IOCL Apprentice Recruitment : IOCL ITI, ডিপ্লোমা, স্নাতক নিয়োগ 2023!!!

WhatsApp Group Join Now
Google News Follow

IOCL Apprentice Recruitment : দক্ষিণাঞ্চলের প্রার্থীদের জন্য IOCL শিক্ষানবিশ শূন্যপদ 2023 www.ioclmd.in এর মাধ্যমে 490 টি পদের জন্য অনলাইনে আবেদন করুন : ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (IOCL) ITI ট্রেড, টেকনিশিয়ান, অ্যাকাউন্টস এক্সিকিউটিভের অধীনে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে IOCL-এ শিক্ষানবিশ আইন, 1961 – 01 বছরের শিক্ষানবিশ সময়ের জন্য দক্ষিণাঞ্চল। রেজিস্ট্রেশন প্রক্রিয়া 25শে আগস্ট 2023 থেকে শুরু হয়েছে এবং 10ই সেপ্টেম্বর 2023 এ বন্ধ হওয়ার জন্য নির্ধারিত হয়েছে। IOCL দক্ষিণাঞ্চল শিক্ষানবিশ 2023।

অফিসিয়াল বিজ্ঞপ্তির জন্য এখানে ক্লিক করুন: https://drive.google.com/file/d/1H-xab77eaOK4zYSzrJ0pZIN9kiMxVDx5/view?usp=sharing

বিজ্ঞাপন নম্বর : IOCL/MKTG/APPR/2023-24

IOCL শিক্ষানবিশ নিয়োগ 2023 এর মধ্যে 490টি শূন্যপদ : 

পদের নাম

শূন্যপদের সংখ্যা

ট্রেড শিক্ষানবিশ

150

টেকনিশিয়ান শিক্ষানবিশ

110

স্নাতক শিক্ষানবিশ / অ্যাকাউন্টস এক্সিকিউটিভ

230

 

কাজের অবস্থান : তামিলনাড়ু, পুদুচেরি, তেলেঙ্গানা, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ এবং কেরালা।

বয়স সীমা :

  • 31 আগস্ট 2023 তারিখে সর্বনিম্ন 18 বছর এবং সর্বোচ্চ 24 বছর।
  • SC/ST-এর জন্য 5 বছর শিথিলযোগ্য অর্থাৎ সর্বোচ্চ 29 বছর পর্যন্ত, OBC-NCL-এর জন্য 3 বছর অর্থাৎ সর্বোচ্চ 27 বছর, প্লাস PWD-এর জন্য 10 বছর।

IOCL শিক্ষানবিশ উপবৃত্তি :  শিক্ষানবিশদের প্রতি মাসে প্রদেয় উপবৃত্তির হার শিক্ষানবিশ আইন, 1961/1973/ শিক্ষানবিশ বিধিমালা 1992/2019 এর অধীনে নির্ধারিত এবং সময়ে সময়ে সংশোধিত হবে।

যোগ্যতার মানদণ্ড :

  • ট্রেড শিক্ষানবিশ: NCVT/SCVT দ্বারা স্বীকৃত প্রাসঙ্গিক ট্রেডে নিয়মিত পূর্ণ সময় 02 বছরের ITI সহ ম্যাট্রিক।
  • টেকনিশিয়ান শিক্ষানবিশ: 03 বছরের নিয়মিত পূর্ণকালীন ডিপ্লোমা প্রাসঙ্গিক ইঞ্জিনিয়ারিং বিষয়ে ন্যূনতম 50% নম্বর সহ সাধারণ / 45% SC/ST/PwBD প্রার্থীদের ক্ষেত্রে।
  • অ্যাকাউন্টস এক্সিকিউটিভ / স্নাতক শিক্ষানবিশ:  নিয়মিত পূর্ণকালীন স্নাতক (BBA/ BA/ B. Com/ B.Sc.) সাধারণ, EWS এবং OBC-NCL-এর জন্য ন্যূনতম 50% নম্বর সহ যেকোনো বিষয়ে এবং SC-এর ক্ষেত্রে 45% / ST/ PwBD প্রার্থীরা।

নির্বাচন প্রক্রিয়া :

অনলাইন পরীক্ষা

অবজেক্টিভ টাইপ মাল্টিপল চয়েস প্রশ্ন (MCQ’s) একটি সঠিক বিকল্প সহ চারটি বিকল্প নিয়ে গঠিত।

 

কীভাবে শিক্ষানবিশ নথিভুক্ত করবেন: প্রার্থীদের অনলাইনে টেকনিশিয়ান/ট্রেড অ্যাপ্রেন্টিস হিসেবে নিবন্ধন করার পরামর্শ দেওয়া হচ্ছে – নিম্নলিখিত সরকারি পোর্টালের মাধ্যমে আপনার আবেদন নথিভুক্ত করুন:-

(ক) ট্রেড শিক্ষানবিশ –  http://apprenticeshipindia.org/candidate-registration – এ আইটিআই

(খ) টেকনিশিয়ান শিক্ষানবিশ –https://www.mhrdnats.gov.in/boat/commonRedirect/registermenunew!registermenunew.action – এ ডিপ্লোমা

অনলাইন আবেদনের জন্য প্রথমবারের মতো নিবন্ধনের জন্য এখানে ক্লিক করুন: https://www.mhrdnats.gov.in/boat/commonRedirect/registermenunew!registermenunew.action?tokenId=registermenunew&tokenStatus=open&token=CGFSH3W8E8LN2RFRO56O7

শিক্ষানবিশ পোর্টালের মাধ্যমে ইতিমধ্যে নিবন্ধিত প্রার্থীদের জন্য লগইন করতে এখানে ক্লিক করুন: https://www.mhrdnats.gov.in/boat/login/user_login.action

(গ) ট্রেড শিক্ষানবিশ – অ্যাকাউন্টস এক্সিকিউটিভ/স্নাতক শিক্ষানবিশ: প্রার্থীকে যোগদানের পর অবিলম্বে নন-ইঞ্জিনিয়ারিং স্নাতক নথিভুক্তকরণ আইডি প্রদান করতে হবে।

আইওসিএল শিক্ষানবিশ নিয়োগের জন্য কীভাবে আবেদন করবেন?

  • যোগ্য প্রার্থীরা 25শে আগস্ট 2023 থেকে IOCL অনলাইন অ্যাপ্লিকেশন পোর্টাল (www.ioclmd.in) এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন।

অফিসিয়াল ওয়েবসাইটের জন্য এখানে ক্লিক করুন : www.ioclmd.in

অনলাইন আবেদনের জন্য প্রথমবার নিবন্ধনের জন্য এখানে ক্লিক করুন : https://www.ioclmd.in/register

অনলাইন আবেদনের জন্য ইতিমধ্যে নিবন্ধিত প্রার্থীদের জন্য এখানে ক্লিক করুন: https://www.ioclmd.in/login

  • অনলাইন আবেদন পূরণ করার পরে, প্রার্থীদের সাম্প্রতিক রঙিন পাসপোর্ট আকারের ছবি, স্বাক্ষর, কমিউনিটি সার্টিফিকেট প্যান কার্ড, মার্কশিট এবং শংসাপত্র ইত্যাদির স্ব-প্রত্যয়িত ফটো-কপি আপলোড করতে হবে।
  • অনলাইন আবেদনের নিবন্ধনের শেষ তারিখ 10/09/2023  রাত 11:55 পর্যন্ত।

আরও পড়ুন : NTPC Recruitment 2023 : ন্যুনতম মাধ্যমিক যোগ্যতায় নিয়োগ NTPC -তে !!! আবেদন পদ্ধতি দেখুন !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles