WB Job Fair 2022 : 30 হাজার চাকরি পুজোর আগেই, নিয়োগ নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর।

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

WB Job Fair 2022 : রাজ্যের বেকার যুবক -যুবতীদের নিয়োগ কর্ম সংস্থান নিয়ে বড় ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়(MAMTA BANERJEE)। দুদিন আগেই নেতাজী ইনডোর স্টেডিয়ামের মঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর সাফ কথা, পুজোর আগেই রাজ্যে চাকরি পাবেন 30 হাজার বেকার যুবক- যুবতী। আর মুখ্যমন্ত্রীর এই প্রতিশ্রুতির পরই আপাতত খুশিতে ডগমগ রাজ্যের বেকার চাকরি প্রার্থীরা।

Click Here for More Details

নিয়োগ কি সরকারি দফতরে না কি বেসরকারি দফতরে?

এই বৃহৎ অঙ্কের নিয়োগ সরকারি অফিস কিংবা দফতরে নয়। এই 30 হাজার চাকরি প্রার্থীকে নিয়োগ(WB Job Fair 2022) করবে দেশের একাধিক নামীদামী বেসরকারি সংস্থা। অর্থাৎ ওই যুবকদের চাকরি হবে বেসরকারি কোম্পানিতে। কিন্তু চাকরি দেবে বেসরকারি কম্পানি আর ঘোষণা করলেন খোদ রাজ্যের সরকারের প্রশাসনিক প্রধান অর্থাৎ মুখ্যমন্ত্রী।

কারিগরী শিক্ষা দফতরের উদ্যেগে জব ফেয়ার।

রাজ্যের কারিগরী শিক্ষা দফতরের((WB Job Fair 2022)  উদ্যোগে জেলায় জেলায় জব ফেয়ার(JOB FAIR) বা মেলার আয়োজন করা হয় রাজ্য সরকারের উৎকর্ষ(UTKARSHA BANGLA) বাংলা প্রকল্পের আওতায়।রাজ্যের অথবা দেশের বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোর্স শেষ করা প্রশিক্ষণ প্রাপ্ত ছাত্র- ছাত্রীরা ওই প্রকল্পের অধীনে নাম লিখিয়ে একাধিক বেসরকারি কোম্পানিতে সরাসরি ইন্টারভিউ দেওয়ার সুযোগ পাই ওই জব ফেয়ার গুলিতে অংশ নিয়ে।

রাজ্য সরকার দেশের একাধিক বেসরকারি সংস্থার সঙ্গে একটি লিখিত চুক্তিতে অথবা MOU চুক্তিতে আবদ্ধ হয়।

জেলায় জেলায় ওই জব ফেয়ার(JOB FAIR) গুলি  আয়োজনের আগে রাজ্য সরকার দেশের একাধিক বেসরকারি সংস্থার সঙ্গে একটি লিখিত চুক্তিতে আবদ্ধ হয়। সেই মোতাবেক কারগরি শিক্ষায় পারদর্শী রাজ্যের বেকার যুবক- যুবতীদের নিয়োগ করতে সম্মত হয় একাধিক বেসরকারি সংস্থা। এ বিষয়ে ইতিমধ্যেই রাজ্যের একাধিক জেলায় বেসরকারি সংস্থা এবং রাজ্য সরকারের কারগরি শিক্ষা দফতরের যৌথ উদ্যোগে জব মেলার আয়োজন করা হয়েছে।

রাজ্য সরকারের কারিগরি শিক্ষা দফতরের সাফল্য।

জব মেলা থেকে  রীতিমতো ইন্টার্ভিউ(WB Job Fair 2022) দিয়ে নিজেদের দক্ষতা প্রমান করে ওই সকল যুবক- যুবতীরা বেসরকারি প্রতিষ্ঠানে কাজের সুযোগ পেয়েছেন। তবে এ ক্ষেত্রে অনেক টাই কৃতিত্বের দাবি রাখে রাজ্য সরকারের কারিগরি শিক্ষা দফতর। মূলত রাজ্য সরকারের উদ্যোগেই জব ফেয়ার বা মেলার মাধ্যমে বেকার যুবক যুবতীরা চাকরি্তে যোগ দানের সুযোগ পেয়েছে বলে দাবি করা হয়েছে সরকারের তরফ থেকে।

সব কিছু ঠিক ঠাক থাকলে আগামী কয়েক দিনের মধ্যেই এ রাজ্যের 30 হাজার  চাকরি প্রার্থীরা চাকরি করার সুযোগ পাবেন নিশ্চিত। তার কারণ নেতাজী ইনডোরের মঞ্চে মুখ্যমন্ত্রী দাবি করেন এখন ৩০ হাজার পরে ধাপে ধাপে  কয়েক লক্ষ চাকরি হবে । আর মুখ্যমন্ত্রীর এই আশারবানী শোনার পর থেকে রাজ্যের বেকার যুবক- যুবতীরা ইতিমধ্যেই বেশ আনন্দিত বলে জানা গিয়েছে।

আরও পড়ুন : SBI Recruitment: স্টেট ব্যাঙ্কে(SBI) অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ও সিনিয়র স্পেশাল এক্সিকিউটিভ সহ বিভিন্ন পদে নিয়োগ করবে কর্তৃপক্ষ

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles