Bhuvneshwar Kumar: টি-টোয়েন্টিতে বিরল নজির ভুবনেশ্বরের! বিশ্বের প্রথম বোলার হিসাবে রেকর্ড!

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

Bhuvneshwar Kumar: টি-টোয়েন্টি ক্রিকেটে পাওয়ার প্লে-তে ৫০০টি ডট বল করেছেন ভুবনেশ্বর কুমার। বিশ্বের প্রথম বোলার হিসাবে এই নজির গড়েছেন তিনি।

Bhuvneshwar Kumar: বিরল নজির ভুবনেশ্বর কুমার এর টি-টোয়েন্টি ক্রিকেটে :

টি-টোয়েন্টি ক্রিকেটে বিরল নজির গড়লেন ভুবনেশ্বর কুমার। বিশ্বের প্রথম বোলার হিসাবে কুড়ি-বিশের ক্রিকেটে পাওয়ার প্লে-তে ৫০০টি ডট বল করেছেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই রেকর্ড করেছেন ভারতীয় বোলার।

ডট বলের পরিসংখ্যানে ভুবনেশ্বরের ধারেকাছে কি কেউ নেই ?

বিশ্ব ক্রিকেটে ডট বলের পরিসংখ্যানে ভুবনেশ্বরের ধারেকাছে কেউ নেই। দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার স্যামুয়েল বদ্রি। টি-টোয়েন্টিতে পাওয়ার প্লে-তে ৩৮৩টি ডট বল করেছেন তিনি। ৩৬৮টি ডট বল করে তালিকায় তৃতীয় স্থানে নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি।

ভুবনেশ্বর কুমার এর সেরা  পারফরম্যান্স। 

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৭০ রান করে ভারত। রবীন্দ্র জাডেজা ২৯ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন। জবাবে ব্যাট করতে নেমে ১৭ ওভারে ১২১ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ৩ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা হন ভুবনেশ্বর।

এজবাস্টনে ম্যাচের সেরা হয়ে ভুবনেশ্বর জানিয়েছেন, ইংল্যান্ডের পরিবেশের ফলেই এই সুবিধা পেয়েছেন তিনি। ভুবি বলেন, ‘‘বল সুইং করলে আমার সুবিধা। গত কয়েক বছরে ইংল্যান্ডে সাদা বল তেমন সুইং করছিল না। কিন্তু এ বার করছে। বল সুইং করলে আমি ব্যাটারকে শুরু থেকেই আউট করার চেষ্টা করি। তাতেই সাফল্য পেয়েছি।’’

আরও পড়ুন : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নতুন অধিনায়কের নাম ঘোষণা, তিন নম্বর পজিশন থেকে বাদ পরছেন বিরাট কোহলি।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles