ITR Last Date: আপনার ইনকাম কি আয়করের আওতায় নয় ! তা হলে আইটিআর ফাইল করে লাভ কী?

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

ITR Last Date of Submit: আয়কর রিটার্ন (ITR) ফাইল এর শেষ তারিখ ঘনিয়ে আসছে । তবে শেষ তারিখের জন্য অপেক্ষা না করে আজই আয়কর রিটার্ন (ITR) ফাইল করুন।

ITR Last Date Submit: আপনার ইনকাম কি আয়করের আওতায় নয় ! তা হলে আইটিআর ফাইল করে লাভ কী?

রিটার্ন কী দাখিল করতে হবে ৩১ জুলাইয়ের মধ্যে ?

আইটিআর (ITR) ফাইল করার শেষ তারিখ বা সময়সীমা আয়কর বিভাগ ঠিক  করেছে ৩১ জুলাই, ২০২২ বলে । এই নির্ধারিত তারিখের মধ্যে আয়কর রিটার্ন দাখিল না করলে আপনাকে জরিমানা দিতে হতে পারে।

Click Here : If You are New User

Click Here : If You are Existing User

ITR Last Date of Submit:এবার দেখে নেওয়া যাক আইটিআর ফাইল করার সুবিধা!

মানুষ ট্যাক্স এড়াতে কিছু নতুন উপায় খুঁজতে থাকে। আইটিআর ফাইল না করলে অনেক সময় আপনাকে অনেক বড় সমস্যার সম্মুখীন হতে হবে।সরকার আপনাকে ঘরে বসে আইটিআর পূরণ করার জন্য অনলাইন সুবিধাও দিয়েছে। এর মাধ্যমে আপনি কয়েকটি সহজ ধাপে এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারেন।

এবার দেখে নেওয়া যাক আপনি যদি আই টি আর ফাইল করেন তাহলে কি কি সুবিধা পেতে পারেন!

  • ঋণ নেওয়ার কাজে সুবিধা: লোন নেওয়ার সময় ব্যাঙ্ক বা যে কোনও আর্থিক প্রতিষ্ঠান প্রথমে আপনার আয় বিবেচনা করে। এই ঋণ পরে আপনার আর্থিক সামর্থ্য অনুযায়ী আপনাকে দেওয়া হয়। এই ধরনের পরিস্থিতিতে, আপনার দাখিল করা আয়কর রিটার্ন আইটিআর খুব দরকারি হতে পারে।
  • ব্যবসা বৃদ্ধিতে উপকারী: আপনার যদি ব্যবসা থাকে, তাহলে আইটিআর আপনার জন্যও খুব উপকারী প্রমাণিত হয়। প্রকৃতপক্ষে, সরকারি বিভাগ বা বড় সংস্থাগুলি বেশিরভাগই সেই ব্যবসায়ীদের কাছ থেকে পণ্য কিনতে পছন্দ করে, যারা কমপক্ষে গত দুই থেকে তিন বছর ধরে আইটিআর ফাইল করছেন বা রিটার্ন (ITR) ফাইল করছেন ।
  • সম্পত্তি কেনা-বেচা সহজ: আয়কর রিটার্ন দাখিল করা আইটিআর আপনাকে একটি বাড়ি কিনতেএবং বিক্রি করতে বা ব্যাঙ্কে প্রচুর অর্থ জমা করতে এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে সহায়তা করে।আপনি যদি আইটিআর ফাইল করেন এবং মিউচুয়াল ফান্ডে প্রচুর পরিমাণে বিনিয়োগ করতে চান, তাহলে আয়কর বিভাগ থেকে নোটিশ পাওয়ার কোনও ঝুঁকি নেই।
  • বড় বিমা কভার গ্রহণের সুবিধা: ব্যাঙ্ক থেকে ঋণের পাশাপাশি আপনি যদি নিজের জন্য ১ কোটি টাকা পর্যন্ত বিমা কভার নিতে চান, তাহলে আইটিআর ও আপনার জন্য খুব সহায়ক হতে পারে।এর কারণ হ’ল অনেক বিমা সংস্থা আপনার কাছ থেকে বিমা কভার পাওয়ার জন্য আইটিআর দাবি করে। বিমা কোম্পানিগুলি আসলে আপনার আয় এবং আপনার আইটিআর-এর মাধ্যমে পরীক্ষা করে এবং সেই ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়।

আরও পড়ুন : ITR Filing Last Date! চলে এল ডেডলাইন আয়কর রিটার্ন জমা দেওয়ার! আপনি কি এখনও আয়কর রিটার্ন জমা করেননি ?

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles