Gramin Bank Recruitment 2023 : রাজ্যের গ্রামীণ ব্যাঙ্কে কর্মী নিয়োগ, শূন্যপদ ৮৫৯৪ টি!

WhatsApp Group Join Now
Google News Follow

Gramin Bank Recruitment 2023 : পশ্চিমবঙ্গ গ্রামীণ ব্যাঙ্কের পক্ষ থেকে সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হল।৮৫৯৪ শূন্যপদে কর্মী নিয়োগ করার কথা উল্লেখ করা হয়েছে এই বিজ্ঞপ্তির মাধ্যমে। ভারতের যেকোনো নাগরিক পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে এই শুন্যপদগুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে IBPS এর মাধ্যমে। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন ইত্যাদি বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের এই প্রতিবেদনে।

Click here for Official Notification : https://drive.google.com/file/d/1AnPhn2I6Gl-09jGLYAIYCRdbM2RGfn0y/view?usp=sharing

পদের নাম(Name of the Post) – Office Assistant, Officer Scale I, II, III (Various)

গুরুত্বপূর্ন তারিখগুলো:

  • অনলাইনে আবেদনের শুরুর তারিখ : 01 জুন 2023
  • অনলাইনে আবেদনের শেষ তারিখ : 21 জুন 2023
  • প্রাক পরীক্ষার তারিখ : আগস্ট 2023
  • প্রধান পরীক্ষার তারিখ : সেপ্টেম্বর/অক্টোবর 2023

শূন্যপদ (Number of Vacancy) – ৮৫৯৪ টি।

শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification) –  স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর, MBA, CA অথবা সমতুল্য বিষয়ে পূর্ণ সময়ের ডিগ্রী থাকা চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

বেতন(Salary) – ভারত সরকারের পে মেট্রিক্স অনুযায়ী বিভিন্ন পদের মাসিক বেতন ধার্য্য হবে।

বয়সসীমা(Age Limit) – Office Assistant পদে আবেদন করার সর্বোচ্চ বয়সসীমা ২৮ বছর। Officer Scale I পদে আবেদন করার সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর। Officer Scale II পদে আবেদন করার সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। Officer Scale III পদে আবেদন করার সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর। সরকারি নিয়ম অনুযায়ী তপশীলি জাতিভুক্ত প্রার্থীদের বয়সের ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি (Application Procedure) – ইচ্ছুক প্রার্থীদের সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।  আবেদন করার জন্য প্রার্থীদের একটি বৈধ ইমেইল আইডি থাকা বাধ্যতামূলক। অনলাইনে আবেদন করার সময় সমস্ত শিক্ষাগত যোগ্যতার কাগজপত্র, সচিত্র পরিচয়পত্র এবং অন্যান্য জরুরি কাগজপত্র স্ক্যান করে আপলোড করতে হবে চাকরিপ্রার্থীদের।

Click here for Online application : https://www.ibps.in/crp-rrb-xii/

Click here for New Registration : https://ibpsonline.ibps.in/rrbxiioamy23/basic_details.php

Login for Already Registered Candidates : https://ibpsonline.ibps.in/rrbxiioamy23/

Online application
Online application

আবেদন ফি(Application Fees) – সাধারণ জাতিভুক্ত প্রার্থীদের ৮৫০/- টাকা এবং তপশীলি জাতিভুক্ত প্রার্থীদের ১৭৫/- টাকা এককালীন আবেদন ফি জমা করতে হবে।

নিয়োগ পদ্ধতি(Recruitment Procedure) – Written Exam (Prelims & Main) এবং Personality Test -এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ(Last Date of application) – ২১ জুন, ২০২৩।

আরও পড়ুন : Integral Coach Factory Recruitment 2023 : ICF তে 782 ফ্রেশার এবং প্রাক্তন ITI শূন্যপদের জন্য অনলাইনে আবেদন ! যোগ্যতা এবং কীভাবে আবেদন করবেন!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles