Govt Job Recruitment 2022 : মাধ্যমিক উচ্চমাধ্যমিক পাশে কেন্দ্র সরকারের নতুন রোজগার মেলা প্রকল্পে ১০ লক্ষ কর্মী নিয়োগ, আবেদন করলেই চাকরি |

WhatsApp Group Join Now
Google News Follow

Govt Job Recruitment 2022 : আমাদের দেশের প্রধানমন্ত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী বহু কর্মমুখী প্রশিক্ষণ চালু করেছেন। এই প্রশিক্ষণের দ্বারা বহু বেকার যুবক-যুবতী ইতিমধ্যেই উপকৃত হয়েছেন। কিন্তু যত দিন যাচ্ছে জনসংখ্যা তো আর হ্রাস পাচ্ছে না বরং বৃদ্ধি পাচ্ছে। আর এই জনসংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বেকারত্বও। এবার এই বেকারত্বের পরিমাণ কমাতে কেন্দ্র সরকার এক অভিনব উদ্যোগ নিয়েছেন এবং ঘোষণা করেছেন 10 লক্ষ শূন্য পদে সরাসরি কর্মী নিয়োগ করে রাজ্য তথা দেশের বেকারত্বের পরিমাণ কমানো হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Click here for Official Notification : https://pib.gov.in/PressReleasePage.aspx?PRID=1869604

শূন্যপদ গুলির নাম শূন্যপদের সংখ্যা(Name of Vacancy & Number of Vacancy):- বিভিন্ন ধরনের সরকারি দপ্তর ও বিভিন্ন ধরনের সরকারি চাকরি যেমন SSC, Railway Recruitment(Govt Job Recruitment 2022) সহ আরও অন্যান্য দপ্তরে কেন্দ্রীয় সেনাবাহিনী, সাব ইন্সপেক্টর, কনস্টেবল, এলডিসি, স্টেনো, পিএ, ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর, এম টি এস ইত্যাদি ১০ লক্ষ  শূন্যপদে গ্ৰুপ এ, বি, সি লেভেলে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা(Educational qualification):-  সমস্ত পদগুলির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই যে কোনো সরকার স্বীকৃত বোর্ড থেকে নুন্যতম উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে। তবে যারা আরও উচ্চশিক্ষার অধিকারী তারাও এখানে যে সমস্ত উচ্চ পদগুলি আছে সেগুলির জন্য আবেদন করতে পারবেন। এখানে বিভিন্ন যোগ্যতায় সমস্ত ধরনের চাকরি প্রার্থীরাই অর্থাৎ পুরুষ মহিলা সকলেই আবেদন করে চাকরি করতে পারবেন।

আবেদন পদ্ধতি(How to Apply):- এখানে চাকরির জন্য আগে থেকে কোনো রকম আবেদন পত্র জমা করতে হবে না। সরাসরি রোজগার মেলা যে দিন যেখানে অনুষ্ঠিত হবে সেখানে গিয়েই আপনারা যে যে ডিপার্টমেন্টে কাজ করতে চান সেই ডিপার্টমেন্টের জন্য ইন্টারভিউ দিয়ে সরাসরি নিয়োগ পত্র হাতে পাবেন।

রোজগার মেলা শুরু শেষের তারিখ(Date of Start Job fair & End Date of Job Fair):-এই রোজগার মেলার শুভারম্ভ হচ্ছে ২২ অক্টোবর বেলা ১১টার সময় এবং এই মেলা কতদিন পর্যন্ত চলবে তার এখনও নির্ধারিত হয়নি। তবে বেশ অনেকদিন ধরেই চলবে বলে আশা করা হচ্ছে। তাই আর দেরি না করে যারা যারা এই মেলায় অংশ গ্ৰহন করতে চান দ্রুত অংশ গ্ৰহন করে ফেলুন।

আরও পড়ুন : WB Job Fair 2022 : 30 হাজার চাকরি পুজোর আগেই, নিয়োগ নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles