০৯ ও ইংল্যান্ডের অধিনায়কের ১১৫ রানের সৌজন্যে ৩২৫ রান তুলেছিল সাহেবরা।
  • যদিও খেলা সেখানেই শেষ হয়ে যায়নি। প্রথম উইকেটে ১০৬ রান যোগ করেন সৌরভ ও বীরেন্দ্র শেহওয়াগ। এরপর মিডল অর্ডারে ভাঙন ধরলেও, চাপের মুখে চুপসে যাননি দুই তরুণ যুবরাজ সিং ও মহম্মদ কাইফ। তাঁদের দাঁত দাঁতে চাপা লড়াই এনে দিয়েছিল দুই উইকেটে ঐতিহাসিক জয়। এরপর আর ভারতকে পিছন ফিরে তাকাতে হয়নি।

আরও পড়ুন : Sourav Ganguly on IPL : আইপিএলের জমানায় দেশের জন্য গর্ববোধ করেন সমস্তক্রিকেটাররা? সৌরভের উত্তর চমকে দেবে সবাইকে।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles