Data Entry Operator Recruitment : দুয়ারে সরকার ক্যাম্পে বিপুল সংখ্যক ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ।

WhatsApp Group Join Now
Google News Follow

Data Entry Operator Recruitment : রাজ্য জুড়ে গড়ে ওঠা প্রতিটি ব্লকের অধীনে কোনো লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ ছাড়াই অসংখ্য ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার।

ডেটা এন্ট্রি অপারেটর পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে কোনো উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার প্রয়োজন নেই। শুধুমাত্র কম্পিউটার টাইপিং, কম্পিউটারে ডেটা এন্ট্রি ও ইন্টারনেট সম্পর্কিত জ্ঞান থাকলেই রাজ্যের যে কোনো জায়গা থেকে নারী পুরুষ নির্বিশেষে সকল বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।

নারী পুরুষ নির্বিশেষে সকল বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।কোনো লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ ছাড়া শুধুমাত্র কম্পিউটার নলেজ এর ভিত্তিতে রাজ্য সরকারের অধীনে দৈনিক মোটা বেতনের চাকরির।

কি কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে(For what work the staff will be appointed)?

মূলত সকল ধরনের সরকারি পরিষেবা গুলি রাজ্যের জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্যই মাননীয়া মুখ্যমন্ত্রী এই দুয়ারে সরকার ক্যাম্পের সূচনা করেছিলেন। আর সেই সময় থেকে শুরু করে আজ পর্যন্ত কয়েক মাস ছাড়া ছাড়াই রাজ্য জুড়ে এই দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হয়। এবারের আসন্ন দুয়ারে সরকার ক্যাম্পটি অনুষ্ঠিত হতে চলেছে আগামী নভেম্বর মাসে।এই আসন্ন দুয়ারে সরকার ক্যাম্পের যাবতীয় কম্পিউটার সংক্রান্ত কাজ করার জন্য প্রত্যেক ব্লক থেকে কিছু সংখ্যক করে বেকার যুবক যুবতীদের এই ডেটা এন্ট্রির কাজের সুযোগ করে দিচ্ছেন ব্লক আধিকারিক। এক্ষেত্রে যে চাকরিপ্রার্থী যে ব্লকের বাসিন্দা তাকে সেই ব্লক থেকেই নিয়োগ করা হবে।

কাজের ধরন(Type of work)। 

কর্মীদের যে যে দায়িত্ব পালন করতে হবে সেগুলি হল-

  • দুয়ারে সরকার ক্যাম্পে লক্ষীর ভান্ডার, স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী সহ আরও যে সব প্রকল্প গুলি রয়েছে সেগুলির জন্য আবেদনকারী নাগরিকদের ফর্ম গুলি কম্পিউটারের মাধ্যমে রেজিস্ট্রেশন করার কাজ করতে হবে।
  •  যখন দুয়ারে সরকার ক্যাম্প থাকবে না তখন তাদেরকে নিজ নিজ ব্লক অফিসেই কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন ধরনের ফর্ম ফিলাপের কাজ দেওয়া হবে।

কি ধরনের যোগ্যতা থাকতে হবে(What kind of qualifications should be there?)?

ডেটা এন্ট্রি অপারেটরের কাজ করার জন্য আবেদন করতে হলে কোনো উচ্চশিক্ষাগত যোগ্যতা থাকার প্রয়োজন নেই। কেবলমাত্র কম্পিউটার টাইপিং, কম্পিউটারে ডেটা এন্ট্রি ও ইন্টারনেট ব্যবহারের বিষয়ে জ্ঞান থাকলেই আবেদন করতে পারবেন।

কত টাকা করে বেতন দেওয়া হবে(How much money will be paid?)?

ডেটা এন্ট্রি অপারেটর পদে নিযুক্ত প্রতিটি কর্মীকে দৈনিক ৫০০ টাকা করে অর্থাৎ মাসে ১৫,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

বয়স(Age Limit) : ১৮ উর্ধ্ব বেকার চাকরিপ্রার্থীর এই কাজের জন্য আবেদন করতে পারবেন।

আবেদন করতে হবে কিভাবে(How to apply)?

চাকরিপ্রার্থী যে ব্লকের বাসিন্দা সেই ব্লকে গিয়ে সেখানকার ডেটা এন্ট্রি আধিকারিক বা এই ধরনের কম্পিউটার ভিত্তিক কাজের সঙ্গে যারা যুক্ত তাদের সঙ্গে দেখা করতে হবে।

দুয়ারে সরকার ক্যাম্পে ডেটা এন্ট্রি অপারেটর পদে কাজ করতে ইচ্ছুক হলে যত শীঘ্র সম্ভব আপনি যে ব্লকের বাসিন্দা সেই ব্লক অফিসে যান এবং সেখানকার আধিকারিকের সঙ্গে দেখা করে এই বিষয়ে আরও বিস্তারিত ভাবে জেনে নিন।

আরও পড়ুন : IRCTC Recruitment : রেলে চাকরির সুবর্ণ সুযোগ ! নিয়োগ করবে IRCTC !

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles