Howrah-Puri Vande Bharat Express : তারিখ কনফার্ম ! হাওড়া-পুরী বন্দে ভারত উদ্বোধনের দিন জানাল রেল !

WhatsApp Group Join Now
Google News Follow

Howrah-Puri Vande Bharat Express : প্রতীক্ষার অবসান। আগামী ১৫ মে আনুষ্ঠানিকভাবে চালু হতে চলেছে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেনটি পুরী থেকে ছেড়ে হাওড়া আসবে। ২৮ এপ্রিল ট্রেনটি হাওড়া আসার পর ট্রায়াল রান দেওয়ার পর সবুজ সংকেত পায়। মাত্র ৫ ঘণ্টা ২৫ মিনিটে হাওড়া থেকে পুরীর যাত্রা সমাপ্ত করে।

Click here for book Ticket from Howrah to Puri or Puri to Howrah : https://www.ixigo.com/search/result/train/PURI/HWH/15052023//1/0/0/0/ALL

যদিও শুরুর দিন ছাড়া আর কোনও তথ্য এদিন সামনে আনা হয়নি।

এর অর্থ হল ট্রেনটিতে(Howrah-Puri Vande Bharat Express) ভাড়া কত হতে পারে বা কোথায় স্টপেজ পাওয়া যাবে তার অফিসিয়াল অ্যানাউন্সমেন্ট করা হয়নি। তবে শীঘ্রই যে সে বিষয়ে আপডেট জানা যাবে, তা নিশ্চিত। বন্দে ভারত এক্সপ্রেস চালুর বিজ্ঞপ্তি জারি করে, সংশ্লিষ্ট বিভাগকে এ বিষয়ে যাবতীয় প্রস্তুতি সেরে ফেলতে অনুরোধ করা হয়েছে রেলের তরফে।

দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস পাবে বাংলা !

15 তারিখে বন্দে ভারত এক্সপ্রেস চালুর সঙ্গে সঙ্গেই দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস পাবে বাংলা। যদিও ট্রেনটি শুরু হচ্ছে পুরী থেকেই। কিন্তু সেটি চলবে পুরী- হাওড়া রুটেই। ফলে কলকাতাবাসীর জন্য যে এটি বড়সড় সুসংবাদ তা বলাই বাহুল্য। প্রায় দীর্ঘ একমাস ধরে ট্রেনটি নিয়ে জল্পনা চলছিল রেলপ্রেমী মানুষদের মধ্যে। অবশেষে চূড়ান্ত হল দিন।

Click here for Book the Ticket from IRCTC : https://www.irctc.co.in/nget/train-search

কতো জন যাত্রী ট্রেনটিতে যাত্রার সুযোগ পাবেন !

১ হাজার ১২৮ জন যাত্রী ট্রেনটিতে যাত্রার সুযোগ পাবেন।রেল সারা ভারতজুড়ে ৪০০টি সেমি হাইস্পিড বন্দে ভারত এক্সপ্রেস চালানোর পরিকল্পনা নিয়েছে। হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ইতিমধ্যে চালু হয়েছে। এবার হাওড়া থেকে পুরী দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস চালু হলে তীর্থযাত্রীরা জগন্নাথ ধামে যাওয়ার বিশেষ সুবিধা পাবেন বলে মনে করছেন।

ট্রেন এর টাইমিং এবং আর কোথায় কোথায় স্টপেজ দেওয়া হবে!

ট্রেনটি হাওড়া থেকে ছাড়ে সকাল ৬টা ২০ মিনিটে। বেলা ১২টা ৩৫ মিনিটে পুরী পৌছায়। পুরী থেকে ১টা ৫০ মিনিটে ছেড়ে রাত ৮টা ৩০ মিনিটে হাওড়া এসে পৌঁছয়। যাত্রাকালে সর্বোচ্চ গতি ছিল ১৩০ কিলোমিটার। রেলবোর্ডের নির্দেশের নির্ধারিত চিঠি এখনও না পেলেও দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, ট্রেনটি দাঁড়াবে খড়গপুর, ভদ্রক, বালাসোর, কটক, ভুবনেশ্বর ও খুরদা রোডে। ট্রেনটিতে থাকছে ১৪টি এসি চেয়ারকার, ২টি এক্সিকিউটিভ চেয়ারকার।

ভাড়া কত হতে পারে?

রেলের তরফে ভাড়ার বিষয়ে কিছু না জানানো হলেও জল্পনা মোতাবেক এই বন্দে ভারত এক্সপ্রেসটির পুরী- হাওড়া রুটে ভাড়া হতে পারে 2500 টাকার আশেপাশে।

এছাড়া বর্তমানে চালু শতাব্দী এক্সপ্রেসের তুলনায় বন্দে ভারত এক্সপ্রেসে প্রায় 1 ঘণ্টা কম সময় লাগবে।

আরও পড়ুন : Vande Bharat Express : ৮ ঘণ্টায় কলকাতা থেকে শিলিগুড়ি ! বন্দে ভারতের সম্ভাব্য সময় সূচি দেখে নিন।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles