BMW Electric Scooter : বাজারে এলো BMW নতুন ইলেকট্রিক স্কুটার ! দাম শুনে চোখ উঠবে কপালে!

WhatsApp Group Join Now
Google News Follow

BMW Electric Scooter : বিএমডব্লিউ (BMW) হচ্ছে একটি জার্মান মোটরগাড়ি, মোটর সাইকেল, ও ইঞ্জিন নির্মাতা প্রতিষ্ঠান। এটি প্রতিষ্ঠিত হয়েছিল ১৯১৬ সালে। BMW শীঘ্রই বাজারে BMW CE 04 ইলেকট্রিক স্কুটার (Electric Scooter) লঞ্চ করতে চলেছে। কোম্পানি এই স্কুটারটিতে (Scooter) একটি দুর্দান্ত স্টাইলিশ লুক দেওয়ার পাশাপাশি খুব উন্নত বৈশিষ্ট্য সরবরাহ করেছে।

More Details of BMW CE04 Electric Scooter : https://www.bmwmotorcycles.com/en/models/urban_mobility/ce04.html   

BMW CE04 দাম : BMW CE 04 এর প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য প্রায় ৯.৩৬ লক্ষ টাকা। এটি বর্তমানে ভারতের বাজারে পাওয়া যাচ্ছে না। একটি হিসেব অনুযায়ী, এটি আমাদের দেশে আমদানি করা হলে এর দাম প্রায় ১৪ লাখ টাকা হতে পারে। কোম্পানি এটি দুটি ভেরিয়েন্টের সাথে লঞ্চ করেছে। যার মধ্যে স্ট্যান্ডার্ড এবং অ্যাভান্টগার্ড ভেরিয়েন্ট রয়েছে।

BMW CE04 সমন্ধে আরও কিছু তথ্য জেনে নেওয়া যাক।

লুক এবং ডিজাইনের কথা বললে এটি দেখতে বেশ স্পোর্টি। কোম্পানি এটি একটি ধারণা হিসাবে চালু করেছে। এটি শুধুমাত্র একটি কালার ভেরিয়েন্টে পাওয়া যায়। যেটিতে সামনের দিকে সাদা রঙের সাথে কালো সারফেস ফিনিশ দেওয়া হয়েছে। এটিতে একটি ৩১ কিলোওয়াট মোটর রয়েছে। এটি সর্বোচ্চ ৪২ এইচপি শক্তি উৎপাদন করতে সক্ষম। এটি মাত্র ২.৬ সেকেন্ডে ০ থেকে ৫০ kmph বেগে চলতে পারে। এর সাথে, কোম্পানি এই স্কুটারটিতে প্রায় ১২০ kmph এর সর্বোচ্চ গতি প্রদান করেছে। এছাড়াও, এর লুকও দেওয়া হয়েছে বেশ স্টাইলিশ।

দেড় ঘণ্টায় সম্পূর্ণ চার্জ।

BMW CE 04 স্কুটারে রয়েছে একটি 8.9 kWh ব্যাটারি। স্কুটারটি সম্পূর্ণ চার্জ হয়ে গেলে 130 কিলোমিটার পর্যন্ত চলতে পারে। এর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল, ফ্লোর বোর্ডের ভিতরে ব্যাটারি, যা খুব কমই দেখা যায়। আর সেই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে মাত্র 1 ঘণ্টা 40 মিনিট সময় নেয়। স্কুটারটির জন্য চালকরা 6.9 কিলোওয়াট চার্জার ব্যবহার করতে পারেন।এছাড়াও, এটিকে একটি সাধারণ 2.3 কিলোওয়াট চার্জার দিয়ে চার্জ করতে প্রায় 4 ঘণ্টা 20 মিনিট সময় লাগে।

আরও পড়ুন :  Simple One Electric Scotter : ইলেকট্রিক স্কুটারের জগতে নতুন নক্ষত্র,নতুন Simple One এর পর্দাফাঁস, এক চার্জে 300 কিমি, চাপে পড়বে Ola, Ather

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles