Hero Vida V1 : Hero Vida V1-এর অনন্য নজির ! টানা 24 ঘন্টা না থেমে ছুটলো 1780 কিমি !

WhatsApp Group Join Now
Google News Follow

Hero Vida V1 : রেকর্ড গড়ল মেড ইন ইন্ডিয়া ইলেকট্রিক স্কুটার। না থেমে দৌড়ল 1780 কিলোমিটার। প্রথম ই-স্কুটার, যা 24 ঘণ্টা নন-স্টপ চলার পরে 1780 কিলোমিটার পথ অতিক্রম করে। এর আগে কোনও ইলেকট্রিক স্কুটার একনাগাড়ে এতটা পথ অতিক্রম করেনি। সর্বাধিক 350 কিলোমিটার চলার নজির দেখিয়ে বিশ্ব রেকর্ড গড়েছিল একটি বিদ্যুচ্চালিত স্কুটার।

Click here for More Details from Official Website : https://www.vidaworld.com/

বিশ্ব রেকর্ড গড়ল Hero MotoCorp।

ইলেকট্রিক মোবিলিটি সেগমেন্টে প্রবেশ করা মাত্রই বিশ্ব রেকর্ড গড়ল Hero MotoCorp। সেই রেকর্ড তৈরি হল সংস্থার Vida V1 ইলেকট্রিক স্কুটার দিয়ে।

সংস্থার প্রথম ই-স্কুটার এটি , যা 24 ঘণ্টা নন-স্টপ চলার পরে 1780 কিলোমিটার পথ অতিক্রম করে। এর আগে কোনও ইলেকট্রিক স্কুটার একনাগাড়ে এতটা পথ অতিক্রম করেনি। সর্বাধিক 350 কিলোমিটার চলার নজির দেখিয়ে বিশ্ব রেকর্ড গড়েছিল একটি বিদ্যুচ্চালিত স্কুটার। সেই সব কিছুকে ছাপিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখাল Hero MotoCorp-এর Vida V1।

Click here for Online Booking : https://www.vidaworld.com/reserve.html

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের নাম Hero MotoCorp-এর Vida V1।

সম্প্রতি গিনিস বুকে নাম তুলেছে এই মেড ইন ইন্ডিয়া ইলেকট্রিক স্কুটার, টানা 24 ঘণ্টা না থেমে 1780 কিলোমিটার যাত্রা করেছে হিরো ভিডা ভি1। হিরো সেন্টার ফর ইনোভেশন অ্যান্ড টেকনোলজি (CIT) জয়পুরে 20 থেকে 21 এপ্রিল 2023তারিখে এই অনন্য রেকর্ড গড়ে স্কুটারটি।

রেকর্ড গড়তে সাহায্য করে !

ভারতের হিরো সেন্টার ফর ইনোভেশন অ্যান্ড টেকনোলজি (সিআইটি) জয়পুরে এই রেকর্ডটি তৈরি করেছে।Vida V1 ইলেকট্রিক স্কুটারে রয়েছে রিমুভেবল ব্যাটারি এবং এই মুহূর্তে বাজারে সেরার সেরা পারফরম্যান্স, রেঞ্জ এবং সর্বাধিক স্পিডের মিশেল হল এটি। এই রেকর্ড আসলে প্রোডাক্টের ইঞ্জিনিয়ারিংয়ের দিকটি তুলে ধরেছে। সেই সঙ্গেই আবার স্কুটারটি যে কোনও পরিবেশে পারফর্ম করার ক্ষমতা প্রদর্শন করে নিজেকে একটি শক্তিশালী পণ্য হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছে।

স্কুটারের ফিচার্স ।

ইলেকট্রিক স্কুটারের অন্যতম বৈশিষ্ট্য রিমুভেবেল ব্যাটারি যা দুর্দান্ত রেঞ্জ অফার করে। স্কুটির গতিও দারুণ। স্কুটারে রয়েছে 3.9 kw ব্যাটারি যা ফুল চার্জে রেঞ্জ দেয় 165 কিলোমিটার। স্কুটারটি ফুল চার্জ হতে সময় নেয় 5 ঘণ্টা 55 মিনিট।

ফিচার্সের ক্ষেত্রে পাওয়ার প্যাকড হিরো ভিডা ইলেকট্রিক স্কুটার। উন্নত ব্রেকিংয়ের জন্য রয়েছে ডিস্ক ও ড্রাম ব্রেকের মিশ্রণ। রয়েছে মোবাইল ব্লুটুথ কানেক্টিভিটি, কি-লেস এন্ট্রি, ডিজিটাল ক্লক, ফাস্ট চার্জিং, ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ট্রিপমিটার, LED হেডলাইট, LED টেললাইট ইত্যাদি।

ইলেকট্রিক স্কুটারের ওজনও অনেক হালকা কার্ব ওয়েট 125 কেজি। সিটের উচ্চতা রয়েছে 780 মিলিমিটার। এছাড়া স্কুটারে 26 লিটার স্টোরেজও পাবনে রাইডাররা।

Take it for a spin, Book a test drive ! https://www.vidaworld.com/test-ride.html

স্কুটারের দাম।

Hero Vida V1 ইলেকট্রিক স্কুটারের দাম 25 হাজার টাকা কমিয়েছে সংস্থা। বর্তমানে স্কুটারটি কিনতে গেলে খরচ পড়বে 1.20 লাখ টাকা (এক্স-শোরুম) যা আগে দাম ছিল 1.40 লাখ টাকা (এক্স-শোরুম, FAME II ভর্তুকি সহ)।

আরও একটি উল্লেখযোগ্য তথ্য হল।

আরও একটি উল্লেখযোগ্য তথ্য হল।স্কুটারটি দেশজুড়ে উপলব্ধ করতে সম্প্রতি ফ্লিপকার্টের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে হিরো।

Click here for Purchase through flip kart : https://www.flipkart.com/

রেকর্ড তৈরি হয়েছে !

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অফিসিয়াল বিচারক স্বপ্নিল দাঙ্গারিকর বলছেন, “এটি একটি অসাধারণ কৃতিত্ব। কারণ, আগের রেকর্ডটি 350 কিলোমিটারে তৈরি হয়েছিল। তার থেকেও বড় কথা হল, এই রেকর্ড তৈরি হয়েছে জয়পুরের গ্রীষ্মের তীব্র গরমে। Hero MotoCorp-এর Vida V1 এই কারণেই আশ্চর্যজনক!”

আরও পড়ুন : BMW Electric Scooter : বাজারে এলো BMW নতুন ইলেকট্রিক স্কুটার ! দাম শুনে চোখ উঠবে কপালে!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles